হোম /খবর /চাকরি ও শিক্ষা /
'অভিযোগে' জটিলতা বাড়বে, নিয়োগ মসৃন করতে সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল এসএসসি-র

SSC Supreme Court : 'অভিযোগে' জটিলতা বাড়বে, নিয়োগ মসৃন করতে সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল এসএসসি-র -র

সুপ্রিম কোর্ট৷ Photo-File

সুপ্রিম কোর্ট৷ Photo-File

উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত একাধিক বিষয় নিয়েই সুপ্রিম কোর্টে (Supreme Court) ক্যাভিয়েট দাখিল করল স্কুল সার্ভিস কমিশন (SSC)।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা : উচ্চ প্রাথমিক (Upper Primary) নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত একাধিক প্রসঙ্গ নিয়ে সুপ্রিম কোর্টে (Supreme Court) ক্যাভিয়েট দাখিল করল স্কুল সার্ভিস কমিশন (School Service Commission)। যদিও গতকালের যে মামলার পরিপ্রেক্ষিতে স্থগিতাদেশ উঠেছে সেই মামলা কে কেন্দ্র করে ক্যাভিয়েট না করলেও উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত একাধিক বিষয় নিয়েই সুপ্রিম কোর্টে (Supreme Court) ক্যাভিয়েট দাখিল করল স্কুল সার্ভিস কমিশন (SSC)।

স্কুল সার্ভিস কমিশনের আশঙ্কা, নিয়োগ সংক্রান্ত একাধিক বিষয় নিয়ে সুপ্রিম কোর্টে চলে যেতে পারেন চাকরিপ্রার্থীরা। তার জেরে যাতে এক তরফা শুনানী না হয় বা স্কুল সার্ভিস কমিশনের অগোচরেই যাতে শুনানি না হয় তার জন্যই ক্যাভিয়েট করল স্কুল সার্ভিস কমিশন। কমিশন সূত্রে এমনটাই খবর।

অন্যদিকে কীভাবে ইন্টারভিউ হবে এবং কীভাবে ছাত্রছাত্রীরা তাঁদের অভিযোগ জানাবেন যাবতীয় বিষয় নিয়ে আজ আলোচনায় বসতে পারে কমিশন। একটি ভার্চুয়াল উচ্চপর্যায়ের বৈঠকের মাধ্যমে আলোচনায় বসবেন কমিশনের আধিকারিকর। এরপরেই নিয়োগ সংক্রান্ত তথ্য, অর্থাৎ কবে ইন্টারভিউ নেওয়া শুরু হবে এবং এই কড়া বিধি নিষেধের মধ্যে আবেদনকারীরা কীভাবেই বা তাতে যোগ দেবেন সেই নিয়েও যাবতীয় সিদ্ধান্ত জানানো হতে পারে আজই অথবা আগামী সপ্তাহের প্রথম দিকে। কমিশন সূত্রে এমনটাই খবর।

প্রসঙ্গত, উচ্চ প্রাথমিক (Upper Primary) নিয়োগ প্রক্রিয়ার উপরে স্থগিতাদেশ প্রত্যাহার করেছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)৷ এর ফলে উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত জট অনেকটাই কাটবে বলে মনে করা হচ্ছে৷ তবে নিয়োগ প্রক্রিয়ায় অস্বচ্ছতা বা অনিয়মের অভিযোগ করেছেন যাঁরা, তাঁদের অভিযোগও স্কুল সার্ভিস (SSC) কমিশনকে শুনতে হবে বলে নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়৷ এর আগে উচ্চ প্রাথমিকে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করে এসএসসি৷ কিন্তু সেই তালিকায় অস্বচ্ছতার অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়৷ তারই ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ জারি করেছিল আদালত৷ গত ৭ জুলাই কমিশনকে সাত দিনের মধ্যে নতুন করে ইন্টারভিউ- এর তালিকা প্রকাশ করতে নির্দেশ দিয়েছিল হাইকোর্ট৷ সেই মতো হাইকোর্টের নির্দেশে বৃহস্পতিবার নিজেদের ওয়েবসাইটে নতুন তালিকা প্রকাশ করে কমিশন৷

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: SSC, SSC Recruitment 2021, Supreme Court