Home /News /education-career /
Madhyamik Examination: মাধ্যমিকের ফলপ্রকাশ ৩ জুন, কখন জানা যাবে ওয়েবসাইটে? দেখুন...

Madhyamik Examination: মাধ্যমিকের ফলপ্রকাশ ৩ জুন, কখন জানা যাবে ওয়েবসাইটে? দেখুন...

Madhyamik Examination: এ বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১ লক্ষ ২৬ হাজারের সামান্য বেশি।

  • Share this:

আগামী ৩ জুন মাধ্যমিকের ফলপ্রকাশ৷ সকাল ১০টা থেকে ওয়েবসাইটে জানা যাবে ফল৷  জীবনের প্রথম বড় বোর্ড পরীক্ষার রেজাল্ট সবার আগে জানুন News18 Bangla-য়। এছাড়াও পর্ষদের ওয়েবসাইটে দেখতে পারবে পড়ুয়ারা।  wbresults.nic.in এবং wbbse.wb.gov.in এই ওয়েব সাইট গুলিতে গিয়ে নিজের রেজাল্ট জানা যাবে। জানা যাবে মোবাইল অ্যাপ এবং এসএমএস-র মাধ্যমেও৷ উল্লেখ্য, দীর্ঘ দুই বছর পর ২২ সালে অফলাইন পরীক্ষা হয় মাধ্যমিকের।

আরও পড়ুন-লক্ষ্য ২০২৪, আজ ব্যারাকপুর শিল্পাঞ্চলে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

 তুঙ্গে প্রস্তুতি। প্রায় ১০ লক্ষ পরীক্ষার্থী এ বার অংশ নিয়েছেন মাধ্যমিকে। চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন। প্রসঙ্গত এবছর পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৫০ হাজারেরও বেশি অর্থাৎ রেকর্ড সংখ্যক পরীক্ষার্থী। ১৬ মার্চ শেষ হয়েছিল এ বছরের মাধ্যমিক পরীক্ষা। ফল প্রকাশের ক্ষেত্রে পর্ষদ একটি নিয়ম মেনে চলে থাকে। পরীক্ষা শেষ হওয়ার তিন মাসের মধ্যে ফল প্রকাশ করার একটি রীতি রয়েছে পর্ষদের। সেই মতোই প্রকাশ হচ্ছে ফল৷

আরও পড়ুন- রাশিফল ৩০ মে; দেখে নিন কেমন যাবে আজকের দিন

গত বছর বাদ দিলে বাকি বছরগুলিতে যেভাবে ফলাফল প্রকাশ হয়েছে,একই নিয়মে ফলাফল প্রকাশ করতে চায় মধ্যশিক্ষা পর্ষদ। অর্থাৎ প্রথম ১০ স্থান পর্যন্ত মেধা তালিকা ঘোষণা করবে মধ্যশিক্ষা পর্ষদ। তবে যত সংখ্যক পরীক্ষার্থী আবেদন করেছিল তত সংখ্যক পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে নাকি তা নিয়ে অবশ্য প্রশ্ন রয়েছে শিক্ষা মহলের একাংশের।

পরীক্ষাকে নির্বিঘ্নে করার জন্য মধ্যশিক্ষা পর্ষদ ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল। যদিও পরে হাইকোর্টের নির্দেশে ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্ত থেকে পিছোতে হয় পর্ষদকে। তবে পরীক্ষা নির্বিঘ্নেই শেষ হয়েছে বলে দাবি করেছিলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি।

Published by:Rachana Majumder
First published:

Tags: Madhyamik 2022

পরবর্তী খবর