Home /News /education-career /
RRB Group D Exam 2019-22: অগাস্টে রেলে নিয়োগের বিরাট পরীক্ষা! লাখের উপর শূন্যপদ, বড় সুযোগ সামনে

RRB Group D Exam 2019-22: অগাস্টে রেলে নিয়োগের বিরাট পরীক্ষা! লাখের উপর শূন্যপদ, বড় সুযোগ সামনে

RRB Group D Exam 2019-22: রেলে চাকরির স্বপ্ন দেখেন? এত বড় সুযোগ আবার কবে আসবে বলা মুশকিল!

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (Railway Recruitment Board) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে গ্রুপ-ডি ২০১৯ পে লেভেল ১ নিয়োগ পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

গ্রুপ-ডি ক্যাটাগরিতে ১০৩৭৬৯টি শূন্য পদে নিয়োগের জন্য পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করেছে বোর্ড। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

RRB Group D Exam 2019-22: পরীক্ষার তারিখ

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বোর্ড আগামী ১৭ অগাস্ট থেকে একাধিক ধাপে আরআরসি লেভেল-১ বা আরআরবি গ্রুপ-ডি পরীক্ষা পরিচালনা করতে চলেছে।

আরও পড়ুন- RBI Recruitment 2022: রিজার্ভ ব্যাঙ্কের পরীক্ষার ফলাফল প্রকাশ হল, কীভাবে জানবেন ঘরে বসেই? পড়ুন

এর আগে বোর্ডের তরফে ২৩ ফেব্রুয়ারি পরীক্ষা পরিচালনা করার কথা ছিল। কিন্তু প্রার্থীদের দেশব্যাপী বিক্ষোভের কারণে তা স্থগিত রাখা হয়েছিল। সম্প্রতি বোর্ডের তরফে ওয়েবসাইটে সংশোধিত সময়সূচী প্রকাশ করা হয়েছে। এই সংক্রান্ত সময়সীমায় ফের কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

RRB Group D Exam 2019-22: শূন্য পদের সংখ্যা

প্রতিষ্ঠানের তরফে মোট ১০৩৭৬৯টি শূন্য পদ রয়েছে বলে জানানো হয়েছে।

এক নজরে পরীক্ষা সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা:রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (Railway Recruitment Board)
পদের নাম:গ্রুপ ডি
শূন্যপদের সংখ্যা:১০৩৭৬৯
কাজের স্থান:ভারত
কাজের ধরন:বিশদ দেখুন
নির্বাচন পদ্ধতি:লিখিত পরীক্ষা
বেতনক্রম:বিশদ দেখুন

আরআরবি গ্রুপ ডি ২০১৯ পে লেভেল ১-এর অ্যাডমিট কার্ড, পরীক্ষা কেন্দ্র এবং তারিখের মতো গুরুত্বপূর্ণ তথ্য পরীক্ষা শুরু হওয়ার চার দিন আগে প্রকাশ করা হবে। তবে এই বিষয়ে বোর্ডের পক্ষ থেকে এখনও পর্যন্ত বিস্তারিত কিছু জানানো হয়নি।

সমস্ত প্রার্থীদের পরীক্ষার সর্বশেষ আপডেটের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। আরআরবি গ্রুপ ডি লেভেল-১ ২০২২ নিয়োগের জন্য প্রায় ১.১৫ কোটিরও বেশি প্রার্থী আবেদন করেছেন।

RRB Group D Exam 2019-22: পরীক্ষার ধরন

CEN RRC-01/2019 (লেভেল-১)- সিঙ্গেল স্টেজে অনলাইন মোডের মাধ্যমে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় ১০০টি প্রশ্নের জন্য ৯০ মিনিট এবং PwBD প্রার্থীদের জন্য ১২০ মিনিট সময় দেওয়া হবে।

পরীক্ষায় জেনারেল সায়েন্স, ম্যাথমেটিক্স, জেনারেল ইন্টেলিজেন্স, রিজনিং, জেনারেল অ্যাওয়্যারনেস এবং কারেন্ট অ্যাফেয়ার্স ইত্যাদি বিষয় থাকবে।

অবজেক্টিভ মাল্টিপাল চয়েস ধরনের প্রশ্নপত্র থাকবে। প্রতিটি প্রশ্ন এক নম্বরের হবে। ভুল উত্তর দেওয়ার জন্য ১/৩ নম্বর কেটে নেওয়া হবে। প্রার্থীদের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (সিবিটি) এবং ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্ট (পিইটি) নেওয়া হবে।

Published by:Suman Majumder
First published:

Tags: Indian Railway Recruitment 2022

পরবর্তী খবর