• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • Delhi University Recruitment 2021: ২৬৭ পদে সহকারী অধ্যাপক নিয়োগ, আবেদনের শেষ দিন ২০ অক্টোবর

Delhi University Recruitment 2021: ২৬৭ পদে সহকারী অধ্যাপক নিয়োগ, আবেদনের শেষ দিন ২০ অক্টোবর

২৬৭ পদে সহকারী অধ্যাপক নিয়োগ, আবেদনের শেষ দিন ২০ অক্টোবর

২৬৭ পদে সহকারী অধ্যাপক নিয়োগ, আবেদনের শেষ দিন ২০ অক্টোবর

বিশদে জানতে প্রার্থীরা দিল্লি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে du.ac.in গিয়ে খোঁজ নিতে পারেন। (Delhi University Recruitment 2021)

  • Share this:
#নয়াদিল্লি: সম্প্রতি দিল্লি বিশ্ববিদ্যালয়ের (Delhi University) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে বিভিন্ন বিষয়ের জন্য সহকারী অধ্যাপক (Assistant Professor) পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা দিল্লি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে du.ac.in গিয়ে খোঁজ নিতে পারেন।
Delhi University Recruitment 2021: আবেদনের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তি তথ্য অনুযায়ী, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীদের আগামী ২০ অক্টোবর, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা করাতে হবে। আবেদন করতে হবে অনলাইনে। সে ক্ষেত্রে প্রার্থীরা দিল্লি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটেই du.ac.in আবেদনপত্র পেয়ে যাবেন। বিজ্ঞপ্তিতে কোনও প্রকারের বদল আনা হলে তা পূর্ব থেকে প্রার্থীদের নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।
Delhi University Recruitment 2021: শূন্যপদের সংখ্যা প্রতিষ্ঠানের তরফে মোট ২৬৭টি শূন্যপদ পদ রয়েছে বলে জানানো হয়েছে। জেনারেল প্রার্থীদের জন্য ৯৬টি পদ, তফসিলি জাতির প্রার্থীদের জন্য ৪২টি পদ, তফসিলি উপজাতির প্রার্থীদের জন্য ২১টি পদ সংরক্ষিত রয়েছে। অন্য দিকে, ৭২টি পদ ওবিসি প্রার্থীদের জন্য, ২৬টি অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া বর্গের প্রার্থী ও ১০টি পদ শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষণ করা হয়েছে।
এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য: সংস্থা: দিল্লি বিশ্ববিদ্যালয় (Delhi University) পদের নাম: সহকারী অধ্যাপক শূন্যপদের সংখ্যা: ২৬৭ কাজের স্থান: দিল্লি কাজের ধরন: স্থায়ী পদ নির্বাচন পদ্ধতি: কিছু জানানো হয়নি আবেদন প্রক্রিয়া শুরু: বর্তমানে চলছে শিক্ষাগত যোগ্যতা: কিছু জানানো হয়নি বেতনক্রম: ৭ম কেন্দ্রীয় পে কমিশন অনুযায়ী আবেদন পদ্ধতি: অনলাইন আবেদনের শেষ দিন: ২০.১০.২০২১
Delhi University Recruitment 2021: কীভাবে আবেদন করতে হবে? উল্লিখিত পদে আবেদনের জন্য প্রার্থীরা সরাসরি এই লিঙ্কটিতে গিয়ে আবেদন করতে পারবেন- http://www.du.ac.in/
Delhi University Recruitment 2021: আবেদন ফি জেনারেল/ ওবিসি/ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া বর্গের প্রার্থীদের জন্য ৫০০ টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে। অন্য দিকে, তফসিলি জাতি, উপজাতি, শারীরিক প্রতিবন্ধী এবং মহিলা প্রার্থীদের আবেদন ফি বাবদ কোনও অর্থ দিতে হবে না। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও অধিক জানতে প্রার্থীরা এই লিঙ্কে গিয়ে খোঁজ নিয়ে দেখতে পারেন- http://www.du.ac.in/index.php?mact=News,cntnt01,detail,0&cntnt01articleid=2434&cntnt01returnid=219
Delhi University Recruitment 2021: বেতনক্রম দশম অ্যাকাডেমিক পে লেভেলে প্রার্থীদের নিয়োগ করা হবে। সে ক্ষেত্রে প্রার্থীদের ৭ম কেন্দ্রীয় পে কমিশন অনুযায়ী বেতনক্রম ধার্য করা হবে।
আরও পড়ুন: কনস্টেবল পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ! কী ভাবে এবং কোথায় আবেদন করতে হবে?
Published by:Raima Chakraborty
First published: