Home /News /education-career /
West Bengal Joint Results 2022: প্রথম দশে ৬ জনই CBSE বোর্ডের! জয়েন্টের মেধাতালিকায় সেরা কারা? দেখুন পূর্ণাঙ্গ তালিকা

West Bengal Joint Results 2022: প্রথম দশে ৬ জনই CBSE বোর্ডের! জয়েন্টের মেধাতালিকায় সেরা কারা? দেখুন পূর্ণাঙ্গ তালিকা

জয়েন্টের ফল প্রকাশ রাজ্যে

জয়েন্টের ফল প্রকাশ রাজ্যে

West Bengal Joint Results 2022: এই বছর রাজ্য জয়েন্টের মেধাতালিকার প্রথম পাঁচে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের কোনও পড়ুয়াই নেই। প্রথম দশে দু'জন আছেন পশ্চিমবঙ্গ বোর্ডের।

  • Share this:

    #কলকাতা: প্রকাশিত রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের (WBJEE Results 2022) ফলাফল। এবার জয়েন্টে পাশের হার ৯৮.৫ শতাংশ। উল্লেখ্য, এই বছর রাজ্য জয়েন্টের মেধাতালিকার প্রথম পাঁচে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের কোনও পড়ুয়াই নেই। প্রথম দশে দু'জন আছেন পশ্চিমবঙ্গ বোর্ডের। অন্যদিকে দুর্দান্ত ফল সিবিএসই-র। ছয়জন সিবিএসইয়ের পড়ুয়া জায়গা করে নিয়েছেন এই তালিকায়। বাকি আইএসসি পরীক্ষা দিয়েছিলেন (West Bengal Joint Results 2022)।

    প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারীর একই নাম - হিমাংশু শেখর। প্রথম হয়েছেন ব্যারাকপুর সেন্ট্রাল সেন্ট্রাল মডেল স্কুলের হিমাংশু। দ্বিতীয় হয়েছেন শিলিগুড়ির নির্মাণ বিদ্যা জ্যোতি স্কুলের হিমাংশু। দু'জনেই সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের (সিবিএসই)-র পড়ুয়া। এরপরেই মেধাতালিকায় রয়েছে কলকাতার সপ্তর্ষি মুখোপাধ্যায়। এবার রাজ্য জয়েন্টে তৃতীয় হয়েছেন ফিউচার ফাউন্ডেশন স্কুলের সপ্তর্ষি।

    এবারের জয়েন্টের ফলাফলে জেলার নিরিখে শীর্ষে জায়গা করে নিয়েছে উত্তর ২৪ পরগনা জেলা। ৯৮.৫ শতাংশ পাস করেছেন এই জেলা থেকে। তারপর আছে যথাক্রমে - কলকাতা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর এবং হুগলি।

    আজ বিকেল ৪টে থেকে বোর্ডের অফিসিয়াল সাইটে ফল দেখতে পারবেন পরীক্ষার্থীরা। তার আগে সাংবাদিক বৈঠকে জানানো হল বিস্তারিত মেধাতালিকা। এবারের মেধা তালিকায় প্রথম দশে ছ’জনই CBSE বোর্ডের ছাত্র ((West Bengal Joint Results 2022))। এবার রাজ্য জয়েন্টে পঞ্চম হয়েছেন কোচবিহারের জেনকিনস স্কুলের কৌস্তভ চৌধুরী। পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের পড়ুয়াদের মধ্যে তিনিই প্রথম হয়েছেন।

    এদিন সাংবাদিক সম্মেলনে (WBJEE Results 2022) রাজ্যের জয়েন্ট এনট্রান্স বোর্ডের চেয়ারম্য়ান মলয়েন্দু সাহা জানান, সমস্ত উত্তরপত্র খতিয়ে দেখতে একটু বেশি সময় লেগেছে তাঁদের। যে কারণে নির্ধারিত সময়ের তুলনায় ফলপ্রকাশে সাত থেকে আটদিন বেশি সময় লেগেছে। সবচেয়ে ভাল ফল করেছে উত্তর ২৪ পরগনা, কলকাতা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর এবং হুগলি- এই পাঁচ জেলা। এবার মোট পরীক্ষা দিয়েছিলেন ১ লক্ষ ১৪১৩ জন। যার মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৫৮,৬২৩ জন পুরুষ পরীক্ষার্থী এবং ২১, ৫৯৮ জন মহিলা পরীক্ষার্থী। (West Bengal Joint Results 2022)

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: WBJEE Results 2022, West Bengal Joint

    পরবর্তী খবর