• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • EDUCATION TOP 10 RANK HOLDER OF MADHYAMIK HS AND JOINT EXAM WILL BE FELICITATED BY MAMATA BANERJEE VIRTUALLY DD

হাতে গোনা সফল পড়ুয়া নয়,১৪০০ এর বেশি কৃতীকে সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী

Top 10 rank holder of madhyamik, hs and joint exam will be felicitated by Mamata Banerjee virtually

মাধ্যমিক,উচ্চমাধ্যমিক ও জয়েন্টের কৃতীদের সম্বর্ধিত করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

  • Share this:

#কলকাতা: প্রতিবারের মত এবারেও মাধ্যমিক,উচ্চমাধ্যমিক কৃতীদের সংবর্ধিত করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের প্রথম ১০ স্থানাধিকারী ছাত্র-ছাত্রীদের বরাবরই সংবর্ধনা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারেও সেই সংবর্ধনার রীতি বজায় রাখছেন মুখ্যমন্ত্রী অন্তত নবান্ন সূত্রে তেমনটাই খবর। নবান্ন সূত্রে জানা গেছে আগামী ২ সেপ্টেম্বর নবান্ন সভাঘরে কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন জেলার কৃতি ছাত্র ছাত্রীরা জেলাশাসকের অফিস বা এসডিও অফিসে থাকবেন। সেখান থেকেই ভার্চুয়ালি সংবর্ধনা জানাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই সেই তৎপরতা শুরু করেছে রাজ্য স্কুল শিক্ষা দফতরও।

যদিও এবছর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের মেধাতালিকা প্রকাশ করেনি মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। করোনা পরিস্থিতির জেরে এ বছরের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেয়নি রাজ্য সরকার। তবে ছাত্র-ছাত্রীদের নম্বর দেওয়ার জন্য মধ্যশিক্ষা পর্ষদ মাধ্যমিকের ক্ষেত্রে নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার নম্বর এবং দশম শ্রেণীর ইন্টার্নাল ইভালুয়েশনের নিরিখেই নম্বর দিয়েছে ছাত্র-ছাত্রীদের। পাশাপাশি উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ ছাত্র-ছাত্রীদের মাধ্যমিকে প্রাপ্ত নম্বর, একাদশ শ্রেণীর বার্ষিক পরীক্ষার নম্বর এবং উচ্চ মাধ্যমিকে প্র্যাক্টিকাল প্রোজেক্ট ওয়ার্ক এর নম্বর এই তিনটি মিলিয়ে উচ্চমাধ্যমিকের নম্বর দেওয়া হয়েছে ছাত্র-ছাত্রীদের। যেহেতু এবছর পরীক্ষা নেওয়া যায় নিয়ে তার জন্যই দুই বোর্ডের তরফে মেধাতালিকা প্রকাশ হয়নি।

স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর মাধ্যমিকে প্রথম দশ এর মধ্যে রয়েছে ১৩০০ বেশি পরীক্ষার্থী। উচ্চমাধ্যমিকে রয়েছে প্রথম দশের মধ্যে ৮০ জনের বেশি পরীক্ষার্থী। পাশাপাশি জয়েন্টের প্রথম ১০ স্থানাধিকারী পর্যন্ত মেধাতালিকা ইতিমধ্যেই প্রকাশ করেছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। সব মিলিয়ে কৃতীদের সংখ্যা এবছর ১৪০০ এর বেশি হতে চলেছে বলে স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর। সেক্ষেত্রে জেলাশাসকের অফিস থেকে ভার্চুয়ালি কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেওয়া হবে তেমনভাবেই প্রস্তুতি নিচ্ছে স্কুল শিক্ষা দফতর ও নবান্ন বলেই জানা গিয়েছে।

SOMRAJ BANDOPADHYAY

Published by:Debalina Datta
First published: