Home /News /education-career /
RBI Recruitment 2022: রিজার্ভ ব্যাঙ্কের পরীক্ষার ফলাফল প্রকাশ হল, কীভাবে জানবেন ঘরে বসেই? পড়ুন

RBI Recruitment 2022: রিজার্ভ ব্যাঙ্কের পরীক্ষার ফলাফল প্রকাশ হল, কীভাবে জানবেন ঘরে বসেই? পড়ুন

এই পদে নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ২৮ মে, ২০২২ তারিখে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের (Reserve Bank of India) অধীনে গ্রেড বি পদে নিয়োগের পরীক্ষা চলছে। ব্যাঙ্কের তরফে গ্রেড বি পদে নিয়োগের কাট-অফ মার্কস প্রকাশ করা হয়েছে। এই পদে নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ২৮ মে, ২০২২ তারিখে। প্রার্থীদের নিয়োগ করতে কম্পিউটার-ভিত্তিক লিখিত পরীক্ষা নেওয়া হয়।এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

যে সকল পরীক্ষার্থীরা গ্রেড-বি (জেনারেল) পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাঁরা তাঁদের রোল নম্বর এবং জন্ম তারিখ ব্যবহার করে অফিসিয়াল ওয়েবসাইট থেকে তাঁদের রেজাল্ট জানতে পারবেন।

প্রার্থীরা নিচে উল্লিখিত লিঙ্ক কাট-অফ মার্কসের শিটটি সংগ্রহ করতে পারেন-

(সর্বোচ্চ নম্বর: ৮০) ১২.০০১২.০০৮.০০৬.২৫৬.২৫ রিজনিং

(সর্বোচ্চ নম্বর: ৬০) ৯.০০৯.০০৬.০০৪.৭৫৪.৭৫ ইংরেজি

(সর্বোচ্চ নম্বর: ৩০) ৪.৫০৪.৫০৩.০০২.২৫২.২৫ কোয়ান্টিটিউট অ্যাপ্টিটিউড

(সর্বোচ্চনম্বর: ২০০) ৪.৫০৪.৫০৩.০০২.২৫২.২৫

মোট নম্বর- ৬৩.৭৫৬৩.৭৫৬০.২৫৫৫.২৫৫০.৭৫

RBI Recruitment 2022: কীভাবে ফলাফল জানা যাবে? প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে chances.rbi.org.in যেতে হবে হোমপেজের ‘রেজাল্ট’ ট্যাবে ক্লিক করতে হবে একটি নতুন পেজ খুলবে, সেখানে ‘Marks sheet and cut-off marks for the Phase-I on-line examination for recruitment of Officers in Grade ‘B’ (General) – DR- Panel Year-2022’ লেখা লিঙ্কে ক্লিক করতে হবে এবার লগইন পেজে প্রার্থীর রোল নম্বর এবং জন্ম তারিখ লিখতে হবে তার পরেই প্রার্থীরা নিজেদের প্রাপ্ত নম্বর দেখতে পারবেন প্রার্থীরা ভবিষ্যতের সুবিধার্থে তাঁদের প্রাপ্ত নম্বর দেখতে তা ডাউনলোড করে রাখতে পারেন

প্রসঙ্গত উল্লেখ্য, RBI গ্রেড বি প্রথম পেপারের পরীক্ষা চলতি বছরের মে মাসে অনুষ্ঠিত হয়েছিল। ওই পরীক্ষার ফলাফল ৭ জুন, ২০২২ তারিখে ঘোষণা করা হয়েছিল৷ ব্যাঙ্ক পরীক্ষায় সফল প্রার্থীদের নিয়ে একটি শর্টলিস্ট তৈরি করেছে৷ এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের RBI গ্রেড বি-র দ্বিতীয় পেপারের জন্য ডাকা হয়। দ্বিতীয় পেপারের পরীক্ষা গত ২৫ জুন ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছে। সম্পূর্ণ পরীক্ষাটি দুটি শিফটে অনুষ্ঠিত হয়েছে।

First published:

Tags: Job News 2022

পরবর্তী খবর