BCECEB Recruitment 2021: স্বাস্থ্য বিভাগে বিপুল শূন্যপদে নিয়োগ, বিজ্ঞপ্তি জারি

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা BCECEB-র অফিসিয়াল ওয়েবসাইট bceceboard.bihar.gov.in-এ গিয়ে উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন।

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা BCECEB-র অফিসিয়াল ওয়েবসাইট bceceboard.bihar.gov.in-এ গিয়ে উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন।

  • Share this:

#পটনা: স্বাস্থ্য বিভাগে বিপুল পরিমাণ নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল বিহার সম্মিলিত প্রবেশ প্রতিযোগিতামূলক পরীক্ষা বোর্ড (BCECEB)। সম্প্রতি BCECEB-র তরফে সিনিয়র রেসিডেন্ট/টিউটর পদে আবেদন করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এই বিজ্ঞপ্তি অনুসারে মোট ১৭৯৭টি পদে নিয়োগ হবে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা BCECEB-র অফিসিয়াল ওয়েবসাইট bceceboard.bihar.gov.in-এ গিয়ে উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন।

গুরুত্বপূর্ণ তারিখ:

আবেদনের তারিখটি শুরু হয়েছে- ৭ই জুন ২০২১ আবেদনের শেষ তারিখ- ২০ জুন ২০২১ আবেদনের ফি জমা দেওয়ার শেষ তারিখ- ২১ জুন ২০২১ আবেদনে সংশোধন করার জন্য তারিখ- ২২ জুন থেকে ২৩ শে জুন।

যোগ্যতার মানদণ্ড:

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীদের অবশ্যই ভারতের যে কোনও মেডিকেল কাউন্সিল স্বীকৃত ইনস্টিটিউট থেকে প্রাসঙ্গিক বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা ডিপ্লোমা থাকতে হবে।

বয়সসীমা: অ-সংরক্ষিত বিভাগের পুরুষ প্রার্থীদের সর্বাধিক বয়স ৩৭ বছর, সাধারণ বিভাগের মহিলা, ওবিসি মহিলা ও পুরুষ প্রার্থীদের বয়স ৪০ বছরের বেশি হওয়া উচিত নয়। এছাড়া SC ও ST বিভাগের জন্য সর্বাধিক বয়সসীমা থাকছে ৪২ বছর।

কী ভাবে আবেদন করবেন:

স্টেপ ১: BCECEB অফিসিয়াল পোর্টালটি দেখুন।

স্টেপ ২: হোমপেজে, স্বাস্থ্য বিভাগের অধীনে “Online portal for senior resident/tutor" লিঙ্কটিতে ক্লিক করুন।

স্টেপ ৩: এবার অনলাইনে আবেদনের জন্য অ্যাপ্লিকেশন লিঙ্কটি সক্রিয় হয়ে গেলে, সেটিতে ক্লিক করুন।

স্টেপ ৪: নির্দেশাবলীটি পড়ে সমস্ত প্রয়োজনীয় বিবরণ পূরণ করুন এবং জমা দিন।

স্টেপ ৫: নিবন্ধিত লগ ইন শংসাপত্রগুলি সংরক্ষণ করুন এবং আবেদন ফর্মটি পূরণ করতে পুনরায় লগ ইন করুন।

স্টেপ ৬: সমস্ত বাধ্যতামূলক তথ্য বিশদে লিখুন এবং আবেদনের জন্য ২২৫০ টাকা ফি দিন।

স্টেপ ৭: ভবিষ্যতে রেফারেন্সের জন্য BCECEB সিনিয়র রেসিডেন্ট/টিউটর আবেদন ফর্মের একটি অনুলিপি ডাউনলোড করে নিন।

নির্বাচন প্রক্রিয়া:-

অন্য যোগ্যতা এবং পরীক্ষায় প্রাপ্ত নম্বরগুলির ভিত্তিতে প্রার্থীদের শর্টলিস্ট করা হবে। নির্বাচিত প্রার্থীদের ডকুমেন্ট যাচাইয়ের জন্য আরও একবার ডাকা হবে।

Published by:Piya Banerjee
First published: