অঞ্জন দত্ত এবার ভিনসেন্ট ভ্যান গঘ

representational image

এবার অঞ্জন দত্ত ভিনসেন্ট ভ্যান গঘ। কৌশিক সেন-এর নতুন নাটক 'তারায় তারায়'-তে এই চরিত্রে অভিনয় করছেন অঞ্জন । শ্রীজাত'র উপন্যাস 'তারা ভরা আকাশে' অবলম্বনে নাটকের চিত্রনাট্য লিখেছেন কৌশিক।

  • Share this:

    #কলকাতা: এবার অঞ্জন দত্ত ভিনসেন্ট ভ্যান গঘ। কৌশিক সেন-এর নতুন নাটক 'তারায় তারায়'-তে এই চরিত্রে অভিনয় করছেন অঞ্জন । শ্রীজাত'র উপন্যাস 'তারা ভরা আকাশে' অবলম্বনে নাটকের চিত্রনাট্য লিখেছেন কৌশিক। গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন ঋদ্ধি সেন ও কৌশিকের স্ত্রী রেশমিও। সঙ্গীত পরিচালক নীল দত্ত।

    জোরকদমে চলছে নাটকের রিহার্সাল। প্রথমে রবীন্দ্রনাঠাকুরের 'বিসর্জন' মঞ্চস্থ করার পরিকল্পনা ছিল কৌশিকের। তাঁর ভাষায়, ''  শ্রীজাত আমায় ওর উপন্যাসটা পড়ে ফিডব্যাক দিতে বলে। আমি পড়া শুরু করে আর থামতে পারি না। আমি প্রশিক্ষিত চিত্রনাট্যকার নই, এই নাটকের স্ক্রিপ্টটা পুরোপুরি প্যাশন থেকে লিখেছি। আমি অঞ্জন দত্তকে তিনবার চিত্রনাট্য পড়ে শোনাই। তারপর উনি নিজে  থেকেই চরিত্রটা ডেভেলপ করতে থাকেন।''

    এই প্রথম নিজের প্রোডাকশন হাউজের বাইরে কাজ করছেন অঞ্জন দত্ত। এর আগে স্ত্রী ছন্দা দত্তর পরিচালনায়  দুটো নাটক করেছিলেন। ৯০ দশকের গোড়ার দিকে 'হেনরিক ইবসেন'-এর 'ঘোস্ট' আর ২০১৫-এ বারটোল্ট বার্চট-এর 'দ্য থ্রিপেনি অপেরা'।

    First published: