Home /News /education-career /
Programming Language Developer Job: প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ ডেভেলপারের চাকরি খুঁজছেন? এখানে বিশদে জানুন

Programming Language Developer Job: প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ ডেভেলপারের চাকরি খুঁজছেন? এখানে বিশদে জানুন

Programming Language Developer Job

Programming Language Developer Job

সিভি (CV) জমা দেওয়া এবং ইন্টারভিউয়ের (Interview) প্রক্রিয়াটি যথেষ্ট সহজ। শুধুমাত্র কোথায় কোথায় নিয়োগ হচ্ছে তা খুঁজে বের করা কঠিন হতে পারে। (Programming Language Developer Job)

  • Share this:

#নয়াদিল্লি: কেউ যদি প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ ডেভেলপারের (Programming Language Developer) ভূমিকায় কেরিয়ার গড়তে আগ্রহী হন, তাহলে সঠিক চাকরি পাওয়ার জন্য ১০টি সেরা চাকরির (Job) সাইট রয়েছে। একজন প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ ডেভেলপার হিসেবে অনেকেই জানেন যে তাঁদের স্বপ্নের চাকরি খুঁজে পাওয়া কতটা চ্যালেঞ্জিং হতে পারে। যদিও সিভি (CV) জমা দেওয়া এবং ইন্টারভিউয়ের (Interview) প্রক্রিয়াটি যথেষ্ট সহজ। শুধুমাত্র কোথায় কোথায় নিয়োগ হচ্ছে তা খুঁজে বের করা কঠিন হতে পারে। সৌভাগ্যবশত, প্রচুর অনলাইন সংস্থা রয়েছে, যারা চাকরি খুঁজে পেতে সহায়তা করতে পারে।

লিঙ্কডইন (LinkedIn): পেশাদারদের জন্য বিশ্বের সবচেয়ে সুপরিচিত সোশাল মিডিয়া সাইট হিসাবে লিঙ্কডইন সবচেয়ে বেশি জনপ্রিয়। এটি সফটওয়্যার ডেভেলপারদের জন্য একটি অবশ্যই ব্যবহারযোগ্য সাইট। এখানে চাকরির অনুসন্ধান করা যাবে, চাকরিপ্রার্থী তাঁর পেশাদার নেটওয়ার্ক বাড়াতে পারেন এবং তাঁর কর্মজীবনকে এগিয়ে নেওয়ার জন্য প্রচুর দরকারি তথ্যের অ্যাকসেস পেতে পারেন।

আরও পড়ুন: বর্ষা আসতেই ফুঁসছে কালজানি, আশঙ্কায় সাঁতালির বাসিন্দারা! দাবি একটা বাঁধের

স্ট্যাকওভারফ্লো (StackOverflow): এট হল একটি চাকরির পোস্টিং সাইট, যা প্রযুক্তিতে ফোকাস করে। চাকরিপ্রার্থী এবং প্রযুক্তি সংস্থাগুলির, একে অপরের সঙ্গে সংযোগ স্থাপনের জন্য এটি একটি জনপ্রিয় বিকল্প হয়ে উঠেছে। এখানে কাজের তালিকা ছাড়া কোম্পানিগুলি সম্পর্কে নানা তথ্য পাওয়া যায়।

গিটহাব (GitHub): গিটহাব হল একটি সাইট, যা বিশেষভাবে সফটওয়্যার ডেভেলপারদের জন্য তৈরি করা হয়েছে। একই পেশায় থাকা সমবয়সীদের সহযোগিতা করতে, সহযোগিতা পেতে বা মার্কেটপ্লেসে চাকরির অনুসন্ধান করতে প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারেন পেশাদাররা। যেহেতু অনেক ডেভেলপার এটি ব্যবহার করেন, তাই কোম্পানি এবং তাদের উচ্চপদস্থরা নিয়মিত নতুন প্রতিভা খুঁজে পেতে এটির ব্যবহার করেন।

ইনডিড (Indeed): ইনডিড একটি নেতৃস্থানীয় চাকরির বোর্ড, যেখানে ডেভেলপার এবং অন্যান্য প্রযুক্তিগত চাকরির প্রচুর খোঁজ মেলে। এখানে দ্রুত সিভি পোস্ট করতে পারেন চাকরিপ্রার্থী বা তাঁর কাজের ক্ষেত্র অনুযায়ী সঠিক চাকরির সুযোগ খুঁজে পেতে অনুসন্ধান করতে পারেন।

আরও পড়ুন: এক সময়ের বলিউড কাঁপানো নায়িকা, আজ এ কী অবস্থা! চিনতে পারছেন?

