হিন্দি ধারাবাহিককে পথ দেখাচ্ছে বাংলা, সেরা তিনে রয়েছে বাংলা ধারাবাহিকের অনুকরণ

হিন্দি ধারাবাহিককে পথ দেখাচ্ছে বাংলা, সেরা তিনে রয়েছে বাংলা ধারাবাহিকের অনুকরণ

হিন্দি ধারাবাহিককে পথ দেখাচ্ছে বাংলা, সেরা তিনে রয়েছে বাংলা ধারাবাহিকের অনুকরণ!

এক নম্বরে থাকা ধারাবাহিক অনুপমা হল বাংলার অন্যতম জনপ্রিয় ধারাবাহিক শ্রীময়ীর (Sreemoyee) হিন্দি রূপ

  • Share this:

#মুম্বই: ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ চ্যানেল বা বার্ক সম্প্রতি হিন্দি ধারাবাহিকের একটি রেটিং করেছে। প্রথম তিনে এসেছে অনুপমা (Anupamaa), ইমলি (Imlie) এবং গুম হ্যায় কিসিকে পেয়ার মে (Ghum Hai Kisikey Pyaar Mein) এই তিনটি ধারাবাহিক। তিনটে ধারাবাহিকই দেখানো হয় স্টার প্লাস (Star Plus) চ্যানেলে। কিন্তু এর চেয়েও বড় মিল আছে এই তিনটি ধারাবাহিকে। তিনটে ধারাবাহিকই বাংলার তিন জনপ্রিয় ধারাবাহিকের হিন্দি সংস্করণ।

এক নম্বরে থাকা ধারাবাহিক অনুপমা হল বাংলার অন্যতম জনপ্রিয় ধারাবাহিক শ্রীময়ীর (Sreemoyee) হিন্দি রূপ। বাংলায় নাম ভূমিকায় অভিনয় করে আকাশছোঁয়া সাফল্য পেয়েছেন ইন্দ্রাণী হালদার (Indrani Halder)। বিবাহবিচ্ছিন্না শ্রীময়ী কী ভাবে নিজের পায়ের তলার মাটি খুঁজে পায় সেই নিয়েই এগিয়েছে মূল গল্প। ইন্দ্রাণীকে যোগ্য সঙ্গত দিচ্ছেন টোটা রায়চৌধুরী (Tota Roy Chowdhury), সুদীপ মুখোপাধ্যায় ( Sudip Mukherjee) ও ঊষসী চক্রবর্তী (Ushasie Chakraborty)। প্রসঙ্গত উল্লেখ্য যে ঊষসী অভিনীত খল চরিত্র জুনও সমান জনপ্রিয়তা পেয়েছে। হিন্দিতে এই চরিত্র করছেন রূপালি গঙ্গোপাধ্যায় (Rupali Ganguli)।

গুম হ্যায় কিসিকে পেয়ার মে হল কুসুম দোলার (Kusum Dola) হিন্দি রূপ। এক ডাক্তারির ছাত্রী পরিস্থিতির মুখোমুখি হয়ে বিয়ে করতে বাধ্য হয় এক পুলিশ অফিসারকে। বাংলায় সেই ছাত্রীর ভূমিকায় ছিলেন মধুমিতা সরকার (Madhumita Sircar)। তবে কুসুম দোলা ধারাবাহিকটি শেষ হয়ে গিয়েছে। এই ধারাবাহিকের নায়ক ছিলেন ঋষি কৌশিক (Rishi Kaushik)।

ঋষিই আবার নায়ক ছিলেন ইষ্টি কুটুম (Ishti Kutum) বলে একটি ধারাবাহিকের। ইষ্টি কুটুমের নায়িকা বাহা চরিত্রটি অত্যন্ত জনপ্রিয় হয়েছিল। বাহার নামে লজেন্স থেকে শুরু করে শাড়ি বাজার ছেয়ে ফেলে। ইষ্টি কুটুম অবলম্বনে তৈরি হয়েছে ইমলি ধারাবাহিক।

স্টার আর জি এই দুই চ্যানেলের রেষারেষি সর্বজনবিদিত। তাই স্টার যদি তার আঞ্চলিক পার্টনারদের থেকে কিছু নিয়ে থাকে তাহলে জি টিভিই বা কেন পিছিয়ে থাকবে? জি টিভির অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ভুতু (Bhutu) তৈরি হয়েছিল হিন্দিতে। দু'টি ভাষাতেই কাজ করেছে খুদে আরশিয়া মুখোপাধ্যায় (Arshia Mukherjee)। জি টিভির খেলা ধারাবাহিকটিও হিন্দিতে নির্মিত হয়েছে।

কিন্তু বাংলাতে এই ধারাবাহিকগুলোর জনপ্রিয়তার রহস্য কী? হিন্দির শাশুড়ি বউমার কোন্দল থেকে এই ধারাবাহিকগুলোর কাহিনি সূত্র অনেক আলাদা। বিশেষ করে মহিলাদের নিজেদের লড়াই এগুলোকে অন্য মাত্রা দিয়েছে।

আগামী দিনে তিতলি (Titli) আর খড়কুটোও (Kharkuto) হিন্দিতে করার পরিকল্পনা আছে বলে সূত্রের খবর।

Published by:Rukmini Mazumder
First published:

লেটেস্ট খবর