হোম /খবর /নির্বাচন /
গুজরাত ভোটে সোশ্যাল মিডিয়ায় 'যুদ্ধ' আপ-বিজেপির, অনেক পিছিয়ে কংগ্রেস

গুজরাত ভোটে সোশ্যাল মিডিয়ায় 'যুদ্ধ' আপ-বিজেপির, অনেক পিছিয়ে কংগ্রেস

Gujarat assembly election 2022: রাজনৈতিক দলগুলির তরফে শেষ মুহূর্তে চলছে জোরদার প্রচার। ব়্যালি, সভা প্রচুর করছে দলগুলি।

  • Share this:

#গুজরাত: আর মাত্র ১দিন বাকি। আগামী বৃহস্পতিবার গুজরাত বিধানসভার প্রথম দফার নির্বাচন। রাজনৈতিক দলগুলির তরফে শেষ মুহূর্তে চলছে জোরদার প্রচার। ব়্যালি, সভা প্রচুর করছে দলগুলি। তবে প্রচারের লড়াই শুধুমাত্র পথে নয়, সোশ্যাল মিডিয়াতেও চলছে। গুজরাত ভোটের তারিখ যত এগিয়ে আসছে, ততই দড়ি টানাটানি চলছে রাজনৈতিক দলগুলির মধ্যে। সোশ্যাল মিডিয়াতে চলছে ব্যাপক প্রচার।

তবে সোশ্যাল মিডিয়ায় প্রচারে গুজরাতের দুই বড় দল বিজেপি এবং কংগ্রেসকে টেক্কা দিয়েছে আপ। এমনই তথ্য সামনে এসেছে। কংগ্রেসের মূলত সোশ্যাল মিডিয়ায় প্রচার রাহুল গান্ধির ভারত জোড়ো যাত্রার দিকে। সেই সম্পর্কিত পোস্টই বেশি ফেসবুক এবং ট্যুইটারে শেয়ার করছে কংগ্রেস শিবির। অন্যদিকে, বিজেপিকে ফেলে বেশি পোস্ট সোশ্যাল মিডিয়ায় করেছে আপ।

২১ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত একটি সমীক্ষা প্রকাশ হয়েছে। সেখানে বলা হয়েছে, এই কয়েকদিনে আম আদমি পার্টির ৫০ শতাংশ ট্যুইটার পোস্ট এবং ফেসবুকের ৫২ শতাংশ পোস্ট হয়েছে গুজরাত নির্বাচন নিয়ে। ২৬০টি ট্যুইটের মধ্যে ১৩১টি ট্যুইট এবং ১৫৬টি ফেসবুক পোস্টের মধ্যে ৮১টি পোস্ট গুজরাত সম্পর্কিত। ভোট যত এগিয়ে আসছে ততই গুজরাত নিয়ে বেশি পোস্ট করছে আপ।

আরও পড়ুন, অন্য মেয়ে কেন? বয়ফ্রেন্ডের বাড়িতে আগুন লাগাল গার্লফ্রেন্ড, বরাতজোরে রক্ষা

তথ্য অনুযায়ী, ২১ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত ট্যুইটারে বিজেপির ৪০ শতাংশ পোস্ট এবং ফেসবুকে বিজেপির ৩৫ শতাংশ পোস্ট হয়েছে গুজরাত নির্বাচন নিয়ে। ফলে সমীক্ষায় দেখা গিয়েছে আপের তুলনায় বিজেপি অনেকটাই পিছিয়ে রয়েছে।

আরও পড়ুন, কবে আসছে হাড় কাঁপানো শীত? আবহাওয়ার বড় পূর্বাভাস দিল হাওয়া অফিস

সবথেকে তাপর্যপূর্ণ বিষয়, কংগ্রেসের সোশ্যাল মিডিয়ায় তুলনামূলক ভাবে কম পোস্ট দেখা গিয়েছে গুজরাতের বিধানসভা নির্বাচন নিয়ে। ২১ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত ট্যুইটারে কংগ্রেসের গুজরাত ভোট নিয়ে পোস্ট হয়েছে ২২ শতাংশ এবং ফেসবুক পোস্ট হয়েছে মাত্র ১৫ শতাংশ।

Published by:Suvam Mukherjee
First published:

Tags: AAP, BJP, Congress, Gujarat Assembly Election 2022, কংগ্রেস, বিজেপি