• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • WB HS Results 2021 : উচ্চ মাধ্যমিকের রেজাল্ট নিয়ে বিক্ষোভ! রাজ্যের জরুরি বার্তা জেলা প্রশাসকদের...

WB HS Results 2021 : উচ্চ মাধ্যমিকের রেজাল্ট নিয়ে বিক্ষোভ! রাজ্যের জরুরি বার্তা জেলা প্রশাসকদের...

নবান্নে জরুরি বৈঠক

নবান্নে জরুরি বৈঠক

WB HS Results 2021 : উচ্চ মাধ্যমিকের রেজাল্ট (WB HS Results 2021) নিয়ে দিকে দিকে বিক্ষোভের ঘটনায় এবার নজর রাখছে নবান্ন (Nabanna)। সংসদকে আরও উদ্যোগী হতে পরামর্শ স্কুল শিক্ষা দপ্তরের(School Education Department)।

  • Share this:

#কলকাতা : উচ্চ মাধ্যমিকের রেজাল্ট (WB HS Results 2021) নিয়ে দিকে দিকে বিক্ষোভের ঘটনায় এবার নজর রাখছে রাজ্য। সংসদকে আরও উদ্যোগী হতে পরামর্শ স্কুল শিক্ষা দপ্তরের(School Education Department)। প্রয়োজনে স্কুল শিক্ষা দপ্তরের তরফেও আধিকারিক পাঠানো হতে পারে সংসদে। সংসদ-এর ঘটনা নিয়ে দফায় দফায় বৈঠক হচ্ছে স্কুল শিক্ষা দফতরে।

এসডিও (SDO) ও বিডিওদের(BDO) বলা হল স্কুল গুলিতে গিয়ে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখতে। এ বিষয়ে দ্রুত উত্তর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে জেলাশাসকদের। উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণার পর থেকেই রাজ্য জুড়ে শুরু হয়েছে বিক্ষোভ। জেলায় জেলায় স্কুলগুলিতে গিয়ে অবস্থান ও প্রতিবাদ জানাচ্ছেন ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা। তারই পরিপ্রেক্ষিতে এবার কঠোর নির্দেশ দিল নবান্ন।

উচ্চ মাধ্যমিকে ফেল করা ছাত্র ছাত্রীদের বিক্ষোভ নিয়ে এবার জেলাশাসকদের দৃষ্টি আকর্ষণ করল রাজ্য সরকার। যে যে স্কুলের ছাত্রছাত্রীরা বিক্ষোভ করছেন সেই স্কুলে এসডিও, ভিডিওদের বলুন দ্রুত স্কুলগুলির যেতে। সেইসব ছাত্র-ছাত্রীদের বোঝাতে হবে রাজ্য সরকার এবং উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল। রাজ্য সরকার প্রয়োজনীয় পদক্ষেপ করতে ছাত্র-ছাত্রীদের স্বার্থে। তাদের মাধ্যমে স্কুলগুলিতে বার্তা পাঠান যাতে দ্রুত সংসদে তাদের তরফ এ প্রস্তাব পাঠানো হয়। ইতিমধ্যেই মুখ্যসচিব গোটা ঘটনায় পর্যালোচনা করেছেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি এবং স্কুল শিক্ষা সচিবের সঙ্গে।

কোন কোন স্কুল থেকে কত অকৃতকার্য ছাত্র-ছাত্রী হয়েছে তার বিস্তারিত তালিকা খুব শীঘ্রই পাঠানো হবে জেলা ভিত্তিক। দ্রুত পদক্ষেপ করে রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হলো জেলাশাসকদের। স্কুল শিক্ষা সচিব নির্দেশ দিয়েছে জেলাগুলিকে। আজও বিভিন্ন স্কুলে বিক্ষোভ হয়। তারপরই মুখ্য সচিবের সঙ্গে স্কুল শিক্ষা সচিবের একটি বৈঠক হয় বলে সূত্রের খবর।

Published by:Sanjukta Sarkar
First published: