Campus Recruitment: আগামী ৩ মাসে ১,০০০ কর্মী নিয়োগ করবে upGrad!

সারা ভারতের ছোট-বড় শহরে মোট ১০০টি ক্যাম্পাস করে ১,০০০টি নতুন মুখ তারা বেছে নেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করেছে।

সারা ভারতের ছোট-বড় শহরে মোট ১০০টি ক্যাম্পাস করে ১,০০০টি নতুন মুখ তারা বেছে নেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করেছে।

  • Share this:

কলকাতা: করোনার দ্বিতীয় টেউ, কার্যত লকডাউন একে বারে ওলটপালট করে ছেড়েছে দেশের অর্থনীতি। মন্দাবাজারে চাকরি হারিয়েছেন বহু কর্মী। এমন পরিস্থিতে গ্লোবাল অনলাইন উচ্চশিক্ষা সরবরাহকারী সংস্থা upGrad, মঙ্গলবার ঘোষণা করেছে আগামী ৩ মাসের মধ্যে ১,০০০ জন কর্মী তারা নিয়োগ করবে। সারা ভারতের ছোট-বড় শহরে মোট ১০০টি ক্যাম্পাস করে ১,০০০টি নতুন মুখ তারা বেছে নেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করেছে।

প্রার্থী বাছাই-এর ক্ষেত্রে মূলত শিক্ষাগত যোগ্যতা, কাজ বোঝানোর শক্তি, মার্কেটিং ও সেলস দক্ষতা কেমন সেগুলিকে প্রাধান্য দেওয়া হবে। edtech লিডার বলেছেন, যে প্রার্থীর কোনও নির্দিষ্ট বিষয়ে দক্ষতা থাকা সত্বেও আরও কোনও বিষয়ে তিনি বেশি পারদর্শী, upGrad এমন প্রার্থীদের কাজে নিয়োগ করবে, আসলে এই সংস্থা হল একটা ‘ট্যালেন্ট পুল’।

upGrad-এর সিইও অর্জুন মোহন (Arjun Mohan, CEO-India) বলেছেন, "আমাদের নিয়োগের পরিকল্পনা গত ১৮ মাসে দ্রুত বৃদ্ধি পেয়েছে, এর ফল স্বরূপ বিশ্বব্যাপী আমাদের ব্যবসা বিস্তৃত আকার ধারণ করার সঙ্গে আমরা লাইফলং লার্নিং-এর অভিজ্ঞতা অর্জন করছি”। upGrad গোটা বিশ্বের পাশাপাশি ভারতের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলোর সহযোগিতায় ১০০টির বেশি কোর্স সরবরাহ করে। ডেকিন বিজনেস স্কুল (Deakin Business School, Australia), ডিউক সিই (Duke CE ,US), মিশিগান স্টেট ইউনিভার্সিটি (Michigan State University, US), লিভারপুল বিজনেস স্কুল (Liverpool Business School, UK), আইআইটি মাদ্রাজ (IIT Madras, India), আইআইএম কোজিকোড় (IIM Kozhikode, India) এবং বিশ্বের ৫০টির বেশি দেশের ১০ লক্ষ শিক্ষার্থীকে নিজের পায়ে দাঁড়াতে সাহায্য করেছে। সংস্থার কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন যাদের কাজে নিয়োগ করা হবে তাদের মুম্বই ও বেঙ্গালুরুর পাঁচতারা হটেলে সেফ ওয়ার্কপ্লেসে কাজ করানো হবে। শীঘ্রই হায়দরাবাদ, দিল্লি এবং কলকাতায় কাজ করার সুযোগ করা হবে। সিইও অর্জুন মোহন বলেন, " আমাদের লক্ষ্য শুধু বড় বা মাঝারি শহরগুলি নয় বরং দেশের প্রত্যন্ত অঞ্চলগুলিতে কর্মসংস্থান বাড়ানো"।

২০১৫ সালে উদ্যোক্তা রনি স্ক্রুওয়ালা (Ronnie Screwvala), কুমার (Kumar) এবং ফাল্গুন কমপাল্লি (Phalgun Kompalli) মিলে প্রতিষ্ঠা করা এই সংস্থা upGrad-এর বার্ষিক আয় প্রায় ১৬৫ মিলিয়ান ডলার। ২০টিরও বেশি জাতীয় এবং আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে নিজের নেটওয়ার্ক ছড়িয়ে রেখেছে সংস্থা। সংস্থাটি ২০২২ সালে ৫০০ মিলিয়ন ডলার উপার্জনের লক্ষ্যমাত্রা স্থির করেছে বলে জানা গিয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published: