Home /News /education-career /
CBSE 2022-23 Session: ২০২২-২৩ বর্ষের CBSE বোর্ডের পরীক্ষার দিন ঘোষণা, জানুন

CBSE 2022-23 Session: ২০২২-২৩ বর্ষের CBSE বোর্ডের পরীক্ষার দিন ঘোষণা, জানুন

CBSE 2022-23 Session

CBSE 2022-23 Session

সব পরীক্ষার দিনক্ষণ পরে জানিয়ে দেওয়া হবে। (CBSE 2022-23 Session)

  • Share this:

    #নয়াদিল্লি: সিবিএসই বোর্ডের ২০২২-২৩ বর্ষের পরীক্ষার দিন ঘোষণা হল। দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হবে ২০২৩ সালের ১৫ ফেব্রুয়ারি। পরীক্ষা নিয়ামক সন্যাম ভরদ্বাজ শুক্রবার এই খবর ঘোষণা করেছেন। ২০২৩ সালে একটিই পরীক্ষা হবে। করোনার অতিমারি থেকে শিক্ষা নিয়ে পরের বছর একদিনেই পরীক্ষা নেওয়ার কথা ভেবেছে বোর্ড। সব পরীক্ষার দিনক্ষণ পরে জানিয়ে দেওয়া হবে। (CBSE 2022-23 Session)

    এদিনই সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষার ফল ঘোষণা করেছে বোর্ড। সিবিএসই বোর্ডের তরফে জানানো হয়েছে, এবার পাশের হার ৯২.৭১ শতাংশ। পাশের হারে সবচেয়ে এগিয়ে রয়েছে দাক্ষিণাত্য। ৯৮.৮৩ শতাংশ পাশের হার নিয়ে প্রথম স্থানে রয়েছে ত্রিবান্দ্রম। ৯৮.১৬ শতাংশ পাশের হার নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বেঙ্গালুরু ও ৯৭.৭৯ শতাংশ পাশের হার নিয়ে তৃতীয় স্থানে হয়েছে চেন্নাই।

    আরও পড়ুন: প্রকাশিত CBSE দ্বাদশের ফলাফল, পাশের হার ৯২.৭১ শতাংশ

    দশম শ্রেণীর পরীক্ষায় ৯৪.৪০ শতাংশ ছাত্রছাত্রী পাশ করেছেন। চলতি বছরে দুই দফায় সিবিএসই-র দ্বাদশ শ্রেণির পরীক্ষা হয়েছিল। রেজাল্ট জানতে সিবিএসই.গভ.ইন (cbse.gov.in) ঠিকানায় গিয়ে ফলাফল ডাউনলোড করুন। সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন, ইতিমধ্যেই দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের ফলপ্রকাশ করেছে।

    আরও পড়ুন: অন্ধকার ঘরে রাখলেই বেঁচে উঠবে শিশু! শেষে পিঁপড়ে ধরল পচা মৃতদেহে, মর্মান্তিক

    ছাত্রছাত্রীরা সিবিএসইরেজাল্টস.নিক.ইন এবং রেজাল্টস.নিক.ইন (cbseresults.nic.in and results.cbse.nic.in) ওয়েবসাইটেও যাবতীয় তথ্য মিলবে। জানা গিয়েছে, চলতি বছরে রেজিস্ট্রার্টড পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৪,৪৪৩,৪২ জন। উত্তীর্ণ হয়েছে, ১৪৩৫৩৬৬ জন। ১৩৩০৬৬২ জন পাশ করেছেন। চলতি বছরে সিবিএসই দ্বাদশ শ্রেণিতে ৯২.৭১ শতাংশ ছাত্রছাত্রী পাশ করেছেন।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: CBSE, CBSE exam

    পরবর্তী খবর