Coal India Limited Recruitment 2021: কোল ইন্ডিয়ায় ম্যানেজমেন্ট ট্রেনি নিয়োগ, আবেদন চলছে

GATE 2021-এর প্রাপ্ত স্কোরের ভিত্তিতে নিয়োগ করা হবে।

GATE 2021-এর প্রাপ্ত স্কোরের ভিত্তিতে নিয়োগ করা হবে।

  • Share this:

#Coal India Limited Recruitment 2021: ম্যানেজমেন্ট ট্রেনি নিয়োগ করবে কোল ইন্ডিয়া লিমিটেড (Coal India Limited)। GATE 2021-এর প্রাপ্ত স্কোরের ভিত্তিতে নিয়োগ করা হবে।

১০ অগাস্ট ২০২১ থেকে নিয়োগের জন্য আবেদন পত্র জমা নেওয়া হচ্ছে। আবেদন করার শেষ তারিখ ৯ সেপ্টেম্বর, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে। কোল ইন্ডিয়ার তরফে বলা হয়েছে ইচ্ছুক প্রার্থীদের যত দ্রুত সম্ভব আবেদন করতে। শুধুমাত্র অনলাইনের মাধ্যমেই আবেদন পত্র জমা নেওয়া হবে।

কী ভাবে আবেদন করা যাবে?

স্টেপ ১- কোল ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকতে হবে। ওয়েবসাইটি হল coalindia.in

স্টেপ ২- হোমপেজে থাকা Career with CIL অপশনে ক্লিক করতে হবে।

স্টেপ ৩- তার পর Jobs at Coal India-তে ক্লিক করতে হবে।

স্টেপ ৪- এর পর নতুন একটি উইন্ডো খুলে যাবে, সেখানে যাবতীয় ব্যক্তিগত তথ্য আপলোড করতে হবে।

নূন্যতম শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীদের মাইনিং (Mining), ইলেকট্রিক্যাল (Electrical), মেকানিক্যাল (Mechanical), সিভিল (Civil) এবং ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিয়ারিং (Industrial Engineering) পদের জন্য বিই (BE), বি টেক (B.Tech), ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি (B.Sc) ডিগ্রি থাকতে হবে। এবং প্রাপ্ত নম্বর কমপক্ষে ৬০ শতাংশ হতে হবে। জিওলজিক্যালে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে তাঁরাও আবেদন করতে পারবেন।

পাশাপাশি যাঁরা আবেদন করতে ইচ্ছুক তাঁদের অবশ্যই GATE উত্তীর্ণ হতে হবে। GATE 2021-এর স্কোর কত আছে তার ভিত্তিতে চূড়ান্ত নিয়োগ তালিকা প্রকাশিত হবে।

আবেদন ফি

অংসরক্ষিত শ্রেণি, অনগ্রসর শ্রেণি এবং অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া শ্রেণির জন্য আবেদন ফি ১১৮০ টাকা। তবে তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং বিশেষভাবে সক্ষম আবেদনকারীদের জন্য কোনও আবেদন ফি রাখা হয়নি।

ওই পদগুলির জন্য আবেদনের আগে সম্পূর্ণ নোটিফিকেশন ভালো করে পড়ে তার পর আবেদন করুন।

কোল ইন্ডিয়া সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য

কোল ইন্ডিয়া ভারত সরকারের একটি সংস্থা। যাদের কর্পোরেট সদর দফতর কলকাতা। সারা দেশে সব মিলিয়ে প্রায় আড়াই লাখেরও বেশি কর্মী রয়েছেন এই সংস্থায়। ভারতের ৮৫টি খনিজ এলাকা এবং ৩৪৫ রকমের খনিজ দ্রব্যের উত্তোলন ও পর্যবেক্ষণের দায়িত্ব রয়েছে সংস্থাটির।

First published: