Home /News /education-career /
UGC NET 2021 Results: দিন কয়েকের মধ্যেই ফল প্রকাশের সম্ভাবনা, দেখে নিন কীভাবে জানবেন NET-এর ফলাফল

UGC NET 2021 Results: দিন কয়েকের মধ্যেই ফল প্রকাশের সম্ভাবনা, দেখে নিন কীভাবে জানবেন NET-এর ফলাফল

How to Check NET Results: পরীক্ষার্থীদের অফিশিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in-এ নজর রাখতে হবে। পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের অনলাইনেই শংসাপত্র দেওয়া হবে।

  • Share this:

    #নয়াদিল্লি: UGC NET ন্যাশনাল টেস্টিং এজেন্সি দ্বারা পরিচালিত একটি যোগ্যতা যাচাইয়ের পরীক্ষা। জুনিয়র রিসার্চ ফেলোশিপ/বা সহকারি অধ্যাপক পদের জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের এই পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়। UGC NET 2021-এর ফলাফল (UGC NET 2021 Results) অনলাইনেই প্রকাশ করবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা NTA শীঘ্রই তাদের অফিশিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in-এ ফলাফল প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। UGC NET 2021-এর ফলাফল (UGC NET 2021 Results) ১৫ ফেব্রুয়ারির আগেই ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে। সঠিক তারিখ এখনও জানা না গেলেও বিভিন্ন সূত্রের খবর, সপ্তাহের শেষে না নতুন সপ্তাহের গোড়াতেই ফলাফল ঘোষণা করা হতে পারে। এনটিএ’র তরফে যদিও নির্দিষ্ট করে কিছুই জানানো হয়নি।

    আরও পড়ুন- দু'বছর ধরে ১০ হাজারের বেশি আসন ফাঁকা আইআইটিগুলিতে, ৮৭০০ আসন খালি এনআইটিতে

    UGC NET 2021 Results- তারিখ এবং সময়

    UGC NET-এর ফলাফল (UGC NET 2021 Results) সাধারণত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার প্রায় এক মাস থেকে পঞ্চাশ দিনের মধ্যে প্রকাশিত হয়। NTA ইতিমধ্যেই উত্তরপত্র প্রকাশ করেছে। সূত্রের খবর, UGC NET 2021 জুন এবং ডিসেম্বরের ফলাফল ১৫ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

    আরও পড়ুন- সরকারি চাকরির আবেদন করছেন? আগে জেনে নিন জাল ওয়েবসাইট সম্পর্কে!

    পরীক্ষার্থীদের অফিশিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in-এ নজর রাখতে হবে। পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের অনলাইনেই শংসাপত্র দেওয়া হবে।

    UGC NET 2021 ফলাফল: কীভাবে দেখবেন

    ফলাফল দেখতে, অফিশিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in-এ যান।

    হোম পেজে, ফলাফলের (UGC NET 2021 Results) লিঙ্কে ক্লিক করুন। লিঙ্কটি ফল প্রকাশিত হওয়ার পরে পেজের শেষেই পাওয়া যাবে।

    একটি নতুন উইন্ডো খুলবে।

    ফলাফল জানতে আপনার রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড লিখুন।

    NTA চলতি বছরের ২১ জানুয়ারি উত্তরপত্র প্রকাশ করেছিল এবং তাতে কারও আপত্তি থাকলে তা জানানোর সময়সীমা দেওয়া হয়েছিল ২৪ জানুয়ারি পর্যন্ত।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: UGC

    পরবর্তী খবর