Home /News /education-career /
WBJEE 2022 Himangshu Sekhar: রাজ্য জয়েন্টে দ্বিতীয় হিমাংশু শেখর, গর্বিত গোটা শিলিগুড়ি

WBJEE 2022 Himangshu Sekhar: রাজ্য জয়েন্টে দ্বিতীয় হিমাংশু শেখর, গর্বিত গোটা শিলিগুড়ি

WBJEE 2022 Himangshu Sekhar

WBJEE 2022 Himangshu Sekhar

কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়তে চায় শিলিগুড়ির নতুন গর্ব। (WBJEE 2022 Himangshu Sekhar)

  • Share this:

#শিলিগুড়ি: রাজ্য জয়েন্ট এন্ট্রান্সে শিলিগুড়ির নাম উজ্জ্বল করলো হিমাংশু শেখর! বেশ কয়েক বছর পর জয়েন্টের মেধা তালিকায় জায়গা পেল শিলিগুড়ি। জয়েন্টের মেধা তালিকায় সম্ভাব্য দ্বিতীয় শিলিগুড়ির হিমাংশু শেখর। শিলিগুড়ির সেবক রোড লাগোয়া ভানুনগরে নির্মাণ বিদ্যাজ্যোতি স্কুলের ছাত্র হিমাংশু। বাবা আয়কর বিভাগে কর্মরত। আগামীতে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ার ইচ্ছে ওর।

উচ্চমাধ্যমিকেও ৯৬ শতাংশ নম্বর পেয়েছিল হিমাংশু। মেধাতালিকায় অবশ্য জায়গা করতে পারেনি সে। একটা আক্ষেপ ছিল। সঙ্গে জেদও। জয়েন্টে ভালো র‍্যাঙ্ক করাই ছিল টার্গেট। অবশেষে লক্ষ্যপূরণ! তবে শুরুতে কিছুটা বিস্মিত হয়েছিল সে। কেননা একই নামের দু'জন প্রথম।ও দ্বিতীয় হয়েছে। পরে স্কুলের নাম ঘোষণা হতেই ঘোর কাটে। এবারে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং পড়তে আইআইটিতে পড়ার শখ হিমাংশুর। ছেলের এহেন সাফল্যে উচছ্বসিত গোটা শেখর পরিবার।

আরও পড়ুন: হার্ট-লিভার-গলব্লাডার-অ্যাপেনডিক্স শরীরের উল্টোদিকে, কেমন আছেন কলকাতার আয়না মানুষ?

সেবক রোডেই একটি বহুতল ফ্ল্যাটে থাকে। হিমাংশুরা দুই ভাই। ছোটো ভাই ক্লাস এইটের ছাত্র। ছেলের সেকেণ্ড হওয়ার খবরটা প্রথম জানতে পারেন সংবাদ মাধ্যমের প্রতিনিধির কাছ থেকে। তারপর সোজা অফিস থেকে বাড়িতে ফেরেন ওর বাবা শেখর কুমার। হাতে মিষ্টির প্যাকেট নিয়ে হাজির এক সহ কর্মী। বাড়িতে তখন সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের ভিড়। এরই ফাঁকে ছেলেকে জড়িয়ে ধরেন বাবা ও মা। চলে মিষ্টিমুখের পালা।কোভিড, লকডাউনের জেরে কিছুটা পড়াশুনোয় অসুবিধা হলেও তা মানিয়েই চলেছে সে। জয়েন্টে ভালো র‍্যাঙ্ক করার স্বপ্ন যে ছিল ওর চোখে মুখে। তাই বেশীরভাগ সময়েই বই নিয়েই পড়াশোনায় মগ্ন ছিল হিমাংশু।

আরও পড়ুন: কোর্টের কথা শুনলেন মন্ত্রী কন্যা অঙ্কিতা, প্রথম কিস্তির প্রায় ৮ লক্ষ টাকা ফেরত! আর বাকি কত?

হিমাংশুর মা স্বপ্না কুমারি বলেন, "আগাগোড়া পড়াশুনোয় প্রতি ঝোঁক ছিল বেশি। পড়াশুনার পাশাপাশি মিউজিক ছিল দ্বিতীয় পছন্দের। বিশেষ করে গিটার বাজাতে খুব ভালোবাসে হিমাংশু। ওর এই সাফল্যে আমরা গর্বিত।" বাবা শেখর কুমার বলেন, "এই সাফল্য ভাষায় বোঝাতে পারবো না। জয়েন্টের আগে বই নিয়েই পড়ে থাকতো সারাক্ষন। মাঝে একটু গান ও গিটার চর্চা করত।" আর হিমাংশুর প্রতিক্রিয়া, "কিছুটা অপ্রত্যাশিত ফল। মেধা তালিকায় নাম আসবে, এটা আশা করিনি। কম্পিউটার সায়েন্স নিয়ে পড়ার ইচ্ছে রয়েছে। পরিবারের খুব সহযোগিতা পেয়েছি।"

Published by:Raima Chakraborty
First published:

Tags: WBJEE, WBJEE Results 2022

পরবর্তী খবর