Home /News /education-career /
Educational Program: বেকারদের জন্য সুখবর! এনটিটিএফ-এর সঙ্গে TCS iON অংশীদারিত্বে শুরু হচ্ছে স্কিলিং প্রোগ্রাম!

Educational Program: বেকারদের জন্য সুখবর! এনটিটিএফ-এর সঙ্গে TCS iON অংশীদারিত্বে শুরু হচ্ছে স্কিলিং প্রোগ্রাম!

বেকারদের জন্য বড় খবর!

বেকারদের জন্য বড় খবর!

Education Program: যুবসমাজকে কর্মোপযোগী করে তুলতে এই নয়া অভিনব উদ্যোগ নেওয়া হবে।

  • Share this:

#নয়াদিল্লি: TCS iON™, টাটা কনসালটেন্সি সার্ভিসেস (Tata Consultancy Services) এবং নেতুর টেকনিক্যাল ট্রেনিং ফাউন্ডেশন (Nettur Technical Training Foundation) একটি প্রিমিয়ার কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান, টেকনিক্যাল এডুকেশন (Educational Program) ও ট্রেনিংয়ের জন্য একত্রিত হয়ে দক্ষতামূলক পরিষেবার জন্য যাত্রা শুরু করেছে। বিশেষ করে উচ্চ চাহিদা যুক্ত টেকনোলজির ক্ষেত্রগুলি যেমন রোবটিক্স, অটোমেশন, ম্যানুফ্যাকচারিং এবং ইলেকট্রনিক্সের ক্ষেত্রে সেক্টর জুড়ে দক্ষতা উন্নয়ন কর্মসূচির চাহিদা মেটাতে একটি অনন্য ফিজিটাল মডেলের মাধ্যমে যুবসমাজকে কর্মোপযোগী করে তুলতে এই নয়া অভিনব উদ্যোগ নেওয়া হবে।

আরও পড়ুন: 'মাধ্যমিক পরীক্ষা হচ্ছে, সতর্ক থাকবেন, বৈঠকে প্রধান শিক্ষকদের বার্তা পর্ষদের

TCS এবং NTTF মোট ৩টি ডিপ্লোমা এবং ১২টি সার্টিফিকেশন কোর্স অফার করবে দেশের ৬০,০০০ জনেরও বেশি যুবকদের দক্ষতামূলক শিক্ষাদান করার লক্ষ্যে, যা তাদের বর্তমান এবং ভবিষ্যতের শিল্পের উৎপাদনে চাকরির জন্য প্রস্তুত করবে (Educational Program)। সাম্প্রতিক অ্যাকাডেমিক রিফর্ম এবং ইন্ডাস্ট্রি-ডিফাইনড মানের সঙ্গে সঙ্গতি রেখে ডিজাইন করা, TCS iON দ্বারা চালু করা এই লার্নিং প্রোগ্রামগুলির লক্ষ্য দক্ষ কর্মীর অভাব পূরণ করা। নথিভুক্ত প্রার্থীরা ইন্ডাস্ট্রি এবং NTTF-এর সেরা-শ্রেণীর এডুকেটরদের পরামর্শের অধীনে যে কোনও সময়, যে কোনও জায়গায় শেখার সুযোগ পাবেন এবং সারা দেশে প্রতিষ্ঠিত TCS iON শিক্ষা ও অনুশীলন কেন্দ্রগুলিতে হাতে-কলমে কাজের অভিজ্ঞতা লাভ করবেন।

TCS iON-এর ফিজিটাল মডেল হ্যান্ডস-অন প্রজেক্ট ওয়ার্ক এবং মাল্টিমোডাল ডিজিটাল লার্নিং রিসোর্সকে একত্রিত করে শেখার ইকোসিস্টেমকে চালু করবে প্রতিষ্ঠান। লাইভ অনলাইন লেকচারগুলি NTTF দ্বারা প্রচার করা হবে (Educational Program)। এই প্রোগ্রামগুলি বর্তমান ছাত্রদের পাশাপাশি সারা দেশে বিভিন্ন ITI, পলিটেকনিক এবং স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের প্রাক্তন ছাত্রদেরও দেওয়া হবে যারা TCS-এর সঙ্গে পার্টনারশিপে রয়েছে।

আরও পড়ুন: চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, ইন্ডিয়ান নেভিতে বিপুল সংখ্যক নিয়োগ

বেঙ্গুস্বামী রামস্বামী (Venguswamy Ramaswamy) TCS iON-এর গ্লোবাল হেড, বলেছেন, “ভারতীয় ইলেকট্রনিক্স ম্যানুফ্যাকচারিং সার্ভিস ইন্ডাস্ট্রি ২৩.৫ বিলিয়ন ডলার থেকে ২০২৫ সালের মধ্যে ১৫২ বিলিয়ন ডলারে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। মূল শিক্ষা ছাড়াও TCS iON-NTTF পার্টনারশিপটি জাতীয় শিক্ষা নীতি ২০২০-এর সঙ্গে সংযুক্ত, যার লক্ষ্য ভবিষ্যতের কর্মীবাহিনীকে দক্ষ করে উঠতি শিল্পে পেশাদারিত্বের সুযোগ করে দেওয়া।"

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Education, TCS

পরবর্তী খবর