Home /News /education-career /
Monster Employment Index: ওমিক্রনের প্রভাবে স্বাস্থ্যকর্মীদের চাহিদা বৃদ্ধি পেয়েছে, আরও কী বলছে মনস্টার এমপ্লয়মেন্ট ইনডেক্স?

Monster Employment Index: ওমিক্রনের প্রভাবে স্বাস্থ্যকর্মীদের চাহিদা বৃদ্ধি পেয়েছে, আরও কী বলছে মনস্টার এমপ্লয়মেন্ট ইনডেক্স?

Monster Employment Index:২০২১ সালের ডিসেম্বর মাস অবধি স্বাস্থ্যকর্মীদের চাহিদা প্রায় ৬ শতাংশ বেড়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের (Omicron) প্রভাব পুরো বিশ্বে আবার ছড়িয়ে পড়েছে। কিন্তু এর মধ্যেই মনস্টার এমপ্লয়মেন্ট ইনডেক্সে (Monster Employment Index) দেখা গিয়েছে যে স্বাস্থ্যকর্মীদের চাহিদা প্রায় ৬ শতাংশ বেড়ে গিয়েছে। করোনার প্রভাবে যখন দেশ জুড়ে চাকরির বাজারের অবস্থা খারাপ হয়ে চলেছে তখন এটি নিঃসন্দেহে একটি দারুণ খবর। জনপ্রিয় চাকরির বাজারের অ্যাপ মনস্টারের সমীক্ষায় দেখা গিয়েছে যে শেষ ৬ সপ্তাহে অর্থাৎ ২০২১ সালের ডিসেম্বর মাস অবধি স্বাস্থ্যকর্মীদের চাহিদা প্রায় ৬ শতাংশ বেড়েছে। এটি ধরা পড়েছে তাদের মনস্টার এমপ্লয়মেন্ট ইনডেক্সে।

আরও পড়ুন: বর্ডার সিকিউরিটি ফোর্সে মেগা রিক্রুটমেন্ট! দেরি না করে আজই আবেদন করুন...

২০২১ সালের ডিসেম্বর মাস অবধি ভারতের রিটেল ইন্ডাস্ট্রির গ্রোথের পরিমাণ ১২ শতাংশ, অ্যাগ্রো বেসড ইন্ডাস্ট্রির গ্রোথের পরিমাণ ১২ শতাংশ, এফএমসিজি ইন্ডাস্ট্রির গ্রোথের পরিমাণ ৭ শতাংশ, প্রিন্টিং ও প্যাকেজিং ইন্ডাস্ট্রির গ্রোথের পরিমাণ ৭ শতাংশ, ব্যাঙ্কিং ও ফিনান্সিয়াল সার্ভিসের গ্রোথের পরিমাণ ৫ শতাংশ, রিয়েল এস্টেট ইন্ডাস্ট্রির গ্রোথের পরিমাণ ৬ শতাংশ, হেলথকেয়ার, বায়ো টেকনোলজি এবং ফার্মাসিটিকালস ইন্ডাস্ট্রির গ্রোথের পরিমাণ ৪ শতাংশ, আইটি হার্ডওয়্যার এবং সফটওয়্যার ইন্ডাস্ট্রির গ্রোথের পরিমাণ ৩ শতাংশ, টেলিকম ইন্ডাস্ট্রির গ্রোথের পরিমাণ -৯ শতাংশ, সিমেন্ট এবং কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রির গ্রোথের পরিমাণ -৭ শতাংশ, কুরিয়ার, ট্রাভেল, ট্যুরিজম ইন্ডাস্ট্রির গ্রোথের পরিমাণ -১ শতাংশ। এর মধ্যে স্বাস্থ্যকর্মীদের চাহিদা প্রায় ৬ শতাংশ বেড়েছে।

আরও পড়ুন: বড় সুখবর, এক লক্ষ কর্মসংস্থান টাটা কনসালটেন্সি সার্ভিসেসে, জেনে নিন বিস্তারিত

করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের প্রভাবে দেশ জুড়ে বেড়েছে স্বাস্থ্যকর্মীদের চাহিদা। এর মধ্যে মেডিক্যাল প্রফেশনালদের চাহিদা বেড়েছে ৬ শতাংশ। ভারতের বিভিন্ন ধরনের মেট্রো সিটিতে এই চাহিদা বিভিন্ন ধরনের। বেঙ্গালুরুতে ৫ শতাংশ, মুম্বাইতে ৪ শতাংশ, দিল্লিতে ৪ শতাংশ, হায়দরাবাদে ৪ শতাংশ, পুণেতে ৩ শতাংশ, কলকাতায় ৩ শতাংশ, চেন্নাইতে ৩ শতাংশ, কোচিতে ৩ শতাংশ, জয়পুরে ৩ শতাংশ, কোয়েম্বাতোরে ২ শতাংশ এবং আহমেদাবাদে ১ শতাংশ।

মনস্টার এমপ্লয়মেন্ট ইনডেক্স

মনস্টার ইন্ডিয়ার নেতৃত্বে চাকরির বাজারের ওপরে সমীক্ষা চালায় এই মনস্টার এমপ্লয়মেন্ট ইনডেক্স। ২০১০ সালে ভারতে প্রথম লঞ্চ করা হয় মনস্টার এমপ্লয়মেন্ট ইনডেক্স। এরা গ্লোবাল মার্কেট থেকেও চাকরির ডেটা সংগ্রহ করে থাকে। বিভিন্ন ধরনের চাকরির ডেটা সংগ্রহ করে এরা সেই অনুযায়ী ইনডেক্স তৈরি করে। বিভিন্ন দেশের চাকরির বাজার এবং পজিটিভ চাকরির রেটের ওপরে তারা বিভিন্ন ধরনের সমীক্ষা চালায়। এর ওপরে ভিত্তি করে তারা তৈরি করে মনস্টার এমপ্লয়মেন্ট ইনডেক্স। যা দেখে দেশের চাকরির বাজার সম্পর্কে একটি ধারণা পাওয়া সম্ভব।

Published by:Piya Banerjee
First published:

Tags: Monster, Monster Employment Index

পরবর্তী খবর