• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • BOLLYWOOD DILIP KUMAR FUNERAL COVERING HERSELF IN A WHITE DRESS SAIRA BANU SITS NEXT TO HER KAHINUR DILIP SAAB SR

Dilip Kumar Funeral: সাদা পোশাকে নিজেকে ঢেকে তাঁর ‘কহিনূর’-এর পাশে ঠায় বসে সায়রা বানু

যিনি আজও তাঁর ছায়া সঙ্গী, তিনি সায়রা বানু (Saira Banu) । দিলীপ সাহাবের (Dilip Kumar) মাথার কাছে পাথরের মতো বসে রয়েছেন তিনি ।

যিনি আজও তাঁর ছায়া সঙ্গী, তিনি সায়রা বানু (Saira Banu) । দিলীপ সাহাবের (Dilip Kumar) মাথার কাছে পাথরের মতো বসে রয়েছেন তিনি ।

  • Share this:

    #মুম্বই: ৫৪ বছরের দাম্পত্য জীবনের এখানেই ইতি হল । তাঁর প্রাণাধিক প্রিয় দিলীপ সাহাবকে হারালেন স্ত্রী সায়রা বানু । তাঁকে আজীবন ‘কহিনূর’ বলে ডাকতেন তিনি । ২২ বছরের বিশাল বয়সের পার্থক্য কোনও দিন দেওয়াল তুলতে পারেনি তাঁদের ভালবাসায় । মৃত্যু শেষ পর্যন্ত চির-বিচ্ছেদ ঘটাল আদর্শ এই জুটির ।

    ৯৮ বছর বয়সে প্রয়াত হলেন দিলীপ কুমার । ভারতীয় সিনেমার ‘জীবন্ত কিংবদন্তী’ বলা হত তাঁকে । বহুদিন ধরেই ভুগছিলেন তিনি । বুধবার সকালে প্রয়াত হলেন তিনি । শ্বাসকষ্টজনিত সমস্যায় এর মধ্যে একাধিকবার হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে । বহু বার তাঁর মৃত্যুর গুজবও রটেছিল । কিন্তু সমস্ত গুঞ্জনকে মিথ্যে প্রমাণ করে সুস্থ হয়ে উঠেছিলেন তিনি । এ বার আর তা হল না । মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে গত ৩০ জুন থেকে ভর্তি ছিলেন তিনি । গতকালও তাঁর স্ত্রী সায়রা বানু জানান, দিলীপ সাহাবের অবস্থার উন্নতি হচ্ছে । কিন্তু শেষ পর্যন্ত জীবন যুদ্ধে জয়ী হতে পারলেন না আর । সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়েও শতক ছোঁয়া হল না দিলীপ সাহাবের ।

    ১৯৬৬ সালে ৪৪ বছরের দিলীপের সঙ্গে বাইশের সদ্য তরুণী সায়রার পথ চলা শুরু । একসঙ্গে দীর্ঘ পাঁচ দশক কাটিয়েছেন তাঁরা । একে অপরের ভরসার কাঁধ হয়েছিলেন । এ দিন সকালে এই দুঃসংবাদ ছড়িয়ে পড়তেই শোকে মূহ্যমান হয়ে পড়ে বলিউড । দিলীপ সাহাবের সঙ্গে সঙ্গে সিনেমার একটা যুগ যেন শেষ হয়ে গেল, এমনটাই বলছেন বিশিষ্টজনরা । মুম্বইয়ে তাঁর বাড়ির সামনে এখন ভিড় উপচে পড়ছে । বিদ্যা বালন থেকে শাহরুখ খান, একের পর এক তারকারা আসছেন তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে ।

    আর যিনি আজও তাঁর ছায়া সঙ্গী, তিনি সায়রা বানু । দিলীপ সাহাবের মাথার কাছে পাথরের মতো বসে রয়েছেন তিনি । মাথা থেকে পা পর্যন্ত সাদা পোশাকে ডাকা । আজও অপলক দৃষ্টিতে চেয়ে রয়েছেন তিনি... চোখে সেই ১২ বছরের কিশোরীর মুগ্ধতা ।

    Published by:Simli Raha
    First published: