প্রকাশিত হল ICSI CSEET জুলাই সেশনের ফল, কী ভাবে অনলাইনে দেখবেন জেনে নিন

প্রকাশিত হল ICSI CSEET জুলাই সেশনের ফল, কী ভাবে অনলাইনে দেখবেন জেনে নিন!

জেনে নেওয়া যাক ধাপে ধাপে- কী ভাবে অনলাইনে কোম্পানি সেক্রেটারি একজিকিউটিভ এন্ট্রান্স টেস্টের ফল দেখা যাবে!

  • Share this:

ICSI CSEET: গ্র্যাজুয়েশনের পড়াশোনা করছেন যে সব শিক্ষার্থীরা, যাঁরা রয়েছেন পোস্ট গ্র্যাজুয়েশন স্তরে, তাঁদের জন্য চলতি বছরে কোম্পানি সেক্রেটারি একজিকিউটিভ এন্ট্রান্স টেস্ট (Company Secretary Executive Entrance Test), সংক্ষেপে CSEET নেওয়ার সিদ্ধান্ত রদ করে দিয়েছিল ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারিজ অফ ইন্ডিয়া (Institute of Company Secretaries of India), সংক্ষেপে ICSI। এই বছরের ১০ জুলাই এবং ১২ জুলাই পরীক্ষা নেওয়া হয়েছিল শুধুমাত্র দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য। বলা হয়েছিল যে পরীক্ষায় পাস করতে হলে প্রতি পেপারে ৪০ শতাংশ নম্বর এবং সার্বিক ভাবে ৫০ শতাংশ নম্বর থাকতে হবে, তাহলেই একমাত্র সার্টিফিকেট পাওয়া যাবে। তার পর আজ দুপুর ৩টের সময়ে সেই পরীক্ষার ফল প্রকাশ করেছে ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারিজ অফ ইন্ডিয়া। ফল প্রকাশিত হয়েছে অনলাইনে, ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারিজ অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট icsi.edu মারফত তা দেখা যাবে। সেখানেই থাকবে মার্কশিট, যা ডাউনলোড করে প্রিন্ট আউট নেওয়া যাবে। দেশের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে মার্কশিটের হার্ড কপি পরীক্ষার্থীদের ঠিকানায় পাঠানো হবে না বলে জানিয়ে দিয়েছে প্রতিষ্ঠান।

জেনে নেওয়া যাক ধাপে ধাপে- কী ভাবে অনলাইনে কোম্পানি সেক্রেটারি একজিকিউটিভ এন্ট্রান্স টেস্টের ফল দেখা যাবে!

১. সবার আগে যেতে হবে ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারিজ অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট icsi.edu-এ।

২. হোমপেজে থাকবে CSEET ট্যাব, সেখানে ক্লিক করলে একটা নতুন উইন্ডো খুলে যাবে।

৩. এর পর ক্লিক করতে হবে CSEET 2021 Result ট্যাবে।

৪. পরের ধাপে পরীক্ষার্থীকে নিজের রেোল নম্বর অথবা রেজিস্টেরেশন নম্বর, পাসওয়ার্ড এবং অন্য জরুরি তথ্য দিয়ে লগ ইন করতে হবে।

৫. এই ধাপে এসে স্ক্রিনে রেজাল্ট দেখা যাবে। এক্ষেত্রে e-Result-cum-Marks Statement-এ ক্লিক করে মার্কশিট ডাউনলোড করে নেওয়া যাবে। ভবিষ্যতের প্রয়োজনের কথা মাথায় রেখে তার একটা প্রিন্ট আউট নিয়ে রাখলে ভালো হয়।

Published by:Ananya Chakraborty
First published: