Home /News /entertainment /
Jaya Bachchan Net Worth: ৭৪-এ পা জয়া বচ্চনের! ধন্যি মেয়ে কত টাকার মালিক জানলে চোখ উঠবে কপালে!

Jaya Bachchan Net Worth: ৭৪-এ পা জয়া বচ্চনের! ধন্যি মেয়ে কত টাকার মালিক জানলে চোখ উঠবে কপালে!

Happy Birthday Jaya Bachchan: রাজ্যসভা নির্বাচনের সময় দেওয়া হলফনামায় জয়া বচ্চন এবং তাঁর স্বামী অমিতাভ বচ্চনের মোট সম্পত্তি ছিল ১০.০১ বিলিয়ন।

  • Share this:

    Jaya Bachchan Net Worth: ৭৪ বছরে পা দিলেন জয়া বচ্চন! ১৯৪৮ সালের ৯ এপ্রিল জবলপুরে জন্ম নেন ‘ধন্যি মেয়ে’ (Happy Birthday Jaya Bachchan)। বাংলা তথা হিন্দি সিনেমায় বর্ণাঢ্য কর্মজীবনের পর এখন রাজ্যসভার সাংসদ জয়া বচ্চন। শুধু ক্যামেরার সামনেই নয় রাজনীতির আঙিনাতেও সমান দাপুটে এই প্রবীণ অভিনেত্রী। ১৯৭৩ সালে অমিতাভ বচ্চনের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন জয়া। রিলের জনপ্রিয় এই জুটি ব্যক্তিজীবনেও হয়ে ওঠেন চিরসবুজ। পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট থেকে অভিনয়ের সূক্ষ্মতা শিখেছিলেন জয়া বচ্চন। স্বর্ণপদক পেয়েছিলেন তিনি। সেই সময়ের অন্যতম সেরা অভিনেত্রী জয়া ভাদুড়ি ১৯৬৩ সালে সত্যজিৎ রায়ের মহানগর চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্র জগতে নিজের অভিষেক ঘটান। হৃষিকেশ মুখোপাধ্যায় পরিচালিত তাঁর দ্বিতীয় সিনেমা ‘গুড্ডি’ দিয়েই খ্যাতি অর্জন করেন জয়া।

    আরও পড়ুন- ফের বদলাল রণবীর কাপুর আলিয়া ভাটের বিয়ের তারিখ! এতবার বদল নিয়ে ধন্দে অনুরাগীরা

    গুড্ডির তুমুল সাফল্যের পর আর পিছু ফিরে তাকাতে হয়নি জয়াকে। উপহার, কোরা কাগজ, অভিমান, চুপকে-চুপকে এবং শোলের মতো উল্লেখযোগ্য সিনেমায় তাঁর অভিনয় স্মরণীয়। জীবনের প্রায় প্রতিটি পর্যায়েই সাফল্যের গল্প লিখেছেন জয়া। স্বাভাবিকভাবেই তাঁর সম্পত্তির পরিমাণও ছুঁয়েছে আকাশ।

    অমিতাভ ও জয়া কত কোটি টাকার সম্পদের মালিক জানেন?

    সূত্রের খবর, রাজ্যসভা নির্বাচনের সময় দেওয়া হলফনামায় জয়া বচ্চন এবং তাঁর স্বামী অমিতাভ বচ্চনের মোট সম্পত্তি ছিল ১০.০১ বিলিয়ন। হলফনামা অনুসারে, ব্যাঙ্ক এবং বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে জয়ার নামে প্রায় ৮৮ কোটি টাকার ঋণও রয়েছে।

    আরও পড়ুন- ৬৩-তেও তরতাজা, চিরযৌবনা রণবীরের মা অভিনেত্রী নীতু কাপুরের সৌন্দর্যের রহস্য ফাঁস!

    জয়া বচ্চনের মোট সম্পদের পরিমাণ প্রায় ৬৮ কোটি টাকা। শুধু তাই নয়, জয়া বচ্চন ২৬,১১,০০,০০০ টাকার গয়নার মালিকও। কিছু পুরনো পরিসংখ্যান এবং প্রতিবেদন অনুযায়ী, দুবাইয়ের ব্যাঙ্কে প্রায় ৬,৬০,০০,০০ টাকা জমিয়েছেন অভিনেত্রী এবং ভোপাল এবং লখনউয়ের কাকোরি শহরে ৩৭,২৫,০০,০০০ টাকা মূল্যের কৃষি জমিও রয়েছে তাঁর।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Amitabh Bachchan, Jaya Bacchan

    পরবর্তী খবর