Home /News /education-career /
Jadavpur University PG Diploma: সমাজ-ধর্ম-সামাজিক কাজ নিয়ে PG ডিপ্লোমা কোর্সের বিজ্ঞপ্তি প্রকাশ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, বিশদে জানুন

Jadavpur University PG Diploma: সমাজ-ধর্ম-সামাজিক কাজ নিয়ে PG ডিপ্লোমা কোর্সের বিজ্ঞপ্তি প্রকাশ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, বিশদে জানুন

Jadavpur University PG Diploma

Jadavpur University PG Diploma

এই কোর্সে ভর্তি হওয়ার জন্য একটি সাক্ষাৎকার নেওয়া হবে পড়ুয়াদের। সেই সাক্ষাৎকারের ভিত্তিতেই কোর্সে ভর্তি হওয়া যাবে। (Jadavpur University PG Diploma)

  • Share this:

    #কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সমাজ-ধর্ম-সামাজিক কাজ নিয়ে পোস্ট গ্র্যাজুয়েশন কোর্সের বিজ্ঞপ্তি প্রকাশ হল। সমাজ-ধর্ম-সামাজিক কাজ নিয়ে যাঁরা পড়াশোনা করতে চান এবং পরবর্তীতে এই ক্ষেত্রে কাজ করতে চান তাঁদের জন্য দারুণ সহযোগী হবে এই কোর্স। যে কোনও বিষয়ে স্নাতক হলেই এই পোস্ট গ্র্যাজুয়েশন কোর্সে ভর্তি হতে পারা যাবে। এই কোর্সে ভর্তি হওয়ার জন্য একটি সাক্ষাৎকার নেওয়া হবে পড়ুয়াদের। সেই সাক্ষাৎকারের ভিত্তিতেই কোর্সে ভর্তি হওয়া যাবে। (Jadavpur University PG Diploma)

    আবেদনের ফর্ম ডাউনলোড করা যাবে www.jaduniv.edu.in

    আরও পড়ুন: দিল্লি বিশ্ববিদ্যালয়ে প্রচুর সহকারী অধ্যাপক নিয়োগ, বিশদে জানুন

    যাদবপুর বিশ্ববিদ্যালয়ে নতুন কোর্সযাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফে এই পোস্ট গ্র্যাজুয়েশন কোর্স করার কতগুলি শর্ত রাখা হয়েছে।
    কতজন ভর্তিএই কোর্সে অন্তত ১৫ জন পড়ুয়াকে আবেদন করতে হবে। তবেই এটি বিশ্ববিদ্যালয়ে পড়া হবে।
    কীভাবে পড়াশোনাসপ্তাহে তিন দিন করে ক্লাস করানো হবে।
    কতক্ষণ পড়াশোনা প্রতিদিন ২ ঘণ্টা করে এই বিষয়টি পড়াবেন অধ্যাপকরা।
    আবেদনের শেষ তারিখ০৬.০৬.২০২২
    সাক্ষাৎকারের দিন২০.০৬.২০২২
    তালিকা প্রকাশ উপযুক্ত সদস্যদের তালিকা প্রকাশ করা হবে ১৩.০৬.২০২২
    কোথায় সাক্ষাৎকার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে নেওয়া হবে সাক্ষাৎকার।
    কোর্স ফি ১০.৫০০ rs + GST 18%

    আরও পড়ুন: ইন্ডিয়া পোস্টে চাকরির দারুণ সুযোগ, জানুন বিস্তারিত

    যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এই কোর্সে আবেদন করতে গেলে ফর্ম পূরণ করে তার সঙ্গে ১০০ টাকার ডিমান্ড ড্রাফ্ট করতে হবে। সেখানে রেজিস্ট্রার, যাদবপুর বিশ্ববিদ্যালয়, কলকাতার নামে ড্রাফ্টটি পাঠাতে হবে। বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের ইনফরমেশন সেকশনে জমা করতে হবে এই ফর্ম।

    আবেদন পাঠানোর শেষ তারিখ ০৬.০৬.২০২২। মেরিট লিস্ট ও ভর্তির প্রক্রিয়া জানানো হবে ২৭.০৬.২২। SC/ST/PD কোটা রয়েছে কোর্সে। এই কোর্সের অ্যাডভাইজার হিসেবে রয়েছেন অধ্যাপক পিয়ালি সুর (piyali.sur@jadavpuruniversity.in) এবং ডক্টর নবনীতা দাস, সমাজবিজ্ঞান বিভাগ, যাদবপুর বিশ্ববিদ্যালয়।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Education, Jadavpur University

    পরবর্তী খবর