• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • BOLLYWOOD COMPLAINT FILED AGAINST FOETUS EATING SCENE IN ANURAG KASHYAPS FILM IN NETFLIXS GHOST STORIES SR

Anurag Kashyap: গর্ভপাতের পর ভ্রূণ খাওয়ার দৃশ্য, অভিযোগ দায়ের হল অনুরাগ কাশ্যপের শর্ট ফিল্মের বিরুদ্ধে

এই দৃষ্যের জন্যই বিতর্কে জড়ালেন অনুরাগ ।

অনুরাগ (Anurag Kashyap) পরিচালিত ওই ছবিটিতে (This is the end) দেখানো হয়েছে, এক মহিলা তাঁর অকাল গর্ভপাত বা মিসক্যারেজের পর ভ্রূণটি খেয়ে ফেলছেন । অভিযোগ এই দৃশ্যটি নিয়েই ।

  • Share this:

    #কলকাতা: ২০২০ সালে Netflix-এ মুক্তি পেয়েছিল পরিচালক অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap)-এর অ্যান্থলজি সিরিজ ‘গোস্ট স্টোরিস'-এর 'This is the end' ছবিটি । যেখানে সবিতা ধুলিপালা নামে একটি চরিত্রকে গর্ভপাতের পর ভ্রূণ খেতে দেখানো হয়েছে। গোটা বিষয়টিকেই ‘চরম অসংবেদনশীল’ আখ্যা দিয়ে এ বার অভিযোগ দায়ের হল Netflix-ইন্ডিয়ার কাছে।

    অনুরাগ পরিচালিত ওই ছবিটিতে দেখানো হয়েছে, এক মহিলা তাঁর অকাল গর্ভপাত বা মিসক্যারেজের পর ভ্রূণটি খেয়ে ফেলছেন । অভিযোগ, গল্পে ওই দৃষ্যটি দেখানো জরুরি ছিল না । যদি কোনও কারণে ওই দৃশ্যটি গল্পে রাখা জরুরি হত, তা হলে মহিলাদের জন্য একটি বিশেষ সতর্কবার্তা দেখানো উচিত ছিল পরিচালকের । বিষয়টি যথেষ্ট অসংবেদশীল ।

    প্রসঙ্গত কেন্দ্র সরকার সম্প্রতি ওটিটি প্লাটফর্মের উপর নজরদারি শুরু করার পর এ ধরনের অভিযোগ এই প্রথম । চলতি বছরের শুরুতেই ওটিটি (ওভার দ্য টপ) প্লাটফর্মগুলিকে ‘ইনফরমেশন টেকনোলজি রুলস’-এর আওতায় বেঁধে ফেলবার নির্দেশ জারি করা হয়েছিল। প্রথম থেকেই সরকারের এ হেন সিদ্ধান্ত নিয়ে সরব ছিলেন পরিচালক অনুরাগ । তাঁর শর্ট ফিল্ম নিয়ে অভিযোগ জমা পড়ার পর ইনস্টাগ্রামে একটি পোস্টও শেয়ার করেন তিনি । পড়ে অবশ্য তা মুছে দেন ।

    এই ব্যাপারে নেটফ্লিক্স ইন্ডিয়ার মুখপাত্র জানিয়েছেন, এটা একটা যৌথ উদ্যোগে (আরএসভিপি মুভিজ এবং ফ্লায়িং ইউনিকর্ন এন্টারটেনমেন্ট) তৈরি প্রোজেক্ট, আমরা ইতিমধ্যেই প্রযোজনা সংস্থাগুলির সঙ্গে এই অভিযোগ নিয়ে যোগাযোগ করেছি। নেটফ্লিক্সের অ্যান্থলজি সিরিজ ‘গোস্ট স্টোরিজ’-এ অনুরাগ ছাড়াও করণ জোহর, জোয়া আখতার ও দিবাকর বন্দ্যোপাধ্যায়ের শর্ট ফিল্মও ছিল । তার মধ্যে একটি ছবিতে অভিনয় করেছিলেন জাহ্নবী কাপুর ।

    Published by:Simli Raha
    First published: