WB Primary Recruitment 2021|| পুজোর আগেই প্রাথমিকে ১০,৫০০ শিক্ষক পদে নিয়োগ, বড় ঘোষণা শিক্ষামন্ত্রীর

পুজোর আগেই প্রাথমিকে নিয়োগ। ফাইল ছবি।

পুজোর (Durga Puja 2021) আগেই প্রাথমিকে (Primary Recruitment) ১০ হাজার ৫০০ জন শিক্ষক নিয়োগ হবে রাজ্যে। শুক্রবার সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)।

  • Share this:

    #কলকাতা: পুজোর আগেই প্রাথমিকে (Primary Recruitment 2021) ১০ হাজার ৫০০ জন শিক্ষক নিয়োগ হবে রাজ্যে। শুক্রবার সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন শিক্ষামন্ত্রী (Education Minister) ব্রাত্য বসু (Bratya Basu)। পাশাপাশি, কোভিডবিধি মেনেই ১৯ জুলাই থেকে শুরু হবে উচ্চ প্রাথমিকে নিয়োগের ইন্টারভিউ (Upper Primary Recruitment Interview) পর্ব।

    স্কুল শিক্ষা দফতর (school service commission) সূত্রে জানা গিয়েছে, পুজোর আগে মোট ১০ হাজার ৫০০ শূন্যপদে (Vacancy) শিক্ষক নেওয়া হবে। ২০১৪ সালের টেট পরীক্ষায় (TET) উত্তীর্ণ ৩১ হাজার ৫০০ জনের মধ্যে থেকে ১০ হাজার ৫০০ জনকে নিয়োগ করা হবে।সেই সম্পর্কিত বিজ্ঞপ্তি খুব তাড়াতাড়ি জারি করা হবে। তবে করোনা (Coronavirus) পরিস্থিতিতে অনলাইন না অফলাইন কোন পদ্ধতিতে কাউন্সেলিং হবে তা স্পষ্ট জানা যায়নি।

    ২৯ জুন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য জানিয়েছিলেন পুজোর আগেই প্রাথমিকের টেট-এর ফলপ্রকাশ করা হবে। তিনি বলেন, 'চলতি বছরের ৩১ জানুয়ারি প্রাথমিকের টেট নেওয়া হয়েছিল। তার ফলপ্রকাশ পুজোর আগেই করে দেওয়া হবে।' প্রায় আড়াই লক্ষ পরীক্ষার্থী এই টেট দিয়েছিলেন। তবে এ বার প্রাথমিকের টেটের ফলপ্রকাশ নিয়ে সতর্ক প্রাথমিক শিক্ষা পর্ষদ। ফলপ্রকাশের আগেই মডেল উত্তরপত্র ওয়েবসাইটে আপলোড করা হবে।

    প্রসঙ্গত, রাজ্যে নির্বাচনের আগেই ৫৬৫৬ জনকে নিয়োগপত্র দেওয়া হয়েছিল পর্ষদের তরফে। তার পর নির্বাচনী বিধি জারি হওয়ায় ১৬,৫০০ শিক্ষক নিয়োগের প্রক্রিয়া থমকে যায়। নির্বাচনের আগেই মুখ্যমন্ত্রী ১৬,৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করেন। তার মধ্যে ৫১৪৬ জন চাকরিতে যোগ দিয়েছেেন।

    সোমরাজ বন্দ্যোপাধ্যায় 

    Published by:Shubhagata Dey
    First published: