Yearender 2020: চলতি বছর জুড়ে বলিউডে ছাপ ফেলল যে নতুন মুখগুলি!

Yearender 2020: চলতি বছর জুড়ে বলিউডে ছাপ ফেলল যে নতুন মুখগুলি!

নতুন প্রতিভার উপরে বছরশেষের মুখে (Yearender 2020) একবার নজর দেওয়া যাক।

নতুন প্রতিভার উপরে বছরশেষের মুখে (Yearender 2020) একবার নজর দেওয়া যাক।

  • Share this:

প্রতি বছর একরাশ নতুন প্রতিভা নিয়ে হাজির হয় বলিউড (Bollywood)। এঁদের মধ্যে অনেকেই নিজেদের লম্বা রেসের ঘোড়া হিসেবে প্রমাণিত করেন। অনেকে আবার ভিড়ে হারিয়েও যান। তবে এই অভিনেতা-অভিনত্রীরা আপন প্রতিভাবলে দর্শকদের মন জয় করে নিয়েছে। বন্দিশ ব্যানডিটের মতো ওয়েব সিরিজ থেকে শুরু করে দিল বেচারা, জওয়ানি জানেমনের মতো সিনেমায় বড় স্টারদের সঙ্গে ডেবিউ করেও নিজেদের অভিনয়ের জোরে ছাপ ফেলেছে দর্শক মনে। এমনই কিছু নতুন প্রতিভার উপরে বছরশেষের মুখে (Yearender 2020) একবার নজর দেওয়া যাক।

আলায়া এফ (Alaya F) ফ্রেশ লুকে বলিপাড়ার নজর কেড়েছেন এই অভিনেত্রী। জওয়ানি জানেমন (Jaawani Jaaneman) সিনেমায় এই বছর ডেবিউ করেন এই অভিনেত্রী। প্রথম সিনেমাতেই পদ্মশ্রী ও জাতীয় পুরস্কার জয়ী টাবু (Tabu) ও সইফ আলি খানের (Saif Ali Khan) মতো স্টারের সঙ্গে একজন নতুন মুখ হিসেবে তাঁর কাজ যথেষ্ট প্রশংসনীয়। সমালোচকদেরও মন জয় করে নিয়েছে এই অভিনেত্রী।

জিতেন্দ্র কুমার (Jitendra Kumar) এই বছর ২১ ফেব্রুয়ারি মুক্তি পায় আয়ুষ্মান খুরানার (Ayushmann Khurrana) শুভ মঙ্গল জাদা সাবধান (Shubh Mangal Zyada Saavdhan)। আর এই ছবির মধ্য দিয়ে বলিউডে ডেবিউ করেন জিতেন্দ্র কুমার। সিনেমাতে আয়ুষ্মানের প্রেমিকের ভূমিকায় অভিনয় করেন তিনি। সিনেমা জুড়ে একটি সামাজিক বার্তা রয়েছে। নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে একটি সংরক্ষণশীল মধ্যবিত্ত পরিবার মেনে নিচ্ছে তাঁদের ছেলে সমকামী (Gay) এবং সে একটি অন্য একটি ছেলেকেই ভালোবাসে। এটিই সিনেমার উপজীব্য বিষয়। আয়ুষ্মানের বিপরীতে জিতেন্দ্রর অভিনয় কিন্তু বেশ ভালো।

সঞ্জনা সাংঘি (Sanjana Sanghi) এর আগে ছোট ছোট রোলে দর্শকের নজর কেড়েছেন তিনি। রকস্টার (Rockstar), হিন্দি মিডিয়াম (Hindi Medium) ও ফুকরে (Fukrey) সিনেমায় ছোটখাটো রোলে দেখা গেছে সঞ্জনাকে। তবে লিডরোলে ডেবিউ করেন দিল বেচারা (Dil Bechara) সিনেমায়। মৃত্যুর আগে সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) শেষ ছবি ছিল এটি। সুশান্তের বিপরীতে সঞ্জনার নিয়ন্ত্রিত অভিনয় সমালোচকদের মন জয় করে নিয়েছে।

ঋত্বিক ভৌমিক (Ritwik Bhowmik) আগেই বেশ কয়েকটি শর্ট ফিল্মে কাজ করেছেন। তবে বন্দিশ ব্যানডিট (Bandish Bandits) ওয়েব সিরিজের হাত ধরে শিরোনামে উঠে আসেন ঋত্বিক। আনন্দ তিওয়ারি পরিচালিত এই ওয়েব সিরিজে একজন ক্লাসিকাল ট্রেনড সিঙ্গার রাধের চরিত্রে অভিনয় করেন ঋত্বিক। তাঁর অভিনয় দর্শকদের পাশাপাশি সমালোচকদের একাংশেরও প্রশংসা কুড়িয়েছে।

শ্রেয়া চৌধুরি (Shreya Chaudhry) বন্দিশ ব্যানডিট (Bandish Bandits) মুক্তি পাওয়ার পর থেকে ধীরে ধীরে জনপ্রিয় হতে শুরু করেন এই নতুন মুখ। অভিনেতা ঋত্বিক ভৌমিক, ত্রিধা চৌধুরির বিপরীতে তাঁর অভিনয় ইতিমধ্যেই নজর কেড়েছে ফ্যানেদের। এর আগে পরিচালক ইমতিয়াজ আলির (Imitiaz Ali) একটি শর্ট ফিল্মে দেখা গেছিল শ্রেয়াকে। তবে বন্দিশ ব্যানডিট ওয়েব সিরিজে স্ট্রাগলিং পপ সিঙ্গার তমন্না শর্মার ভূমিকায় শ্রেয়ার অভিনয় দর্শক মনে ছাপ ফেলেছে। শোনা যাচ্ছে, আরও কয়েকটি কাজের অফার পেয়েছেন শ্রেয়া। কাজও শুরু হয়ে গিয়েছে। তাই অদূর ভবিষ্যতে আরও নানা চরিত্রে দেখা যেতে পারে শ্রেয়াকে।

Written By: Sovan Chanda

Published by:Arka Deb
First published:

লেটেস্ট খবর