Shoot from home: বাড়ির বাইরে শ্যুটিং করা যাবে না ! স্পষ্ট জানাল ফোরাম

photo source collected

রাজ্যে চলছে কার্যত লকডাউন। এই সময় সব কিছুর সঙ্গে বন্ধ রাখা হয়েছে টলিপাড়ার শ্যুটিং। কিন্তু বাড়ি থেকে শ্যুটিং চালু রয়েছে।

  • Share this:

    #কলকাতা: রাজ্যে চলছে কার্যত লকডাউন। এই সময় সব কিছুর সঙ্গে বন্ধ রাখা হয়েছে টলিপাড়ার শ্যুটিং। কিন্তু বাড়ি থেকে শ্যুটিং চালু রয়েছে। অভিনেতারা বাড়ি থেকে নিজের নিজের সংলাপ শ্যুট করে পাঠাচ্ছেন। সেগুলোকে জুড়ে নতুন ধারাবাহিক দেখানো হচ্ছে। এই বাড়ি থেকে শ্যুটিংয়ে সম্মতি জানিয়েছিল ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার আর্টিস্ট ফোরাম। তবে ফেডারেশনের তরফ থেকে অভিযোগ জানানো হয়। ফেডারেশন দাবি করে বাড়ি থেকে শ্যুটিংয়ের নাম করে বিভিন্ন সিরিয়াল হোটেল ভাড়া নিয়ে শ্যুট করছে। এবং তাতে সিরিয়াল এগোচ্ছে। টেকনিশিয়ানসরা কাজ পাচ্ছেন না। কিন্তু কয়েকজন কাজ পাচ্ছে। এই ভাবে চলতে থাকলে ভবিষ্যৎ নিয়ে চিন্তায় পড়ে যাচ্ছেন অনেকেই। তাছাড়া হোটেলে শ্যুট কোনও ভাবেই বাড়ি থেকে শ্যুটিংয়ের মধ্যে পড়ে না। এতে লকডাউন বিধি মানা হচ্ছে না। গুদাম ভাড়া নিয়ে শ্যুটিংয়ের অভিযোগও করা হয়। যদিও এই সব অভিযোগ অস্বীকার করেছে ফোরাম।

    আজ ফোরামের তরফ থেকে সংগঠনের যুগ্ম সম্পাদক শান্তিলাল মুখোপাধ্যায় স্পষ্ট জানিয়ে দেন, এই রকম কোনও অভিযোগ তাঁরা পাননি। পেলে নিশ্চয় ব্যবস্থা নেওয়া হবে। যদিও ফেডারেশনের অভিযোগের ভিত্তিতে প্রমাণ দিতেও রাজি। এবার বিভ্রান্তি কাটাতে এবং নিজেদের অবস্থান স্পষ্ট করতে সরাসরি সোশ্যাল মিডিয়ায় জানাল ফোরাম।

    শান্তিলাল মুখোপাধ্যায় জানান, "প্রিয় সদস্যবন্ধু,টেলিভিশন ধারাবাহিকের shoot from home বিষয়ে বেশ কিছু বিভ্রান্তিকর তথ্য বিভিন্ন সংবাদ ও বৈদ্যুতিন মাধ্যমে প্রচারিত হচ্ছে। তাই, এই বিষয়ে ফোরামের অবস্থান আপনাদের স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই। ফোরাম Shoot from home প্রক্রিয়ায় সহমত জ্ঞাপন করেছে নিম্নলিখিত ৩টি শর্তেঃ- ক) সরকারি আচরণবিধি কোনভাবে ভঙ্গ করা যাবেনা। নিজের বাড়ি থেকেই shooting করতে হবে। যদি কোন সদস্য নিজের বাড়ির বাইরে গিয়ে shooting করেন, তাহলে ফোরাম তাঁকে কোনভাবে সমর্থন করবেনা। কারোর কোন অনুরোধেই নিজের বাড়ির বাইরে গিয়ে shooting করবেন না। খ) ফোরাম shoot from home এ রাজী হয়েছে এই শর্তে যে, চলতি প্রযোজনাগুলিতে যে সমস্ত কলাকুশলী জড়িত আছেন, তাঁরা বর্তমানে কাজ করুন বা না করুন, তাঁদেরকে যেন প্রাপ্য এবং পূর্ণ পারিশ্রমিক দেওয়া হয়। প্রযোজকদের কাছে ফোরাম দ্ব্যর্থহীন ভাষায় এই দাবী জানিয়ে রেখেছে। গ) ফোরাম shoot from home এ যত বেশী সম্ভব শিল্পীকে কাজের অবকাশ করে দেওয়ার আবেদন রেখেছে। প্রযোজকরা আবেদনটির সঙ্গে সহমত এবং ধারাবাহিকে গল্পের খাতিরে যাতে বেশী সংখ্যক শিল্পীকে এই shoot from home প্রক্রিয়ায় সামিল করা যায়, সেই চেষ্টা তাঁরা করছেন।আপনাদের পরিষ্কারভাবে ফোরামের বর্তমান অবস্থান জানানো হল।" এই বার্তা আজ সোশ্যাল মিডয়ায় জানানো হয়।

    Published by:Piya Banerjee
    First published: