Akshay Kumar: অক্ষয় কুমারের 'বেল বটম' এই তিনটি দেশে নিষিদ্ধ ঘোষণা, কেন জানেন?

বেল বটমে অক্ষয় কুমার।

গত ১৯ অগস্ট প্রেক্ষাগৃহে বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের (Akshay Kumar) 'বেল বটম' (Bell Bottom) থ্রিলার ছবিটি।

  • Share this:

    #মুম্বই: গত ১৯ অগস্ট প্রেক্ষাগৃহে বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের (Akshay Kumar) 'বেল বটম' (Bell Bottom) থ্রিলার ছবিটি। এই ছবিতে রয়েছেন আদিল হুসেন, লারা দত্ত, ডেনজিল স্মিথ, হুমা কুরেশি ও বাণী কাপুরের মতো অভিনেতারা। রঞ্জিত এম তিওয়ারি পরিচালিত এই ছবিটি করোনাভাইরাসের লকডাউন খোলার পর প্রথম বলিউড ছবি যা সিনেমা হলে মুক্তি পেয়েছে। এই ছবির উপর অনেকটাই নির্ভর করছে সিনেমা ব্যবসা। করোনাবিধি মেনে পৃথিবীর বিভিন্ন দেশে মুক্তি পেয়েছে এই ছবি। তবে তিনটি দেশে নিষিদ্ধ করা হয়েছে এই ছবিকে।

    সৌদি আরব, কুয়েত ও কাতারের দ্য ফিল্ম সার্টিফিকেশন অথরিটি তাদের তিন দেশে এই ছবি মুক্তিতে নিষেধাজ্ঞা জারি করেছে। কারণ কী? জানা গিয়েছে, ছবির গল্পে ইতিহাসের বিকৃতির কারণেই নাকি এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৯৮০ সালে ভারতের একটি বিমান হাইজ্যাকের বিরুদ্ধে গোপন অভিযান নিয়েই এই ছবির গল্প লেখা হয়েছে।

    জানা গিয়েছে, ছবির দ্বিতীয় ভাগে দেখানো হয়েছে, অপহরণকারীরা বিমানটিকে লাহোর থেকে দুবাই নিয়ে যায়। কিন্তু ১৯৮৪ সালের আসল ঘটনায় ইউএই-র প্রতিরক্ষা মন্ত্রী শেখ মহম্মদ বিন রশিদ অল মাকতুম ব্যক্তিগত ভাবে এই ঘটনা সামাল দিয়েছিলেন। এবং ইউএই এই অপহরণকারীদের খতম করেছিল। কিন্তু ছবিতে ভারতের মিশন হিসেবে এটি দেখানো হয়েছে, যার মুখ্য চরিত্রে রয়েছেন অক্ষয় কুমার। সে কারণেই এই তিন দেশে ছবি মুক্তি আটকানো হয়েছে।

    ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খোলার পর অক্ষয়ের 'বেল বটম' ভালোই সাড়া ফেলেছে দর্শকমহলে। শুক্রবার ২.৭৫ কোটি, শনিবার ২.৪০ কোটি রোজগার করে ফেলেছে এই ছবি।

    Published by:Raima Chakraborty
    First published: