Home /News /education-career /
Intelligence Bureau Recruitment 2022: ইন্টেলিজেন্স ব্যুরোতে ৭৭৬ শূন্যপদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন?

Intelligence Bureau Recruitment 2022: ইন্টেলিজেন্স ব্যুরোতে ৭৭৬ শূন্যপদে নিয়োগ! কীভাবে আবেদন করবেন?

Intelligence Bureau Recruitment 2022: প্রার্থীদের আগামী ১৯ অগাস্ট, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

  • Share this:

    সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ ইন্টেলিজেন্স ব্যুরোর (Intelligence Bureau) তরফে এক বিজ্ঞপ্তি জারি করেছেন। তাতে অ্যাসিস্ট্যান্ট সেন্ট্রাল ইন্টেলিজেন্ট অফিসার-১, একজিকিউটিভ, এসিআইও-২ / একজিকিউটিভ, জেআইও-১/ একজিকিউটিভ, জেআইও-২/কজিকিউটিভ-২ পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে বলে জানানো হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ইন্টেলিজেন্স ব্যুরোর ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

    আবেদনের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে আবেদন শুরু হয়েছে। প্রার্থীদের আগামী ১৯ অগাস্ট, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। অফলাইনে আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

    শূন্যপদের বিবরণ প্রতিষ্ঠানের তরফে মোট ৭৭৬টি পদ রয়েছে বলে জানানো হয়েছে। অ্যাসিস্ট্যান্ট সেন্ট্রাল ইন্টেলিজেন্ট অফিসার-I/একজিকিউটিভ (গ্রুপ-বি)- ৭০টি পদ অ্যাসিস্ট্যান্ট সেন্ট্রাল ইন্টেলিজেন্ট অফিসার-II/একজিকিউটিভ- ৩৫০টি পদ জুনিয়র ইন্টেলিজেন্স অফিসার-I/একজিকিউটিভ- ৫০টি পদ জুনিয়র ইন্টেলিজেন্স অফিসার-II/একজিকিউটিভ- ১০০টি পদ সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট/একজিকিউটিভ- ১০০টি পদ জুনিয়র ইন্টেলিজেন্স অফিসার-I (মোটর ট্রান্সপোর্ট)- ২০টি পদ জুনিয়র ইন্টেলিজেন্স অফিসার-গ্রেড- II (মোটর ট্রান্সপোর্ট)- ৩৫টি পদ সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট (মোটর ট্রান্সপোর্ট)- ২০টি পদ হালওয়াই কাম কুক- ৯টি পদ কেয়ারটেকার- ৫টি পদ জুনিয়র ইন্টেলিজেন্স অফিসার-II/টেক- ৭টি পদ

    আরও পড়ুন: বিজয় দেবেরকোন্ডা শেষ কবে সঙ্গমে লিপ্ত হয়েছেন? দ্রুত লাফিয়ে উঠে উত্তর দিলেন অনন্যা

    এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

    সংস্থা:ইন্টেলিজেন্স ব্যুরো (Intelligence Bureau )
    পদের নাম: অ্যাসিস্ট্যান্ট সেন্ট্রাল ইন্টেলিজেন্ট অফিসার-১, একজিকিউটিভ, এসিআইও-২ / একজিকিউটিভ, জেআইও-১/ একজিকিউটিভ, জেআইও-২/একজিকিউটিভ
    শূন্যপদের সংখ্যা:৭৭৬
    কাজের স্থান: বিশদ দেখুন
    কাজের ধরন:বিশদ দেখুন
    নির্বাচন পদ্ধতি: বিশদ দেখুন
    আবেদন শুরু:বর্তমানে চলছে
    শিক্ষাগত যোগ্যতা:বিশদ দেখুন
    বেতনক্রম:বিশদ দেখুন
    আবেদন পদ্ধতি: অফলাইন
    আবেদনের শেষ তারিখ: ১৯.০৮.২০২২

    আবেদনের যোগ্যতা যাঁরা শেষ ডেপুটেশনের পর থেকে ৩ বছর কুলিং-অফ পিরিয়ড পূর্ণ করেছেন এবং যাঁরা একটির বেশি ডেপুটেশন গ্রহণ করেননি তাঁরা নিজেদের ডকুমেন্ট সহ পরিচালকের কাছে আবেদন ফরোয়ার্ড করতে পারেন, এই ঠিকানায়, ‘Assistant Director/G-3, Intelligence Bureau, Ministry of Home Affairs, 35 S P Marg, Bapu Dham, New Delhi-110021’।

    আরও পড়ুন: অভিনয় না করলে আমি একজন রাঁধুনি হতাম: ধনুষ! তবে প্রিয় রান্নার নাম শুনলে অবাক হবেন

    এই ডকুমেন্টগুলি জমা দিতে হবে- প্রাসঙ্গিক শিক্ষাগত/ট্রেনিং সার্টিফিকেট যা আছে তার অ্যাটেস্টেড করা কপি এবং স্বাক্ষরিত বায়ো-ডেটা এসিআরএসের গত পাঁচ বছরের অ্যাটেস্টেড করা কপি ক্যাডার কন্ট্রোলিং অথরিটি দ্বারা অ্যাটেস্টেড করা ভিজিল্যান্স ক্লিয়ারেন্স এবং ইন্টিগ্রিটি সার্টিফিকেট, এছাড়াও বিগত ১০ বছরে অফিসারদের উপর আরোপিত বড়/ ছোট পেনাল্টির কপি (যদি থাকে)

    নির্বাচন প্রক্রিয়া প্রার্থীদের নিয়োগের জন্য নির্বাচন প্রক্রিয়ায় গেট স্কোর এবং ইন্টারভিউকে প্রাধান্য দেওয়া হবে। এর পর প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকাভুক্ত করে নির্বাচন করা হবে।

    ডেপুটেশন টার্ন ডেপুটেশনের ন্যূনতম মেয়াদ হবে ৩ বা ৫ বছর (সংশ্লিষ্ট পোস্টের আরআর-এর উপর নির্ভর করে)। পরবর্তীতে তা আরও সর্বোচ্চ ৭ বছর পর্যন্ত বাড়ানো যেতে পারে। নির্বাচিত কর্মীদের ডেপুটেশনের মেয়াদ DOP&T এবং MHA-এর প্রযোজ্য নির্দেশিকা অনুসারেই মেনে চলা হবে।

    বেতন অ্যাসিস্ট্যান্ট সেন্ট্রাল ইন্টেলিজেন্ট অফিসার-I/একজিকিউটিভ (গ্রুপ-বি)- পে ম্যাট্রিক্সের লেভেল ৮ এবং ৭ম সিপিসি অনুযায়ী মাসিক ৪৭,৬০০-১,৫১,১০০ টাকা অ্যাসিস্ট্যান্ট সেন্ট্রাল ইন্টেলিজেন্ট অফিসার-II/একজিকিউটিভ- পে ম্যাট্রিক্সের লেভেল ৭ অনুযায়ী ৪৪,৯০০-১,৪২,৪০০ টাকা জুনিয়র ইন্টেলিজেন্স অফিসার-I/একজিকিউটিভ- পে ম্যাট্রিক্সের লেভেল এবং ৭ম সিপিসি অনুযায়ী মাসিক ২৯,২০০-৯২,৩০০ টাকা জুনিয়র ইন্টেলিজেন্স অফিসার-II/একজিকিউটিভ- পে ম্যাট্রিক্সের লেভেল ৪ এবং ৭ম সিপিসি অনুযায়ী মাসিক ২৫,৫০০-৮১,১০০ টাকা সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট/একজিকিউটিভ- পে ম্যাট্রিক্সের লেভেল ৩ এবং ৭ম সিপিসি অনুযায়ী মাসিক ২১,৭০০– ৬৯,১০০ টাকা জুনিয়র ইন্টেলিজেন্স অফিসার-I (মোটর ট্রান্সপোর্ট)- পে ম্যাট্রিক্সের লেভেল ৫ এবং ৭ম সিপিসি অনুযায়ী মাসিক ২৫,৫০০-৮১১০০ টাকা জুনিয়র ইন্টেলিজেন্স অফিসার-গ্রেড- II (মোটর ট্রান্সপোর্ট)- পে ম্যাট্রিক্সের লেভেল ৪ এবং ৭ম সিপিসি অনুযায়ী মাসিক ২১,৭০০– ৬৯,১০০ টাকা সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট (মোটর ট্রান্সপোর্ট)- পে ম্যাট্রিক্সের লেভেল ৩ এবং ৭ম সিপিসি অনুযায়ী মাসিক ২১,৭০০– ৬৯,১০০ টাকা হালওয়াই কাম কুক- পে ম্যাট্রিক্সের লেভেল ৪ এবং ৭ম সিপিসি অনুযায়ী মাসিক ২১,৭০০– ৬৯,১০০ টাকা কেয়ারটেকার- পে ম্যাট্রিক্সের লেভেল ৫ এবং ৭ম সিপিসি অনুযায়ী মাসিক ২৯,২০০– ৯২,৩০০ টাকা জুনিয়র ইন্টেলিজেন্স অফিসার-II/টেক- পে ম্যাট্রিক্সের লেভেল ৪ এবং ৭ম সিপিসি অনুযায়ী মাসিক ২৫,৫০০-৮১১০০ টাকা

    First published:

    Tags: Campus Recruitment, Intelligence, Recruitment 2022

    পরবর্তী খবর