Recruitment 2021: সুখবর! স্টাফ সিলেকশন কমিশনের বিভিন্ন পদে শীঘ্রই নিয়োগ! ১ অগাস্ট থেকে আবেদন শুরু

স্টাফ সিলেকশন কমিশনে নিয়োগ।

Recruitment 2021: আবেদন প্রক্রিয়া চলবে ১ অগস্ট ২০২১ তারিখ থেকে ৩১ অগস্ট ২০২১ তারিখ পর্যন্ত।

  • Share this:

#নয়াদিল্লি: ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের (Odisha Sub-Ordinate Staff Selection Commission) বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। সম্প্রতি OSSSC-এর স্ট্যাটিসটিক্যাল ফিল্ড সারভেয়ার পদের জন্য নাম রেজিস্টার করার বিজ্ঞাপনের নোটিশ দেওয়া হয়েছে। যোগ্য এবং উৎসাহী প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে osssc.gov.in./ গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদে খোঁজ নিতে পারেন। প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, আবেদন প্রক্রিয়া চলবে ১ অগস্ট ২০২১ তারিখ থেকে ৩১ অগস্ট ২০২১ তারিখ পর্যন্ত। প্রার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে অনলাইনে।

বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে যে ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের অধীনে স্ট্যাটিসটিক্যাল ফিল্ড সারভেয়ার পদের জন্য নিয়োগ করা হবে। নিয়োগ হবে মূলত চুক্তির ভিত্তিতে।

OSSSC-এ শূন্যপদের সংখ্যা:

প্রতিষ্ঠানের তরফে স্ট্যাটিসটিক্যাল ফিল্ড সারভেয়ারের মোট পদের সংখ্যা ৫২৯টি রয়েছে বলে জানানো হয়েছে।

আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা:

প্রার্থীদের ওড়িশা সরকার অধীনস্থ কাউন্সিল অফ হায়ার সেকেন্ডারি এডুকেশন বোর্ড থেকে ইন্টারমিডিয়েট পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও CBSE /CISCE বা সমস্বীকৃতি প্রাপ্য বোর্ড থেকে উত্তীর্ণ প্রার্থীরাও আবেদন করতে পারবেন। প্রার্থীদের কম্পিউটারে বেসিক নলেজ, ওয়ার্ড প্রসেসিং, স্প্রেডশিট একজামিনেশনের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও প্রার্থীদের ওড়িশা ভাষায় লিখতে, পড়তে এবং কথা বলতে পারার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

প্রার্থীদের আবেদনের বয়সসীমা:

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী স্ট্যাটিসটিক্যাল ফিল্ড সারভেয়ার পদের জন্য প্রার্থীদের ১ জানুয়ারি, ২০২১ তারিখ অনুযায়ী সর্বনিম্ন বয়সসীমা ২১ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা হতে পারে ৩২ বছর।

প্রার্থীরা এই বিষয়ে বিশদে জানতে এবং নোটিফিকেশন দেখতে এই https://osssc.gov.in/Public/Pages/Advertisements.aspx লিঙ্কে যেতে পারেন।

নিয়োগ প্রক্রিয়া:

ওড়িশা গ্রুপ- সি এবং গ্রুপ- ডি পদের (চুক্তিভিত্তিক নিয়োগ) ২০১৩ সালের নিয়ম অনুসারে প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং চুক্তিভিত্তিক কাজের অভিজ্ঞতার নিরিখে একটি মেরিট লিস্ট প্রকাশ করা হবে। এছাড়া জেলা এবং শ্রেণিভিত্তিক শূন্য পদের নিরিখে মেরিট লিস্ট প্রকাশ করা হবে। প্রার্থীরা অনলাইনে আবেদনের সময় নিজেদের সুবিধে অনুসারে জেলা নির্বাচন করার সুযোগ পাবেন।

আবেদন ফি:

প্রার্থীদের এই পদে আবেদনের জন্য কোনও ফি দিতে হবে না।

Published by:Shubhagata Dey
First published: