Home /News /education-career /
Infosys Recruitment 2022: ইনফোসিস-এ ৫৫ হাজারেরও বেশি ফ্রেশার নিয়োগের সম্ভাবনা! জেনে নিন বিস্তারিত

Infosys Recruitment 2022: ইনফোসিস-এ ৫৫ হাজারেরও বেশি ফ্রেশার নিয়োগের সম্ভাবনা! জেনে নিন বিস্তারিত

Infosys Fresher Recruitment: ফ্রেশারদের জন্য দুর্দান্ত সুযোগ তৈরি হতে পারে।

  • Share this:

#নয়াদিল্লি: তরুণ চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুযোগ! দ্বিতীয় বৃহত্তম আইটি এক্সপোর্ট ইনফোসিস FY23-তে ক্যাম্পাস থেকে ৫৫ হাজারেরও বেশি নতুন স্নাতক উত্তীর্ণদের নিয়োগ করতে পারে বলে বুধবার একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন।

বেঙ্গালুরু-সদর দফতরে কোম্পানির চিফ একজিকিউটিভ সলিল পারেখ (Salil Parekh) বলেছেন যে প্রযুক্তি খাতে ইঞ্জিনিয়ারিং এবং বিজ্ঞান স্নাতকদের জন্য প্রচুর সুযোগ অপেক্ষা করছে, তবে তাঁদের অভ্যন্তরীণ ভাবে বোঝানো হবে, যে এটি একটি কেরিয়ার যেখানে তাঁদের স্বল্প সময়ের মধ্যে নতুন দক্ষতায় উত্তীর্ণ হতে হবে।

আরও পড়ুন- রাজ্যের পাবলিক সার্ভিস কমিশনের অধীনে ২৯২ শূন্যপদে নিয়োগ, আজই আবেদন করুন...

"আমরা FY22-এ ৫৫ হাজার কলেজ গ্র্যাজুয়েট নিয়োগ করব। আমরা মনে করি আমরা আগামী বছরে ওই সংখ্যা বা আরও বেশি সংখ্যক ফ্রেশারদের নিয়োগ করব"।

তিনি বলেন, ইনফোসিস FY22-এ অ্যানুয়াল রেভেনিউ ২০ শতাংশ বৃদ্ধির লক্ষ্যমাত্রা নিয়েছে। এতে করে নবীনদের জন্য কোম্পানিতে যোগদানের দুর্দান্ত সুযোগ তৈরি হয়েছে।

পারেখ বলেছেন যে কোম্পানি আগামীতে কর্মীদের দক্ষতার উপর অনেক বেশি ফোকাস করবে। সে ক্ষেত্রে ৬ থেকে ১২ সপ্তাহের জন্য একজন ফ্রেশারকে প্রশিক্ষণ দেওয়া হবে।

বর্তমান কর্মচারীদের দক্ষতা বজায় রাখা এবং প্রাসঙ্গিক থাকার বিষয়টি নিশ্চিত করার জন্য কর্মচারীদের রিস্কিলিং করার প্রোগ্রামও নিয়েছে।

পারেখ বলেছেন যে তরুণ কলেজ পড়ুয়াদের জন্য এই মুহুর্তে কোম্পানিতে বিশাল সুযোগ অপেক্ষা করছে। তাই তিনি তাঁদের স্বল্প সময়ের ব্যবধানে নতুন দক্ষতা অর্জনের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়েছেন।

নিযুক্ত কর্মচারীরা প্রতি দশকে নিজেদেরকে রিস্কিলিংয়ের মাধ্যমে আরও উন্নত ও মেধাবী করে তুলতে পারেন।

পারেখ আরও জানিয়েছেন যে, ইনফোসিস ফিউচার গ্রোথের জন্য খুব ভাল রানওয়ে হিসেবে আত্মপ্রকাশ করেছে। ভবিষ্যতের কাজের জন্য কর্মীদের আরও দক্ষ করে তোলার জন্য ইনফোসিস প্রতিজ্ঞাবদ্ধ।

ক্লায়েন্টদের জন্য বৃহৎ স্কেল ডিজিটাল ট্রান্সফরমেশনের কাজ করার সঙ্গে সঙ্গে, তাদের কোম্পানি ক্লায়েন্টের ভেন্ডার এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সঙ্গেও কাজ করতে প্রস্তুত।

আরও পড়ুন- বড় খবর! বেসরকারি চাকরিতে ৭৫ % স্থানীয় সংরক্ষণ, কোন রাজ্যে বহাল নিয়ম?

এটি প্রাইভেট ক্লাউড, পাবলিক ক্লাউড এবং ক্লায়েন্টের চাহিদা পূরণের জন্য একটি পরিষেবা হিসেবে কাজ করবে।

সফ্টওয়্যার-অ্যাজ-এ-সার্ভিসে (software-as-a-service) অফারের ক্ষেত্রে ভারতের চাহিদা সবচেয়ে বেশি। পারেখ বলেছেন যে ইনফোসিস তার ব্যাঙ্কিং অফার ফিনাকেলে রূপান্তরিত করেছে এবং আশা করছে যে এটি কোম্পানির জন্য আরও বড় অঙ্কের অবদান রাখবে।

Published by:Suman Majumder
First published:

Tags: Infosys, Job alert, Jobs, Recruitment 2022

পরবর্তী খবর