• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB VIKRAM SARABHAI SPACE CENTER HAS INVITED APPLICATIONS FOR THE SELECTION OF TECHNICIAN APPRENTICE TC ARC

VSSC Recruitment 2021: বিক্রম সারাভাই স্পেস সেন্টারের বিভিন্ন পদে নিয়োগ

ফাইল ছবি

বিক্রম সারাভাই স্পেস সেন্টারের (Vikram Sarabhai Space Center) বিভিন্ন পদে নিয়োগ চলছে। সম্প্রতি বিক্রম সারাভাই স্পেস সেন্টারে অ্যাপ্রেন্টিস টেকনিশিয়ান (ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা) পদের জন্য নিয়োগ সংক্রান্ত আবেদনপত্র চাওয়া হয়েছে।

  • Share this:

#VSSC Recruitment 2021: বিক্রম সারাভাই স্পেস সেন্টারের (Vikram Sarabhai Space Center) বিভিন্ন পদে নিয়োগ চলছে। সম্প্রতি বিক্রম সারাভাই স্পেস সেন্টারে অ্যাপ্রেন্টিস টেকনিশিয়ান (ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা) পদের জন্য নিয়োগ সংক্রান্ত আবেদনপত্র চাওয়া হয়েছে। যোগ্য এবং উৎসাহী প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন। বিক্রম সারাভাই স্পেস সেন্টারের অফিসিয়াল ওয়েবসাইট vssc.gov.in/VSSC/ গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদে খোঁজ নিতে পারেন।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে, প্রার্থীদের ৪ অগস্ট, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে।

বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে যে বিক্রম সারাভাই স্পেস সেন্টারে টেকনেশিয়ান পদে এক বছরের জন্য অ্যাপ্রেন্টিস নেওয়া হবে।

বিক্রম সারাভাই স্পেস সেন্টারে শূন্যপদের সংখ্যা:

প্রতিষ্ঠানের তরফে মোট পদের সংখ্যা ১৫৮টি রয়েছে বলে জানানো হয়েছে।

বিক্রম সারাভাই স্পেস সেন্টারে শূন্যপদের বিবরণ:

অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং: ৮টি পদ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং: ২৫টি পদ সিভিল ইঞ্জিনিয়ারিং: ৮টি পদ কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং: ১৫টি পদ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং: ১০টি পদ ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং: ৪০টি পদ ইনস্ট্রুমেন্ট টেকনোলজি: ৬টি পদ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং: ৪৬টি পদ

আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা:

প্রার্থীদের রাজ্য সরকারের অধীনস্থ প্রযুক্তিবিদ্যার প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা (তিন বছরের কোর্স) থাকতে হবে। প্রার্থীদের নিজের নিজের ডিসিপ্লিনে অন্তত ৬০% নম্বর থাকতে হবে।

অ্যাপ্রেন্টিস পদের জন্য মাসিক বৃত্তি:

অ্যাপ্রেন্টিস পদের জন্য প্রতিষ্ঠানের তরফে মাসিক ৮০০০ টাকা বৃত্তি দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীদের বিক্রম সারাভাই স্পেস সেন্টারের অফিসিয়াল ওয়েবসাইটে https://www.vssc.gov.in/ যেতে হবে। তার পর হোমপেজের recruitment-এ ক্লিক করতে হবে। এর পর নোটিফিকেশন নম্বর VSSC TA2021-তে ক্লিক করার পর প্রার্থীদের সামনে একটি নতুন পেজ খুলবে। এই পেজে প্রার্থীদের আবেদনপত্র পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করতে হবে। ভবিষ্যতের সুবিধার জন্য প্রার্থীদের ওই আবেদনপত্র রেখে দিতে হবে। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা বিক্রম সারাভাই স্পেস সেন্টারের অফিসিয়াল ওয়েবসাইট https://www.vssc.gov.in/ দেখতে পারেন।
Published by:Arpita Roy Chowdhury
First published: