Home /News /education-career /
IIM Joka: দেশের সেরা ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের তালিকায় তৃতীয় জোকার আইআইএম

IIM Joka: দেশের সেরা ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের তালিকায় তৃতীয় জোকার আইআইএম

ফাইল ছবি

ফাইল ছবি

IIM Joka: এ ছাড়া বিশ্ববিদ্যালয়গুলির তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়।

  • Share this:

    #কলকাতা: দেশের সেরা ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের তালিকায় তৃতীয় স্থান দখল করল ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট জোকা। শুক্রবার সারা দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের যে ক্রমতালিকা প্রকাশ করেছে এনআইআরএফ, তার একটি তৈরি করা হয়েছে ম্যানেজমেন্ট স্কুলগুলিকে নিয়ে, সেই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে আইআইএম জোকা।

    আরও পড়ুন : আজ থেকেই শুরু বিনামূল্যে কোভিড বুস্টার ডোজ! কারা পাবেন? কোথা থেকে পাবেন টিকা? জানুন যাবতীয় তথ্য

    এক দিকে যখন যাদবপুর বিশ্ববিদ্যালয় ও কলকাতা বিশ্ববিদ্যালয় দেশের সেরা দশটি বিশ্ববিদ্যালয়ের তালিকায় স্থান করে নিয়েছে, সেখানে কলকাতার আরও একটি প্রতিষ্ঠান স্থান পেয়েছে এই তালিকায়। তালিকার শীর্ষ স্থানে রয়েছে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেেজমেন্ট আহমেদাবাদ, তার পর তালিকায় রযেছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট বেঙ্গালুরু। তার পরেই তালিকায় রয়েছে কলকাতার আইআইএম। ন্যাশনাল ইনস্টিটিউশনাল র‍্যাঙ্কিং ফ্রেমওয়ার্কের তালিকা অনুসারে, এ বার প্রথম দশের মধ্যে স্থান পেয়েছে রাজ্যের দুটি কলেজ। এই তালিকায় আট নম্বরে রয়েছে সেন্ট জেভিয়ার্স কলেজ, এ ছাড়া তালিকার নবম স্থানে রয়েছে হাওড়ার বেলুড়ের রামকৃষ্ণ মিশন পরিচালিত বেলুড় বিদ্যামন্দির।

    আরও পড়ুন : রাজ্যজুড়ে 'বুস্টারে' বিপুল অনীহা! করোনা নিয়ে মহাচিন্তায় নবান্নের 'বড়' নির্দেশ জেলাগুলিকে

    এ ছাড়া বিশ্ববিদ্যালয়গুলির তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। তালিকায় অষ্টম স্থানে রয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়। রাজ্য ও কেন্দ্রীয় প্রতিষ্ঠানগুলির মিলিত তালিকায় এই অবস্থান দুই প্রতিষ্ঠানের। আবার রাজ্য বিশ্ববিদ্যালয়ের তালিকায় প্রথম স্থান অধিকার করেছে যাদবপুর, আর দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়। দেশজোড়া সমস্ত রাজ্য বিশ্ববিদ্যালয়ের তালিকায় প্রথম দুই স্থান দখল করেছে যাদবপুর ও কলকাতা।

    সোমরাজ বন্দ্যোপাধ্যায়

    Published by:Uddalak B
    First published:

    Tags: UGC

    পরবর্তী খবর