• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB HIMACHAL PUBLIC SERVICE COMMISSION IS INVITING APPLICATIONS FOR 35 ASSISTANT ENGINEER POSTS ARC TC

পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগ, ভাল বেতনের চাকরির বিস্তারিত তথ্য

প্রতীকী ছবি

যোগ্য এবং আগ্রহী প্রার্থীকে HPPSC-র অফিসিয়াল ওয়েবসাইট hppsc.hp.gov.in-এ গিয়ে আবেদন করতে বলা হয়েছে।

  • Share this:

#HPPSC Assistant Engineer Recruitment 2021: হিমাচল পাবলিক সার্ভিস কমিশন (HPPSC) হিমাচল প্রদেশ পাওয়ার কর্পোরেশন লিমিটেডের (HPPCL) অধীনে সিভিল (Civil) ও ইলেক্ট্রিকাল (Electrical) অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (Assistant Engineer) নিয়োগ করবে। এর জন্য যোগ্য এবং আগ্রহী প্রার্থীকে HPPSC-র অফিসিয়াল ওয়েবসাইট hppsc.hp.gov.in-এ গিয়ে আবেদন করতে বলা হয়েছে। নীচে এই পদের যোগ্যতা, শূন্যপদ, আবেদনের শেষ তারিখ সংক্রান্ত বিশদ আলোচনা করা হল।

HPPSC অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার রিক্রুটমেন্ট: শূন্যপদ ও বেতন

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার এক্সিকিউটিভ ট্রেনি ইলেকট্রিক্যাল (Assistant Engineer Executive Trainee-Electrical) পদে মোট ৮টি শূন্যপদ রয়েছে। যার বেতন কাঠামো ধার্য করা হয়েছে ১৬,৬৫০ থেকে ৩৯,১০০ টাকা, যার সঙ্গে জিপি হিসাবে যুক্ত হবে ৫৮০০ টাকা।

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সিভিল (Assistant Engineer Civil) পদের মোট শূন্যপদ রয়েছে ৭টি। যার বেতন কাঠামো ধার্য করা হয়েছে ১৬,৬৫০ থেকে ৩৯,১০০ টাকা, যার সঙ্গে জিপি হিসাবে যুক্ত হবে ৫৮০০ টাকা।

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ইলেকট্রিক্যাল (Assistant Engineer Electrical) পদের মোট শূন্যপদ রয়েছে ২০টি। যার বেতন কাঠামো ধার্য করা হয়েছে ১৬,৬৫০ থেকে ৩৯,১০০ টাকা, যার সঙ্গে জিপি হিসাবে যুক্ত হবে ৫৮০০ টাকা।

HPPSC অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার রিক্রুটমেন্ট: যোগ্যতা

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার এক্সিকিউটিভ ট্রেনি ইলেকট্রিক্যাল পদের জন্য ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স বিভাগে ফুল টাইম B.E./B.Tech, ইলেকট্রিক্যাল বিভাগে M.Tech অথবা PGDiploma থাকতে হবে হাইড্রো পাওয়ার প্ল্যান্ট ইঞ্জিনিয়ারিং-এ। সব ক্ষেত্রেই ভারতের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকতে হবে।

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সিভিল পদের জন্য সিভিল ইঞ্জিনিয়ারিং-এ ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। SC/ST ও HPPTCL-এর ইন্টারনাল প্রার্থী ও অন্যান ক্যাটেগরির জন্য ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। সব ক্ষেত্রেই ভারতের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকতে হবে।

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার ইলেকট্রিক্যাল পদের জন্য ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স বিভাগে ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। SC/ST ও HPPTCL-এর ইন্টারনাল প্রার্থী ও অন্যান্য ক্যাটেগরির জন্য ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। এছাড়াও এএমআইই (AMIE) যে ইন্টারনাল প্রার্থীদের চিহ্নিত করবে তাঁদের ৩১ মার্চ ২০১৩ থেকে ওই সংস্থায় যুক্ত থাকতে হবে।

HPPSC অ্যাসিস্ট্যান্ট ইনজিনিয়র রিক্রুটমেন্ট: আবেদন ফি

জেনারেল/ইডব্লুউএস/অন্যান্য রাজ্যের প্রার্থীদের জন্য : ৪০০/-

এসসি/এসটি/ওবিসি/পিডব্লুউডি এবং অন্যান্য এইচ.পি (H.P.) সংরক্ষিত ক্যাটাগরির জন্য: ১০০/-

এইচ.পি (H.P.)-র এক্স-সার্ভিসম্যানদের জন্য কোনও ফি লাগবে না।

HPPSC অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার রিক্রুটমেন্ট: আবেদন ও নির্বাচন প্রক্রিয়া, শেষ তারিখ

ইচ্ছুক প্রার্থীরা hppsc.hp.gov.in এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করত পারবেন।

নির্বাচন প্রক্রিয়া হবে সিলেকশন টেস্ট/প্রিলিমিনারি টেস্ট/ এবং পার্সোনালিটি টেস্টের মাধ্যমে।

অনলাইনে আবেদন শুরু হয়ে গিয়েছে ২৪ জুন, ২০২১ থেকে।

অনলাইনে আবেদনের শেষ তারিখ ২১ জুলাই, ২০২১।

ফি জমা দেওয়ার শেষ তারিখ হল ২১ জুলাই, ২০২১।

Published by:Arpita Roy Chowdhury
First published: