• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • 'বলিউডে কাজ পেতে গেলে সেক্স করতে হয়!' বিস্ফোরক রাধিকা আপ্তে, ঊষা যাদব

'বলিউডে কাজ পেতে গেলে সেক্স করতে হয়!' বিস্ফোরক রাধিকা আপ্তে, ঊষা যাদব

Radhika Apte, Usha Yadhav

Radhika Apte, Usha Yadhav

খবরে রয়ে গেল 'কাস্টিং কাউচ'! এবার মুখ খুললেন রাধিকা আপ্তে ও মারাঠি অভিনেত্রী ঊষা যাদব। সম্প্রতি বিবিসি-র একটি ডকুমেন্টারিতে তাঁরা তুলে ধরেন বলিউডে প্রচলিত 'কাস্টিং কাউচ'-এর ঘৃণ্য ছবি। ডকুমেন্টারির নাম 'বলিউড'স ডার্ক সিক্রেট'। দেখানো হবে ২৮ ও ২৯ এপ্রিল।

  • Share this:

    #মুম্বই: হালে বলিউডে 'কাস্টিং কাউচ' নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বিতর্কর মুখে পড়েছিলেন সরোজ খান। তড়িঘড়ি এই মন্তব্যর জন্য ক্ষমাও চেয়ে নেন বর্ষীয়াণ কোরিওগ্রাফার।

    কিন্তু খবরে রয়ে গেল 'কাস্টিং কাউচ'! এবার মুখ খুললেন রাধিকা আপ্তে ও মারাঠি অভিনেত্রী ঊষা যাদব। সম্প্রতি বিবিসি-র একটি ডকুমেন্টারিতে তাঁরা তুলে ধরেন বলিউডে প্রচলিত 'কাস্টিং কাউচ'-এর ঘৃণ্য ছবি। ডকুমেন্টারির নাম 'বলিউড'স ডার্ক সিক্রেট'। দেখানো হবে ২৮ ও ২৯ এপ্রিল।

    আরও পড়ুন-ফেরার মমতা কুলকার্নি ! বাজেয়াপ্ত হল তাঁর তিনটি বিলাসবহুল ফ্ল্যাট

    এর আগেও রাধিকা বহুবার বলেছেন, বলিউডে 'কাস্টিং কাউচ'-এর প্রচলন রয়েছে। এই ইন্ডাস্ট্রিতে কাজ করতে গেলে যৌন হেনস্থার শিকার হতে হয় অভিনেতাদের। এই ডকুমেন্টারিতে তিনি স্পষ্ট করলেন, এসব সহ্য করার পরও কেন একজন চুপ করে থাকেন? তাঁর ভাষায়,
    বলিউডে কোনও কোনও ব্যক্তিকে ভগবান হিসেবে দেখা হয়। তাঁরা এতটাই পাওয়ারফুল যে, ভিক্টিম ভাবে, সে যদি মুখ খোলে, তা হলে কেউ তার কথা বিশ্বাস করবে না! উলটে তার কেরিয়ার নষ্ট হয়ে যাবে। হলিউডে যেমন মহিলা পুরুষ একজোট হয়ে #MeeToo ক্যামপেন করেছেন, আমার মনে হয়, এখানেও এরকম স্ট্রং কোনও পদক্ষেপ নেওয়া উচিৎ।

    একই ডকুমেন্টারিতে নিজের জীবনে 'কাস্টিং কাউচ'-এর ভয়াবহ অভিজ্ঞতা ভাগ করেন ঊষা যাদবও। তাঁর ভাষায়,

    আমি সিনমায় যে সুযোগটা পেয়েছিলাম, তার পরিবর্তে আমাকে কিছু দিতে বলা হয়েছিল! আমি বলি, আমার কাছে তো টাকা নেই! তখন সেই ব্যক্তি, যে আমায় ব্রেকটা দেন, বলেছিল-- না, না, না, টাকা নয়! যৌন সম্পর্কর কথা বলছি। সে প্রযোজকের সঙ্গে সেক্স হতে পারে, বা পরিচালকের সঙ্গে, অথবা দু'জনের সঙ্গেই।

     আরও পড়ুন-In Pics: সুধীর মিশ্রর 'দাস দেব'-এর স্পেশাল স্ক্রিনিংয়ে হাজির ছিলেন বলিউডের হেভিওয়েট সেলেবরা

    First published: