CRPF Recruitment 2021: বহু পদে কর্মখালি সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সে, জেনে নিন বিস্তারিত!

বেছে নেওয়া প্রার্থীদের সেন্ট্রাল স্পোর্টস টিমের (Central Sports Team) নানা শাখায় কাজ দেওয়া হবে।

বেছে নেওয়া প্রার্থীদের সেন্ট্রাল স্পোর্টস টিমের (Central Sports Team) নানা শাখায় কাজ দেওয়া হবে।

  • Share this:

#নয়াদিল্লি: CRPF Recruitment 2021, সম্প্রতি বিবিধ শূন্যপদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করছে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (Central Reserve Police Force), সংক্ষেপে CRPF। এবার তাদের তরফ থেকে ফিজিওথেরাপিস্ট ও নিউট্রিশনিস্ট পদের জন্য কর্মখালির বিজ্ঞপত্তি দেওয়া হয়েছে। জানা গিয়েছে যে নয়াদিল্লির অন্তর্গত আরকে পুরমের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের স্পোর্টস ব্রাঞ্চ অফ ট্রেনিং ডিরেক্টরেটে (Sports Branch of Training Directorate) এই ফিজিওথেরাপিস্ট ও নিউট্রিশনিস্ট নিয়োগ করা হবে। বেছে নেওয়া প্রার্থীদের সেন্ট্রাল স্পোর্টস টিমের (Central Sports Team) নানা শাখায় কাজ দেওয়া হবে।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের স্পোর্টস ব্রাঞ্চ অফ ট্রেনিং ডিরেক্টরেটে নিয়োগের ঠিকানা: ১. ফিজিওথেরাপিস্ট পদে যাঁরা আবেদন করবেন, সেই সব প্রার্থীদের নির্বাচনের পরে কাজ দেওয়া হবে নয়াদিল্লি, গুরুগ্রাম, জলন্ধর, চণ্ডীগড় এবং সোনপতে। ২. নিউট্রিশনিস্ট পদে যাঁরা আবেদন করবেন, সেই সব প্রার্থীদের নির্বাচনের পরে কাজ দেওয়া হবে নয়াদিল্লির SMC, GC-তে।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের স্পোর্টস ব্রাঞ্চ অফ ট্রেনিং ডিরেক্টরেটে নিয়োগের শূন্যপদের সংখ্যা: ১. ফিজিওথেরাপিস্টদের জন্য ৫টি শূন্যপদের উল্লেখ করেছে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স। ২. অন্য দিকে, নিউট্রিশনিস্ট হিসেবে কেবল একজন যোগ্য প্রার্থীকেই কাজ দেওয়া হবে বলে জানা গিয়েছে।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের স্পোর্টস ব্রাঞ্চ অফ ট্রেনিং ডিরেক্টরেটে নিয়োগের বেতনের অঙ্ক: ১. ফিজিওথেরাপিস্ট পদে যে ৫ জন প্রার্থীকে নিয়োগ করা হবে, তাঁদের জন্য প্রতি মাসে ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকা বেতন বরাদ্দ করেছে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের স্পোর্টস ব্রাঞ্চ অফ ট্রেনিং ডিরেক্টরেট। ২. নিউট্রিশনিস্ট পদে যে ১ জন প্রার্থীকে নিয়োগ করা হবে, তাঁকেও প্রতি মাসে ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকা বেতন দেবে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের স্পোর্টস ব্রাঞ্চ অফ ট্রেনিং ডিরেক্টরেট বলে জানা গিয়েছে।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের স্পোর্টস ব্রাঞ্চ অফ ট্রেনিং ডিরেক্টরেটে নিয়োগের শিক্ষাগত যোগ্যতা: ১. যে সব প্রার্থীরা ফিজিওথেরাপিস্ট পদের জন্য আবেদন করবেন, তাঁদের MPT Sports ডিগ্রিধারী হওয়া বাঞ্ছনীয়, অর্থাৎ কোনও সুপ্রতিষ্ঠিত ভারতীয় বা বিদেশি ইউনিভার্সিটি থেকে ফিজিওথেরাপিতে মাস্টার্স ডিগ্রি থাকতে হবে। ২. যে সব প্রার্থীরা নিউট্রিশনিস্ট পদের জন্য আবেদন করবেন, তাঁদের নিউট্রিশনে MSC কোর্স শেষ করতে হবে। অথবা নিউট্রিশন অ্যান্ড ডায়েটেটিক্সের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমার ডিগ্রি থাকতে হবে।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের স্পোর্টস ব্রাঞ্চ অফ ট্রেনিং ডিরেক্টরেটে নিয়োগের বয়সগত যোগ্যতা: ১. যে সব প্রার্থীরা ফিজিওথেরাপিস্ট পদের জন্য আবেদন করবেন, তাঁদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। ২. যে সব প্রার্থীরা নিউট্রিশনিস্ট পদের জন্য আবেদন করবেন, তাঁদের বয়স হতে হবে ৫০ বছরের মধ্যে।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের স্পোর্টস ব্রাঞ্চ অফ ট্রেনিং ডিরেক্টরেটে নিয়োগের আবেদনের শেষ তারিখ: যে সব যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা আবেদন করবেন, তাঁদের তা অনলাইনে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের অফিসিয়াল ওয়েবসাইট মারফত জমা দিতে হবে। অথবা নিজের সমস্ত নথিপত্র স্ক্যান করে আবেদনপত্রের সঙ্গে মেইল করা যাবে এই ঠিকানায়- igtrg@crpf.gov.in। তবে উভয় ক্ষেত্রেই ২৫ জুন, ২০২১ তারিখের মধ্যে আবেদন পাঠানোর কাজটি সম্পন্ন করতে হবে। এর পরে আসা কোনও আবেদন গ্রাহ্য করা হবে না বলে জানিয়েছে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স।

Published by:Pooja Basu
First published: