Cyclone Tauktae: ঘূর্ণিঝড়ে জলমগ্ন অমিতাভের 'জনক', কর্মচারীদের পোশাক বদলাতে কী করলেন খোদ বিগ বি?

ঝড়ের তান্ডবে ধ্বস্ত বিগ বি! Photo : Instagram

  • Share this:

    #মুম্বই : করোনা পরিস্থিতির মধ‍্যে আরব সাগরের ভয়াবহ ঘূর্ণিঝড় (Cyclone) তাউকতাই (Tauktae) জোড়া ধাক্কায় বেসামাল তিন রাজ‍্য। সোমবার রীতিমতো তাণ্ডব চলেছে কেরল, গুজরাট, মহারাষ্ট্রে। বলি (Bollywood) তারকারা অনেকেই ঘূর্ণিঝড়ে তাদের ভয়াবহ অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন সোশ‍্যাল মিডিয়ায়।

    সোমবার রাতের ভয়াবহতার পর মঙ্গলবার সকাল থেকে অনেকটাই কম ঘূর্ণিঝড়ের দাপট। সোমবার তাউকতাইয়ের তাণ্ডবে ভেসে গিয়েছে অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) দফতর ‘জনক’। বর্ষীয়ান অভিনেতা লিখেছেন, "ঝড়ের মাঝে একবার ভূতুড়ে নিস্তব্ধতা তৈরি হয়েছিল। হালকা একটা শব্দ একটানা চলে। সারা দিন ধরেই প্রচণ্ড ঝড় বৃষ্টি ও গাছ পড়ে যায় এলাকায়। জলমগ্ন হয়ে যায় গোটা অফিস 'জনক। সবমিলিয়ে ভয়ঙ্কর পরিস্থিতি।"

    তিনি এও লেখেন, "আমার কয়েকজন কর্মী যেখানে আশ্রয় নিয়েছিলেন সেখানকার ছাদ উড়ে যায়। তারা জলে ভিজে যান। ভিজে ভিজেও তারা যেভাবে কাজ করেছেন তা প্রশংসনীয়।" একইসঙ্গে বিগ বি জানিয়েছেন তাঁর অফিসের জিনিস সামলাতে গিয়ে সম্পূর্ণ ভিজে যাওয়া কর্মীদের নিজের ওয়াড্রোব থেকেই পোশাক বের করে দেন অমিতাভ।

    গতবছরের আমফানের পর চলতি বছরের প্রথম ঘূর্ণিঝড় এই তাউকতাই। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী সোমবার রাত সাড়ে আটটা নাগাদ গুজরাট উপকূলে আছড়ে পড়ে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় । গুজরাটের পাশাপাশি কেরল ও মহারাষ্ট্রেও তাণ্ডব লীলা চালিয়েছে এই সুপার সাইক্লোন। তবে এখন ধীরে ধীরে শক্তি অনেকটাই কমে গিয়েছে ঝড়ের। মৌসম বিভাগের তরফে জানানো হয়েছে, এখন কিছুটা হলেও শক্তি কমেছে ঘূর্ণিঝড়ের ৷ ইতিমধ্যেই মহারাষ্ট্রের কোঙ্কনে ঘূর্ণিঝড়ের কারণে প্রাণ হারিয়েছেন ৬ জন ৷ এমনকি এই ঝড়ের তাণ্ডবে একটি বার্জ (Barge)ডুবে যায় মুম্বই উপকূলে৷ ২৭৩জন যাত্রী ও ক্রু মেম্বার ছিলেন এই বার্জে৷ পি ৩০৫ (P 305)নামের বার্জটি থেকে ১৪৫জনকে উদ্ধার করা গেলেও ১২৭জন নিখোঁজ রয়েছেন৷ অন্যদিকে সাগর ভূষণ অয়েল রিগে আটকে পড়েছেন ১০১জন৷ উদ্ধারের কাজ চলছে৷

    Published by:Sanjukta Sarkar
    First published: