সুশান্তের পরিণতি হবে না তো কার্তিক আরিয়ানের ! বলিউডে কোণঠাসা নায়ক, হাতছাড়া কাজ

photo source collected

শাহরুখ খানের (Shah Rukh khan) প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেনমেন্টের (Red Chillies Entertainment) ছবি ‘গুডবাই ফ্রেডি’ (Goodbye Freddie) থেকেও তাঁর নাম কাটা পড়ল।

  • Share this:

#মুম্বই: সম্প্রতি অভিনেতা কার্তিক আরিয়ান (Kartik Aaryan) বলিউডে এক দশক পূর্ণ করেছেন। আর এই দশ বছরের বিনোদন জগতে সফলভাবেই দর্শকদের মন জয় করেছেন আরিয়ান। প্রথম ছবি লব রঞ্জনের (Luv Ranjan) পেয়ার কা পাঞ্চনামা (Pyaar Ka Punchnama) দিয়ে যাত্রা শুরু তাঁর। এর পর আর কখনও পেছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক হিট ছবি দর্শকদের প্রশংসা কুড়ান তিনি। আর এভাবেই একসময় কার্তিক আরিয়ান বক্স অফিসে ব্যাক-টু-ব্যাক সাফল্যের পরে অন্যতম সর্বাধিক চাওয়া অভিনেতাদের মধ্যে একজন হয়ে ওঠেন। তবে এবার অভিনেতার কেরিয়ারে যে একটা বড়সড় প্রশ্ন চিহ্ন ঝুলছে তা ইতিমধ্যেই শিরোনামে উঠেছে। উল্লেখ্য যে, এপ্রিলে করণ জোহর (Karan Johar) প্রযোজিত ‘দোস্তানা টু’(Dostana 2) থেকে বাদ দেওয়া হয় অভিনেতাকে। এই ছবিটিতে তাঁর বিপরীতে ছিলেন জাহ্নবী কাপুর (Janhvi Kapoor)। এছাড়াও ছবিতে ছিলেন নবাগত শিল্পী লক্ষ্য। কিন্তু আচমকাই ধর্মা প্রোডাকশনসের Dharma Productions) তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, ‘পেশাগত জটিলতার জন্য এই বিষয়ে সম্মানজনক নীরবতা বজায় রাখা হচ্ছে। ছবিটির কাস্ট পরিবর্তন করা হবে।’পাশাপাশি এই বিষয়ে মুখে কুলুপ এঁটে ছিলেন কার্তিকও।

তবে এবার খবর এসেছে যে করণ জোহরের পরে শাহরুখ খানের (Shah Rukh khan) প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেনমেন্টের (Red Chillies Entertainment) ছবি ‘গুডবাই ফ্রেডি’ (Goodbye Freddie) থেকেও তাঁর নাম কাটা পড়ল। যদিও শাহরুখের প্রযোজনা সংস্থা বা কার্তিক এখনও এই বিষয়ে কোন বিবৃতি দেননি। অজয় বহেল (Ajay Bahl) পরিচালিত এই ছবির চিত্রনাট্য বদলের দাবি করেছিলেন কার্তিক বলে জানা যায়। এমনকি পরিচালক বদল করতেও প্রস্তাব দেন কার্তিক। ছবিতে তাঁর বিপরীতে কাজ করার কথা ছিল ক্যাটরিনা কাইফের (Katrina Kaif)। অন্য দিকে কার্তিক আরিয়ানও না কি স্বাক্ষর করে দুই কোটি টাকা ফেরত দিয়েছেন। এছাড়া তিনি ধর্মা প্রোডাকশনের দোস্তানা ২-এর জন্য ২০ দিন শ্যুটিং করেছিলেন। ফলে দোস্তানা টিমটি একটি বিশাল আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছিল। রেড চিলিকে এখন ক্যাটরিনা কাইফের বিপরীতে নতুন নায়কের সন্ধান করতে হবে বলে জানা যায়। তিনি দোস্তানা ২ থেকে বাদ পড়ার পরে, বিভিন্ন মাধ্যমে গুঞ্জন শোনা যাচ্ছিল যে কয়েক মাস আগে জাহ্নবী কাপুরের সঙ্গে তাঁর সম্পর্ক খারাপ হয়। ফলে তিনি তাঁর সঙ্গে কাজ করতে আগ্রহী নন এবং তাই কার্তিক দেরি করতে থাকেন। তিনি ছবির দ্বিতীয় পর্যায়ের শ্যুটিংয়ের জন্য তারিখ দেননি। অবশেষে প্রোডাকশন হাউজ তাকে দোস্তানা ২ থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেয়।

কি কারণে এভাবে কার্তিককে বাদ দেওয়া হচ্ছে তার সঠিক উত্তর পাওয়া যায়নি। এভাবেই একের পর এক কাজ হারিয়ে অবসাদে চলে গিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত। কার্তিকও সেই দিকা যাবেন না তো ! বলিউডের কোণঠাসা করার খেলা ফের শুরু! কখনও না কখনও সব নায়ককেই এই কঠিন পরিস্থিতিতে পড়তে হয়েছে। বাদ যাননি অমিতাভও। তবে কার্তিকের হাতে কাজ মোটেও কম নেই। দুটো ছবি থেকে বাদ গেলে অবসাদ তাঁর হবে না।

 হাতে আছে তাঁর পরবর্তী ছবি ভুল ভুলাইয়া ২ (Bhool Bhulaiyaa 2)। আর এতে মুখ্য চরিত্রে অভিনয় করবেন কার্তিক আরিয়ান। কার্তিক ছাড়াও ছবিতে অভিনয় করবেন কিয়ারা আদবানি (Kiyara Advani) এবং টাবু (Tabbu)। চলতি বছরের ১৯ নভেম্বর মাসে মুক্তি পাচ্ছে ভুল ভুলাইয়া ২ বলে জানা যায়।

Published by:Piya Banerjee
First published: