অগস্টে শুরু হচ্ছে ভারতীয় সেনার রিক্রুটমেন্ট র‍্যালি, চলছে নিয়োগ সমাবেশের রেজিস্ট্রেশন

প্রতীকী ছবি

আবেদনপত্র ৩ অগস্ট পর্যন্ত জমা দেওয়া যাবে। উল্লিখিত তারিখের পরে আর কোনও আবেদনপত্র নেওয়া হবে না।

  • Share this:

#নয়াদিল্লি: অন্ধ্রপ্রদেশে রিক্রুটমেন্ট র‌্যালি বা নিয়োগ সমাবেশ পরিচালনা করতে চলেছে ভারতীয় সেনা। শ্রীকাকুলাম, বিজয়নগর, বিশাখাপত্তনম, পূর্ব গোদাবরী, পশ্চিম গোদাবরী, কৃষ্ণা, ইয়ানাম- অন্ধ্রপ্রদেশের এই ছটি জেলার প্রার্থীদের জন্য সমাবেশ পরিচালনা করবে সেনা বিভাগ। আগামী ১৬ অগস্ট থেকে ৩১ অগস্ট পর্যন্ত বিশাখাপত্তনমের ইন্দিরা প্রিয়দর্শিনী স্টেডিয়ামে (Indira Priyadarshini Stadium) নিয়োগ প্রক্রিয়া চলবে। প্রার্থীরা ভারতীয় সেনার ওয়েবসাইট থেকে র‍্যালির আবেদনপত্র পেয়ে যাবেন। আবেদনপত্র ৩ অগস্ট পর্যন্ত জমা দেওয়া যাবে। উল্লিখিত তারিখের পরে আর কোনও আবেদনপত্র নেওয়া হবে না।

প্রসঙ্গত, সেনার তরফে করোনা পরিস্থিতিতে সমাবেশের দিন এক জায়গায় বেশি জমায়েত না করার বিষয়েও নির্দেশিকা দেওয়া হয়েছে। রিপোর্টকেন্দ্রের বিষয়ে প্রার্থীদের ভারতীয় সেনা জানিয়েছে যে, "এক জায়গায় বিশাল সমাবেশ এড়াতে প্রার্থীদের প্রধান সেন্টার ইন্দিরা প্রিয়দর্শিনী স্টেডিয়ামের নিকটবর্তী অঞ্চলের বিভিন্ন রিপোর্টকেন্দ্রে রিপোর্ট করার জন্য নির্দেশ দেওয়া হবে।" একই সঙ্গে প্রার্থীদের রিপোর্টিং-এর দিনে র‍্যালির ৯৬ ঘন্টা আগে ইস্যু করা কোভিড ১৯ মুক্ত অথবা উপসর্গহীন সার্টিফিকেট এবং কোনও ঝুঁকি না থাকার সার্টিফিকেট দেখাতে হবে।

সংশ্লিষ্ট সমাবেশে সেনা জেনারেল ডিউটি, সেনা টেকনিক্যাল, সেনা টেকনিক্যাল (অ্যাভিয়েশন এবং অ্যামুনিশন পরীক্ষক), সেনা টেকনিক্যাল নার্সিং সহায়ক, নার্সিং সহায়ক পশুচিকিৎসক, সেনা ক্লার্ক এবং স্টোর কিপার টেকনিক্যাল এবং সেনা ট্রেডসম্যান পদের নির্বাচন করা হবে। প্রতিটি পদের জন্যই মেডিক্যাল ফিটনেসের পরীক্ষা নেওয়া হবে।

সংশ্লিষ্ট র‍্যালিতে যে সকল প্রার্থী মেডিক্যালি ফিট প্রমাণ হবেন তাঁদের সাধারণ প্রবেশিকা পরীক্ষার বসার অ্যাডমিট কার্ড দেওয়া হবে।

নিয়োগ সমাবেশের জন্য ৯ অগস্ট ওয়েবসাইটে অ্যাডমিট কার্ড দেওয়া হবে। পাশাপাশি ভারতীয় সেনার তরফে আবহাওয়াজনিত কারণে যাতে নষ্ট না হয় সেই জন্য প্রার্থীদের অ্যাডমিট কার্ড এবং নথিপত্রগুলি ওয়াটার প্রুফ স্বচ্ছ ডকুমেন্ট স্লিভ বা শিট প্রোটেকশনে আনতে বলা হয়েছে।

Published by:Arpita Roy Chowdhury
First published: