Bhoot Police : হিন্দু ধর্মের পবিত্রতা অপমনিত হওয়ার অভিযোগ, বিতর্কের কেন্দ্রে সইফের ‘ভূত পুলিশ’-এর পোস্টার

গোলমাল বাঁধল যখন সইফের স্ত্রী করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) Instagram-এ এই ছবির পোস্টার শেয়ার করলেন।

গোলমাল বাঁধল যখন সইফের স্ত্রী করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) Instagram-এ এই ছবির পোস্টার শেয়ার করলেন।

  • Share this:

#মুম্বই: বিতর্ক যেন ধীরে ধীরে সইফ আলি খানের (Saif Ali Khan) জীবনের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে যাচ্ছে। তিনি যে ‘ভূত পুলিশ’ (Bhoot Police) বলে একটি ছবিতে কাজ করছেন সেটা অনেকেই জানতেন। ছবিটি জোম্বি ঘরানার। এই পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। গোলমাল বাঁধল যখন সইফের স্ত্রী করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) Instagram-এ এই ছবির পোস্টার শেয়ার করলেন। ছবির পোস্টার শেয়ার করে করিনা লেখেন যে আধিভৌতিক বা অলৌকিক কিছুতে এখন আর ভয় পাওয়ার কিছু নেই। এখন সবাই ‘সইফ’ থাকবে কারণ বিভূতি এসে গিয়েছে। ছবিতে সইফের নাম বিভূতি। করিনা নেহাতই ছবির প্রচারের জন্য এই পোস্টার শেয়ার করেছিলেন সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু মুশকিল হচ্ছে নেটিজেনদের একাংশ এই পোস্টার ভাল চোখে দেখছেন না।

ছবিতে কালো জ্যাকেট পরিহিত সইফের হাতে রয়েছে ভূত ধরার এক অস্ত্র। যেটা কিছুটা হলেও ত্রিশূলের মতো দেখতে। কিন্তু নেটিজেনরা প্রশ্ন তুলেছেন যে সইফের পিছনে হিন্দু সাধুদের দেখা যাচ্ছে কেন? এতে হিন্দুত্ববাদের অপমান হয়েছে বলে তাঁরা মন্তব্য করেছেন। কেউ কেউ তো আর এক ধাপ এগিয়ে সইফের ছবি বয়কট করার ডাক দিয়েছেন। মূলত হিন্দু সাধু সন্ন্যাসীদের দেখানোতেই চটেছেন সবাই। কোনও কিছু হলেই হিন্দু সাধুদের ধরে টানা হয় কেন, সেই কথাও বলেছেন অনেকে।

কিছু দিন আগেই ওটিটি প্ল্যাটফর্মে সইফের ডিজিটাল ওয়েব সিরিজ তাণ্ডব (Tandav) তুমুল সমালোচনার মুখে পড়েছিল। অনেক দর্শকই অভিযোগ করেছিলেন যে এই সিরিজে একটি বিশেষ দৃশ্য আছে যেটি হিন্দুধর্মকে আঘাত করেছে। এই নিয়ে সোশ্যাল মিডিয়া উত্তাল হয়ে ওঠে। বেগতিক দেখে পরিচালক আলি আব্বাস জাফরকে (Ali Abbas Zafar) এই সিরিজ থেকে ওই বিশেষ দৃশ্যটি বাদ দিয়ে দিতে হয়। মানুষের ভাবাবেগে আঘাত করার জন্য তিনি ব্যক্তিগতভাবে ক্ষমাও চান।তবে তাতেও রাগ পড়েনি জনতার। নির্মাতাদের নামে এফআইআর করা হয়, সেই কেস এখনও চলছে।

বিভূতির ভূমিকায় সইফ ছাড়াও ছবিতে চিরউঞ্জির ভূমিকায় আছেন অর্জুন কাপুর (Arjun Kapoor)। রয়েছেন ইয়ামি গৌতম (Yami Gautam) ও জ্যাকলিন ফার্নান্ডেজও (Jacqueline Fernandez)। Disney+ Hotstar-এ মুক্তি পাবে এই ছবি।

Published by:Arpita Roy Chowdhury
First published: