Home /News /education-career /
Indian Air Force Apprentice Recruitment 2022: ভারতীয় বায়ুসেনার অধীনে বড় কাজের সুযোগ, জানুন বিশদে

Indian Air Force Apprentice Recruitment 2022: ভারতীয় বায়ুসেনার অধীনে বড় কাজের সুযোগ, জানুন বিশদে

Indian Air Force Apprentice Recruitment 2022

Indian Air Force Apprentice Recruitment 2022

Indian Air Force Apprentice Recruitment 2022: প্রার্থীদের আগামী ১৯ ফেব্রুয়ারি, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ইন্ডিয়ান এয়ার ফোর্সের (Indian Air Force) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে অ্যাপ্রেন্টিস (Apprentice) পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ইন্ডিয়ান এয়ার ফোর্সের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

Indian Air Force Apprentice Recruitment 2022: আবেদনের তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ইচ্ছুক প্রার্থীদের আগামী ১৯ ফেব্রুয়ারি, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদন করতে হবে অনলাইনে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

Indian Air Force Apprentice Recruitment 2022: শূন্যপদের সংখ্যা ও বিস্তারিত বিবরণ প্রতিষ্ঠানের তরফে এখনও পর্যন্ত মোট ৮০টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে। নিয়োগ পরবর্তীতে অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ করা হবে। মেকানিক্স: ৪টি পদ শিট মেটাল: ৭টি পদ ওয়েল্ডার গ্যাস ও ইলেক্ট: ৬টি পদ মেকানিক রেডিও রাডার এয়ারক্রাফট: ৯টি পদ কার্পেন্টার: ৩টি পদ ইলেকট্রিশিয়ান এয়ারক্রাফট: ১৪টি পদ পেইন্টার জেনারেল: ১টি পদ ফিটার: ২৬টি পদ

আরও পড়ুন- মেট্রো রেল কর্পোরেশনে পরিচালক পদে নিয়োগ! কী ভাবে আবেদন করবেন, কবে করবেন জানুন

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থাইন্ডিয়ান এয়ার ফোর্স (Indian Air Force)
পদের নামঅ্যাপ্রেন্টিস
শূন্যপদের সংখ্যা৮০
কাজের স্থাননাসিক
কাজের ধরনট্রেনিং সংক্রান্ত
নির্বাচন পদ্ধতিলিখিত পরীক্ষা ও অন্যান্য
আবেদন প্রক্রিয়া শুরুচলছে
শিক্ষাগত যোগ্যতা৫০% নম্বর সহ দশম বা ১০+২ ইন্টারমিডিয়েট পরীক্ষায় এবং ৬৫% নম্বর সহ আইটিআই সার্টিফিকেট
বেতনক্রমকিছু জানানো হয়নি
আবেদন পদ্ধতিঅনলাইন
আবেদনের শেষ দিন১৯.০২.২০২২

Indian Air Force Apprentice Recruitment 2022: আবেদনের যোগ্যতা প্রার্থীর ৫০% নম্বর সহ দশম বা ১০+২ ইন্টারমিডিয়েট পরীক্ষায় এবং ৬৫% নম্বর সহ আইটিআই সার্টিফিকেট থাকতে হবে।

Indian Air Force Apprentice Recruitment 2022: বয়সসীমা প্রার্থীর বয়স ১৪ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে।

বিশদ নোটিশ লিঙ্ক- http://www.davp.nic.in/WriteReadData/ADS/eng_10802_38_2122b.pdf

Indian Air Force Apprentice Recruitment 2022: বিশেষ ঘোষণা অনলাইন আবেদন: এয়ার ফোর্স স্টেশন ওঝারে (নাসিক) অ্যাপ্রেন্টিসশিপের (টেকনিক্যাল ট্রেড) জন্য ১ এপ্রিল ২০২২ তারিখে শুরু হওয়া কোর্সগুলির জন্য আবেদনের আমন্ত্রণ জানানো হয়েছে। এর জন্য নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠিত হবে ১ মার্চ ২০২২ থেকে ৩ মার্চ ২০২২ পর্যন্ত এয়ার ফোর্স স্টেশন ওঝারে (নাসিক)।

Published by:Swaralipi Dasgupta
First published:

Tags: Apprentice recruitment, Indian Air Force

পরবর্তী খবর