Home /News /education-career /
Recruitment 2022: ভারতীয় রেলের CBT-২ পরীক্ষার তারিখ প্রকাশ, জানুন বিস্তারিত

Recruitment 2022: ভারতীয় রেলের CBT-২ পরীক্ষার তারিখ প্রকাশ, জানুন বিস্তারিত

Recruitment 2022

Recruitment 2022

আপাতত ভাবে এই বছরের ৯ এবং ১০ মে, ২০২২ CBT-২ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। (Recruitment 2022)

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ভারতীয় রেলওয়ের (Indian Railways Recruitment 2022) তরফে এক বিজ্ঞপ্তি জারি করেএনটিপিসি গ্র্যাজুয়েট এবং আন্ডার গ্র্যাজুয়েট পদে নিয়োগের দ্বিতীয় পর্যায়ের কম্পিউটার-ভিত্তিক পরীক্ষার (CBT-2) কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই এই বিষয়ে খোঁজ করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ভারতীয় রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

Indian Railways Recruitment 2022: পরীক্ষার তারিখ CBT-১-এ পে লেভেল ৪ এবং ৬-এর জন্য প্রতিষ্ঠান শর্ট লিস্টেড প্রার্থীদের CBT-২-তে পরীক্ষা নেওয়া হবে। আপাতত ভাবে এই বছরের ৯ এবং ১০ মে, ২০২২ CBT-২ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। অন্যদিকে পে লেভেল ২, ৩ এবং ৫-এর পরীক্ষার সময়সূচী রেলওয়ের তরফে পরে ঘোষণা করা হবে। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন: নয়ানজুলিতে বাস পড়ে গিয়ে ভয়াবহ দুর্ঘটনা, মৃত ২! আহত বহু

Indian Railways Recruitment 2022: বিশেষ তথ্য স্টেজ ওয়ান বা CBT-১-এর পরীক্ষা গত ২৮ ডিসেম্বর, ২০২০ থেকে ৩১ জুলাই, ২০২১ পর্যন্ত সাতটি ধাপে অনুষ্ঠিত হয়েছিল। CBT-১-এর ফলাফল এই বছরের ৩০ মার্চ থেকে ১ এপ্রিল, ২০২২ RRB-এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছিল। ভারতীয় রেলওয়ে প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়ার যাবতীয় আপডেট RRB-র অফিসিয়াল ওয়েবসাইট দেখা পরামর্শ দিয়েছে।

আরও পড়ুন: ব্যাঙ্ক অফ বরোদায় অফিসার নিয়োগ, আজই আবেদন করুন

উল্লিখিত পরীক্ষা নিয়ে এই বছরেই বিহার এবং উত্তরপ্রদেশের প্রার্থীরা বিক্ষোভ দেখিয়েছিলেন। তাঁদের অন্যতম দাবি ছিল যে, নন-টেকনিক্যাল পপুলার ক্যাটাগরি (NTPC) পদে নিয়োগের প্রক্রিয়ায় অনিয়ম করা হয়। এই নিয়ে পরীক্ষার্থীরা দেশ জুড়ে বিক্ষোভ সমাবেশ চালান।

এই অভিযোগ ও বিক্ষোভের কথা মাথায় রেখেই, ভারতীয় রেলওয়ে প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়ার যাবতীয় আপডেটের জন্য শুধুমাত্র RRB-র অফিসিয়াল ওয়েবসাইট দেখা পরামর্শ দিয়েছে।

ইতিমধ্যে ভারতীয় রেলওয়ের তরফে জানানো হয়েছে যে, "অনুগ্রহ করে অন্য কোনও উৎস মারফত প্রাপ্ত খবর দ্বারা বিভ্রান্ত হবেন না। অনেক ক্ষেত্রেই বেআইনি ভাবে রেলওয়ের চাকরিতে নিয়োগের জন্য জাল প্রতিশ্রুতি দিয়ে প্রার্থীদের বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে। এই সবের থেকে প্রার্থীদের দূরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। আরআরবি অনুষ্ঠিত নির্বাচন প্রক্রিয়া কম্পিউটার ভিত্তিক পরীক্ষা পদ্ধতির উপর ভিত্তি করে অনুষ্ঠিত হয় এবং প্রার্থীদের শুধুমাত্র যোগ্যতার ভিত্তিতে নির্বাচন করা হয়।”

Published by:Raima Chakraborty
First published:

Tags: Indian Railways Recruitment 2022, Job News

পরবর্তী খবর