Home /News /education-career /
WBJEE Results 2022: জয়েন্টের রেজাল্টে অদ্ভুত নেমসেক, প্রথম-দ্বিতীয় দু'জনই হিমাংশু শেখর!

WBJEE Results 2022: জয়েন্টের রেজাল্টে অদ্ভুত নেমসেক, প্রথম-দ্বিতীয় দু'জনই হিমাংশু শেখর!

দুই হিমাংশু

দুই হিমাংশু

WBJEE Results 2022: জয়েন্টে প্রথম স্থানাধিকারী সেন্ট্রাল মডেল স্কুল রিভার সাইড ব্যারাকপুরের হিমাংশু শেখর। সিবিএসই বোর্ডের এই ছাত্রের বাড়ি হাওড়ার বালিতে। আবার দ্বিতীয় স্থানাধীকারী ছাত্রের নামও হিমাংশু শেখর।

  • Share this:

    #কলকাতা: প্রকাশিত হল রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফলাফল (WBJEE Results 2022)। পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের তরফে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হল। এখন থেকে ফল দেখা যাবে অনলাইনে। গত বছরের তুলনায় ১০ হাজার বেড়ে ১ লক্ষ ২ হাজারের কাছাকাছি ছিল এই বছর পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীর সংখ্যা। তবে, এ বছর চমক রয়েছে মেধা তালিকায়। কারণ প্রথম ও দ্বিতীয় দুই স্থানাধিকারীর নামই হল হিমাংশু শেখর।

    জয়েন্টে প্রথম স্থানাধিকারী সেন্ট্রাল মডেল স্কুল রিভার সাইড ব্যারাকপুরের হিমাংশু শেখর। সিবিএসই বোর্ডের এই ছাত্রের বাড়ি হাওড়ার বালিতে। আবার দ্বিতীয় স্থানাধীকারী ছাত্রের নামও হিমাংশু শেখর। শিলিগুড়ি সরকার পাড়ার বাসিন্দা হিমাংশু ভানুনগরের নির্মাণ বিদ্য়া জ্য়োতি স্কুলের ছাত্র।

    তৃতীয় হয়েছে ফিউচার ফাউন্ডেশন স্কুল icse বোর্ডের সপ্তর্ষি মুখোপাধ্যায়। মেধা তালিকায় ৬ জন cbse, ২ জন icse ও ২ জন রাজ্য বোর্ডের থেকে মেধা তালিকায় স্থান পেল। রাজ্যের মধ্যে উত্তর ২৪ পরগনা,কলকাতা,পশ্চিম মেদিনীপুর,পূর্ব মেদিনীপুর ও হুগলি এই পাঁচ জেলা সবচেয়ে ভালো ফল করেছে।

    আরও পড়ুন: পরীক্ষার ৪৮ দিনের মাথায় প্রকাশিত রাজ্য জয়েন্টের ফলাফল, কাউন্সেলিং শুরু অগাস্টে

    পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের তরফে এদিন দুপুর ২ টো ৩০ মিনিটে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশিত হয়। বিকেল ৪ টে থেকে www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে ফলাফল জানা যাবে। সেইসঙ্গে জয়েন্টের রেজাল্ট (WB Joint Entrance Results 2022) সংক্রান্ত যাবতীয় আপডেটের জন্য চোখ রাখুন নিউজ ১৮ বাংলার পেজে।

    আরও পড়ুন: কী মারাত্মক! গাছ থেকে ঝুলছে যুগলের দেহ, চমকে উঠল গোটা বেলবনি

    মূলত জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলের ভিত্তিতে রাজ্যের কলেজ-বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, আর্কিটেকচার ও ফারমাসির ডিগ্রি কোর্সে ভর্তি হওয়া যাবে। ফলাফল জানা যাবে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট wbjeeb.nic.in বা wbjeeb.in-এ। ফল জানতে পরীক্ষার্থীদের তৈরি থাকতে হবে অ্যাডমিট কার্ড নিয়ে (West Bengal Joint Results 2022)।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: WBJEE Results 2022

    পরবর্তী খবর