ডাইস (Dice): ডাইস দাবি করেছে যে প্রায় দুই মিলিয়ন চাকরি প্রার্থী তাঁদের সাইটে কাজের অনুসন্ধান করেন। এর সাধারণ সার্চ ফিচারগুলো নজর কাড়ে। কর্মজীবনের প্রয়োজনের সঙ্গে মানানসই অবস্থানের সামঞ্জস্য নিশ্চিত করার জন্য এই সাইটটি সুনির্দিষ্ট পেশাদার মানদণ্ড সেট করতে সক্ষম।

এফসিক্সএস (F6S): এফসিক্সএস হল একটি ছোট কমিউনিটি-ভিত্তিক চাকরির সাইট, যা স্টার্টআপের চাহিদার উপর ফোকাস করে। একজন সফটওয়্যার ডেভেলপার হিসাবে এই সাইটে বিভিন্ন কাজের সুযোগ খুঁজে পাওয়া যেতে পারেন। নতুন স্টার্টআপগুলির সঙ্গে যোগাযোগ করতে পারেন চাকরিপ্রার্থী। কেউ যদি বিশেষ করে স্টার্টআপে চাকরি খোঁজেন, তাহলে এই সাইটটিকে তাঁর পছন্দের তালিকায় যুক্ত করা উচিত।

রিমোটিভ (Remotive): বিদেশে চাকরি খোঁজা সফটওয়্যার ডেলেলপারদের জন্য রিমোটিভ একটি দুর্দান্ত সাইট। এটিতে একটি সাধারণ চাকরি অনুসন্ধান ফাংশন রয়েছে, যার সাহায্যে দ্রুত চাকরির খোঁজ পাওয়া যেতে পারে।

ক্রাঞ্চবোর্ড (CrunchBoard): ক্রাঞ্চবোর্ড হল টেকক্রাঞ্চ (TechCrunch) চাকরির বোর্ড এবং অনেক প্রযুক্তি কোম্পানি এখানে চাকরির বিজ্ঞাপন দেয়। সাইটটিতে একটি আকর্ষণীয় ইন্টারফেস রয়েছে। এখানে সফটওয়্যার ডেভেলপার, প্রোগ্রামিং ল্য়াঙ্গুয়েজ এবং অন্যান্য প্রযুক্তি পেশাদারদের জন্য নিয়মিত-আপডেট করা কাজের তালিকা রয়েছে।

জাস্টটেকজবস (JustTechJobs): সহজ ডিজাইন এবং শক্তিশালী অনুসন্ধান বৈশিষ্ট্য সহ এটি একটি প্রযুক্তি কেন্দ্রিক চাকরির সাইট। সাইটটিতে অনেক চাকরির খোঁজ পাওয়া যায়। এছাড়াও চাকরি সংক্রান্ত তথ্য, সঠিক সিভি তৈরি, ইন্টারভিউয়ের জন্য পরামর্শ ও বেতন সংক্রান্ত বিষয়ে এই সাইট থেকে নানা সাহায্য পাওয়া যায়।

অ্যান্ড্রয়েডডেভ (AndroidDev): অ্যান্ড্রয়েডডেভ হল সফটওয়্যার ডেভেলপারদের জন্য সাইট, যারা অ্যান্ড্রয়েড অ্যাপগুলিতে ফোকাস করে। চাকরিপ্রার্থী বিভিন্ন রকমের অ্যান্ড্রয়েড ডেভেলপারদের বর্তমান অবস্থান সম্পর্কে জানতে এটি ব্যবহার করতে পারেন। নতুন চাকরির তালিকা পোস্ট করা ছাড়াও দ্রুত চাকরির বিজ্ঞপ্তির নোটিফিকেশন পেতে এখানে সাইন আপ করা যেতে পারে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Job News

পরবর্তী খবর