Community Nursing Assistant Recruitment 2021: মোট ৫০০০ শুন্যপদ, নার্সিং অ্যাসিটেন্ট পদে চলছে নিয়োগ প্রক্রিয়া, বিশদে জানুন!

৫০০ জন প্রার্থী নিয়ে ব্যাচ শুরু হচ্ছে আগামী ২৮ জুন থেকে। আইপি বিশ্ববিদ্যালয়ের (IP University) থেকে প্রার্থীদের ট্রেনিং দেওয়া হবে।

৫০০ জন প্রার্থী নিয়ে ব্যাচ শুরু হচ্ছে আগামী ২৮ জুন থেকে। আইপি বিশ্ববিদ্যালয়ের (IP University) থেকে প্রার্থীদের ট্রেনিং দেওয়া হবে।

  • Share this:

#নয়াদিল্লি: করোনার দ্বিতীয় ঢেউয়ের চোখ রাঙানি এখনও শেষ হয়নি, এরমধ্যেই তৃতীয় ঢেউ নিয়ে ফের মানুষের চিন্তা বাড়াচ্ছে। এই অতিমারীর সময়ে বহু মানুষ চাকরি হারাচ্ছেন। তবে এই সবের মধ্যে দিল্লি (Delhi) সরকারের তরফ থেকে দেওয়া হল খুশির খবর। দিল্লি সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছে মোট ৫০০০ যুবক-যুবতীদের ট্রেনিং দেওয়া হবে নার্সিং অ্যাসিস্টেন্ট (Nursing assistant) পদের জন্য। যারা রাজ্যের নার্স এবং চিকিৎসকদের সহায়তা করবেন।

দিল্লি সরকারের তরফ থেকে এই ঘোষণা করা হয়েছে। যে সকল ইচ্ছুক প্রার্থীরা কমিউনিটি নার্সিং অ্যাসিস্টেন্ট (community Nursing Assistant) পদের জন্য কাজ করতে চাইছেন তাদের দিল্লি সরকারের তরফ থেকে ট্রেনিং প্রদান করা হবে। নির্বাচিত প্রার্থীদের প্রথমে বেসিক কাজগুলি শেখানো হবে, যেমন রোগির অক্সিজেন লেভেল (Oxygen Level) চেক করা, মাস্ক সঠিকভাবে কীভাবে ব্যবহার করা হয়, কোভিড রোগিদের কীভাবে ভ্যাকসিন (Vaccine) দেওয়া হয় এবং হোম কেয়ারের (Home care) আরও কাজগুলি সম্পর্কে ট্রেনিং দেওয়া হবে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) অফিস থেকে এই ঘোষণা করা হয়, সেই সময় জানিয়ে দেওয়া হয় ৫০০০ এই কমিউনিটি নার্সিং অ্যাসিস্টেন্ট পদের জন্য অনলাইন রেজিস্ট্রেশন ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ১৭ জুন থেকে। দিল্লি সরকারের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে।

কমিউনিটি নার্সিং অ্যাসিস্টেন্ট রিক্রুটমেন্ট : কীভাবে আবেদন করতে হবে

দিল্লি সরকারের অফিসিয়াল ওয়েবসাইট delhi.gov.ib -তে গিয়ে আবেদন করতে হবে।

সেখানে একটি Google ফর্ম ফিল আপ করে সাবমিট করতে হবে।

যোগ্যতা: দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

বয়সসীমা : ১৮ বছরের নীচে প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন না।

https://twitter.com/CMODelhi/status/1405073498591039488?s=20

৫০০ জন প্রার্থী নিয়ে ব্যাচ শুরু হচ্ছে আগামী ২৮ জুন থেকে। আইপি বিশ্ববিদ্যালয়ের (IP University) থেকে প্রার্থীদের ট্রেনিং দেওয়া হবে। তাই ইচ্ছুক প্রার্থীরা যারা এখনও পর্যন্ত আবেদন করেননি, শীঘ্রই আবেদন করতে পারেন এই পোস্টের জন্য।

Published by:Dolon Chattopadhyay
First published: