UPSC Recruitment 2021: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনে প্রফেসার-ইঞ্জিনিয়ার ও ডিরেক্টর পদে নিয়োগ, আবেদনের শেষ দিন কবে?

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনে প্রফেসার-ইঞ্জিনিয়ার ও ডিরেক্টর পদে নিয়োগ, আবেদনের শেষ দিন কবে?

ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা এই বিষয়ে আরও বিশদে জানতে UPSC-এর অফিসিয়াল ওয়েবসাইট upsc.gov.in গিয়ে খোঁজ নিতে পারেন। (UPSC Recruitment 2021)

  • Share this:

#নয়াদিল্লি: DCIO সহ অন্যান্য পদে নিয়োগ করবে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (Union Public Service Commission)। সম্প্রতি এক বিজ্ঞপ্তি জারি করে কমিশনের তরফ থেকে DCIO সহ অন্যান্য পদে নিয়োগের কথা ঘোষণা করে আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা এই বিষয়ে আরও বিশদে জানতে UPSC-এর অফিসিয়াল ওয়েবসাইট upsc.gov.in গিয়ে খোঁজ নিতে পারেন।

UPSC Recruitment 2021: আবেদনের তারিখ বিজ্ঞপ্তি অনুযায়ী, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীরা আগামী ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন। তবে সম্পূর্ণ আবেদনপত্রের সাবমিশনের জন্য ১ অক্টোবর, ২০২১ তারিখ পর্যন্ত সময় দেওয়া হয়েছে। প্রার্থীদের উদ্দেশ্যে বিশেষ ভাবে জানানো হয়েছে যে, এই নিয়োগের জন্য শুধুমাত্র অনলাইনেই আবেদন গ্রহণ করা হবে। তাঁরা যেন upsconline.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন রিক্রুটমেন্ট অ্যাপ্লিকেশনে আবেদন করেন।
UPSC Recruitment 2021: শূন্যপদের সংখ্যা কমিশনের তরফে মোট ২৮টি পদ রয়েছে বলে জানানও হয়েছে।
UPSC Recruitment 2021: শূন্যপদের বিস্তারিত বিবরণ রিজিওনাল ডিরেক্টর: ১টি পদ ডেপুটি সেন্ট্রাল ইন্টেলিজেন্স অফিসার: ১০টি পদ অ্যাসিস্ট্যান্ট প্রফেসার (কেমেস্ট্রি) : ১টি পদ অ্যাসিস্ট্যান্ট প্রফেসার (ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার): ১টি পদ অ্যাসিস্ট্যান্ট প্রফেসার (ইলেকট্রনিক্স এবং কমিউনিকেশন ইঞ্জিনিয়ার): ২টি পদ অ্যাসিস্ট্যান্ট প্রফেসার (ইলেকট্রনিক্স এবং ইন্সট্রুমেন্টেশন/ কন্ট্রোল ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ার): ১টি পদ অ্যাসিস্ট্যান্ট প্রফেসার (ম্যাথমেটিক্স): ১টি পদ অ্যাসিস্ট্যান্ট প্রফেসার (ম্যানুফ্যাকচারিং ইঞ্জিনিয়ারিং/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং): ১টি পদ অ্যাসিস্ট্যান্ট প্রফেসার (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং): ১টি পদ সিনিয়র সায়েন্টিফিক অফিসার গ্রেড-২ (ইলেক্ট্রনিক্স): ৩টি পদ জুনিয়ার রিসার্চ অফিসার: ৩টি পদ অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার/ অ্যাসিসট্যান্ট সার্ভেয়ার: ৩টি পদ এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য: সংস্থা: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন পদের নাম: ডিরেক্টর, অফিসার, প্রফেসার, ইঞ্জিনিয়ার
শূন্যপদের সংখ্যা: ২৮
আবেদন প্রক্রিয়া শুরুর মেয়াদ: বর্তমানে চলছে
বেতনক্রম: কিছু জানানো হয়নি
আবেদন পদ্ধতি: অনলাইনে আবেদন করতে হবে
আবেদনের শেষ দিন: ০১.১০.২০২১
UPSC Recruitment 2021: আবেদন ফি জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের আবেদন ফি বাবদ ২৫ টাকা দিতে হবে। সে ক্ষেত্রে তাঁরা SBI-এর কোনও ব্রাঞ্চে গিয়ে টাকা জমা দিতে পারেন বা নেট ব্যাঙ্কিয়ের মাধ্যমে অথবা মাস্টার কার্ড/ ডেবিট কার্ড/ visa-র মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারেন।

আরও পড়ুন: সুবর্ণ সুযোগ! স্নাতক হলেই হাজার হাজার সরকারি অফিসার পদে নিয়োগ, রইল আবেদন জমার খুঁটিনাটি...

UPSC Recruitment 2021: শিক্ষাগত যোগ্যতা

উল্লেখিত পদের জন্য যে সকল প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তারা শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য বিষয়ে জানতে এই লিঙ্কে গিয়ে দেখতে পারেন- https://www.upsc.gov.in/sites/default/files/AdvtNo-12-2021-engl-100921.pdf

Published by:Raima Chakraborty
First published: