Home /News /education-career /
চাকরি পাওয়ার রেকর্ড মাদ্রাজ আইআইটির পড়ুয়াদের, সর্বোচ্চ বেতন দেখলে চমকে যাবেন

চাকরি পাওয়ার রেকর্ড মাদ্রাজ আইআইটির পড়ুয়াদের, সর্বোচ্চ বেতন দেখলে চমকে যাবেন

আইআইটি মাদ্রাজ

আইআইটি মাদ্রাজ

IIT Madras: এ বারে মোট ১৪টি সংস্থার পক্ষ থেকে মোট ৪৫টি আন্তর্জাতিক সংস্থার চাকরি দেওয়া হয়েছে। এ ছাড়া ফেস ওয়ান ও ফেস টু-তে মোট ১৯৯টি চাকরি দেওয়ার কথা বলেছে মোট ১৩১টি স্টার্ট আপ সংস্থা।

  • Share this:

    #চেন্নাই: বেতনের রেকর্ড, চাকরি পাওয়াতেও রেকর্ড। মাদ্রাজের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজির পড়ুয়াদের চাকরি পাওয়ার বিষয়ে এক রেকর্ড হল। কারণ, এ বারের প্লেসমেন্টের বিচারে সর্বোচ্চ সংখ্যায় চাকরি পেলেন পড়ুয়ারা। ২০২১-২২ ক্যাম্পাস প্লেসমেন্টের বিচারে ওই প্রতিষ্ঠানে মোট ৩৮০টি সংস্থা নিজেদের জন্য কর্মী বাছাই করেছে।

    এ বারে চাকরি পেয়েছেন মোট ১ হাজার ১৯৯ জন। এ ছাড়াও এই প্রতিষ্ঠানের পড়ুয়াদের মধ্যে মোট ২৪১ জন প্রি-প্লেসমেন্ট অফারও পেয়েছেন। এর ফলে মোট চাকরিপ্রাপ্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১ হাজার ৪৩০-এ। এর আগে ২০১৮-১৯-এ প্লেসমেন্ট পেয়েছিলেন ১ হাজার ১৫১ জন, যা আগে ছিল সর্বোচ্চ। ভেঙে বললে বলা যায়, এ বারে মোট ১৪টি সংস্থার পক্ষ থেকে মোট ৪৫টি আন্তর্জাতিক সংস্থার চাকরি দেওয়া হয়েছে। এ ছাড়া ফেস ওয়ান ও ফেস টু-তে মোট ১৯৯টি চাকরি দেওয়ার কথা বলেছে মোট ১৩১টি স্টার্ট আপ সংস্থা। এ ছাড়া প্রতিষ্ঠানের মোট ৬১ জন এমবিএ পড়ুয়াও চাকরি পেয়েছেন এই ধাপে। ১০০ শতাংশ পড়ুয়া চাকরি পেয়েছেন।

    আরও পড়ুন :  দক্ষ কর্মীদের ধরে রাখতে দেদার বেতন বৃদ্ধি তথ্যপ্রযুক্তি সংস্থাগুলিতে, আবেদন করবেন কিনা দেখুন

    এ বার বেতনের কথা শুনলে আপনি চমকে যেতে বাধ্য। ২০২১-২২ শিক্ষাবর্ষে গড়ে প্রতি পড়ুয়ার বেতনের অঙ্ক দাঁড়িয়েছে ২১ লক্ষ ৪৮ হাজার টাকা। এর মধ্যে এক পড়ুয়ার সর্বোচ্চ বেতনের পরিমাণ দাঁড়িয়েছে, রেকর্ড ২ লক্ষ ৫০ হাজার মার্কিন ডলার, ভারতীয় মূল্যে এই টাকার অঙ্ক বার্ষিক ১ কোটি ৯৮ লক্ষ টাকা।

    আরও পড়ুন: বড় খবর! উচ্চ প্রাথমিকে নিয়োগে ১১০০ চাকরিপ্রার্থীর জন্য নতুন সুযোগ! সময় ১৩ অগাস্ট পর্যন্ত

    প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়েছে, যে পড়ুয়ারা চাকরির জন্য ক্যাম্পাসিংয়ে নাম লিখিয়েছিলেন, তাঁদের মধ্যে ৮০ শতাংশই চাকরি পেয়েছেন। আইআইটি মাদ্রাজের প্লেসমেন্টের পরামর্শক সিএস শঙ্কর রাম বলেছেন, ‘‘এই ধরনের প্লেসমেন্ট আসলে প্রমাণ করে একটি সংস্থা কতটা পড়ুয়াদের কী ভাবে তৈরি করে। আমরা আনন্দিত যে আমাদের ছাত্ররা ২০২১-২২-এর শিক্ষাবর্ষে অত্যন্ত ভাল ফল করেছে। এ বারে প্রতিষ্ঠানে সর্বোচ্চ পরিমাণ চাকরির অফার এসেছে।’’

    Published by:Uddalak B
    First published:

    Tags: IIT Madras, Jobs

    পরবর্তী খবর