Kargil War: দেশের মাটিতে আবার কার্গিল যুদ্ধ, এবার লাদাখমুখী ‘লাল সিং চাড্ডা’র দল!

Aamir Khan

জানা গিয়েছে এই শ্যুটিংয়ে যোগ দেবেন দক্ষিণী তারকা নাগা চৈতন্যও (Naga Chaitanya)।

  • Share this:

#মুম্বই: চলতি বছরেই আমির খানের (Aamir Khan) 'লাল সিং চাড্ডা' (Laal Singh Chaddha) ছবির শুভমুক্তি হবে বলে জানানো হলেও, নানা কারণে বিলম্ব হয়েছে ছবির শ্যুটিংয়ে। দীর্ঘ আড়াই বছর ধরে নানা সমস্যার মুখে পড়ে অবশেষে লাদাখে এই ছবির যুদ্ধের ধারাবাহিকের শ্যুটিং করতে প্রস্তুত হলেন আমির খান।

গত বছর জুলাই মাসে লাদাখে ছবির একটি অংশের শ্যুটিং হওয়ার কথা ছিল। কিন্তু গালওয়ান উপত্যকায় ভারত-চিন উত্তেজনার মধ্যে ছবির শ্যুটিং বাতিল করেন পরিচালক। কিন্তু বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় ৪৫ দিনের শিডিউলে শীঘ্রই সিকোয়েন্সটির শুটিংয়ের পরিকল্পনা করা হচ্ছে। জানা গিয়েছে এই শ্যুটিংয়ে যোগ দেবেন দক্ষিণী তারকা নাগা চৈতন্যও (Naga Chaitanya)।

মিড ডে (Mid Day)-র প্রতিবেদন অনুসারে, রণক্ষেত্রের এই শ্যুটিংয়ে হৃতিক রোশন (Hrithik Roshan) এবং টাইগার শ্রফের (Tiger Shroff) ছবি ওয়ার-এর (War) স্টান্ট ডিরেক্টর পারভেজ শেখকে (Parvej Shaikh) নিয়ে আসছেন আমির। বিশাল স্কেলে অ্যাকশন সিকোয়েন্সে বিশেষভাবে পটু শেখ। দলের ঘনিষ্ঠ একটি সূত্রের তরফে জানা গিয়েছে, কার্গিলের যুদ্ধ এই ছবিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই ছবিতে আমির খান এবং পরিচালক অদ্বৈত চন্দন (Advait Chanda) একটি বিশাল যুদ্ধক্ষেত্রের দৃশ্য পরিকল্পনা করেছেন যা বিশাল পদাতিক সৈন্যবাহিনী দ্বারা পূর্ণ।

একটি উদ্ধৃতিতে বলা হয়েছে, “পরিকল্পনা মাফিক যদি সব কিছু হয়, তবে এই টিম স্থানীয়দের সিকোয়েন্সের জন্য নিয়োগ করবে। ইউনিটটি স্থাপিত হবে লাদাখের বায়ো-বাবলে গ্র্যান্ড ড্রাগন (Grand Dragon) হোটেলে। দেশের পরিস্থিতি স্থিতিশীল হওয়ার সঙ্গে সঙ্গেই এই দলটি উত্তরাঞ্চলে চলে যাবে বলেও জানান তিনি।

সম্প্রতি কার্গিলের শ্যুটিংয়ের লোকেশন চূড়ান্ত করে শেষ সপ্তাহে মুম্বইতে ফিরেছিলেন আমির। অ্যাকশন ডিরেক্টর শেখ, যিনি 'লাল সিং চাড্ডা' ছবিতে যুদ্ধের অনুক্রমের নকশা তৈরি করছেন, তিনি সহ চার সদস্যের একটি দল নিয়ে কার্গিলের উদ্দেশ্যে যাত্রা করেছিলেন আমির।

বহুল প্রত্যাশিত এই ছবিটি গত বছর বড়দিনে মুক্তি পাওয়ার কথা ছিল, কিন্তু মহামারী করোনার জেরে তা পিছিয়ে দেওয়া হয়। ছবিটি টম হ্যাঙ্কস (Tom Hanks) অভিনীত হলিউড ফিল্ম ফরেস্ট গাম্প (Forrest Gump) ছবির হিন্দি রিমেক এবং ছবিটির প্রধান চরিত্রে রয়েছেন করিনা কাপুর খানও (Kareena Kapoor Khan)। প্রসঙ্গত, এক সাক্ষাৎকারে আমির খান জানিয়েছিলেন যে গত ১৮ বছর ধরে তিনি এই ছবি তৈরির স্বপ্ন তিনি দেখে এসেছেন!

Published by:Piya Banerjee
First published: