হোম /খবর /হুগলি /
বাবা দিনমজুর, নুন আনতে পান্তা ফুরোয় অবস্থা! ছেলে উচ্চ মাধ‍্যমিকে নবম, মাধ‍্যমিক

WB Higher Secondary Results 2023|| Hooghly News: বাবা দিনমজুর, নুন আনতে পান্তা ফুরোয় অবস্থা! ছেলে উচ্চ মাধ‍্যমিকে নবম, মাধ‍্যমিকে ষষ্ঠ

X
বাবা [object Object]

বাধা হয়নি পরিবারের অনটন, উচ্চ মাধ্যমিক পরীক্ষায় নবম স্থান অধিকার করলো দিনমজুরের ছেলে সুজিত পাল 

  • Share this:

হুগলি: বুধবার প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট। মেধা তালিকায় সব জেলাগুলি থেকে এগিয়ে হুগলি।হতদরিদ্র পরিবার থেকে উঠে আসা সুজিত উচ্চ মাধ্যমিক পরীক্ষার মেধা তালিকায় নবম স্থান অর্জন করেছে।গোঘাটের বদনগঞ্জ হাইস্কুলে পড়াশোনা করতেন তিনি।তার প্রাপ্ত নাম্বার ৪৮৮। পরিবারের আর্থিক অবস্থা ভাল নয় সুজিতের। বাবা দিনমজুরের কাজ করেন। তার মা সাধারণ গৃহবধূ। উল্লেখ্য, মাধ্যমিকে সুজিত ষষ্ঠ স্থান অধিকার করেছিল এবার উচ্চমাধ্যমিকেও ধারাবাহিকভাবে মেধা তালিকায় নাম রাখল দরিদ্র পরিবারের ছেলে। ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হতে চান তিনি।

সুজিত এই বিষয়ে বলে পরিবারের অবস্থা সেভাবে ভাল নয়। কোনওরকমে বাবা দিনমজুরের কাজ করে টাকা পয়সা জোগাড় করতেন, কিন্তু সেভাবে পড়াশোনার জন্য সহযোগিতা পাইনি। তার কারণ একটাই যে দিন আনা দিন খাওয়া পরিবার।

কিন্তু এই রেজাল্টের পেছনে স্কুল থেকে প্রচুর সহযোগিতা পেয়েছিলাম এমনকী বিনা পারিশ্রমিকে শিক্ষকেরা পড়িয়েছেন। তাই হয়তো মেধা তালিকায় স্থান অর্জন করতে পেরেছি।তার ইচ্ছে ইঞ্জিনিয়ার হওয়ার কিন্তু বাড়িতে টাকা পয়সার অভাবে পারবে কি সুজিত তার লক্ষ্য পূরণ করতে?

অন্যদিকে তার মা এবং বাবা বলেন ছোট থেকেই ছেলে পড়াশোনাতে ভাল ছিল কিন্তু লোকের দোকানে কাজ করে যেটুকু পয়সা উপার্জন করতাম তাও সংসারে কাজে লেগে যেত এবং ছেলেকে সেভাবে পড়াশোনায় সহযোগিতা করতে পারতাম না। সুজিত সম্পূর্ণ নিজের আগ্রহে এই ফল করেছে।তার রেজাল্ট বেজয় খুশি বলে জানিয়েছেন।

Suvojit Ghosh

Published by:Ankita Tripathi
First published:

Tags: Hooghly news, HS Result 2023