Home /News /crime /
বাইক ধার দিয়ে বিপাকে, গ্রেপ্তার হলেন মালিক

বাইক ধার দিয়ে বিপাকে, গ্রেপ্তার হলেন মালিক

এবার বাইক ধার দিয়ে এক অন্যরকম বিপাকে পড়লেন মালিক। উপকার করতে গিয়ে নিজেরই চরম ক্ষতি করে বসলেন হায়দরাবাদের বাসিন্দা

  • Share this:

#হায়দরাবাদ: কাউকে বাইক ধার দিলে, নানা রকম দুশ্চিন্তায় থাকতে হয় বাইকের মালিককে। না জানি কী হয়! কোথাও পুলিশের কেস খাওয়ার সম্ভাবনা থাকে। কোথাও আবার গাড়ির ক্ষতি হতে পারে। তাই বাইক অন্যের হাতে দিয়ে স্বস্তিতে থাকা দায় হয়ে ওঠে। অনেক ক্ষেত্রে তো বাইক নিয়ে চম্পট দিতে দেখা গিয়েছে অন্য পক্ষকে। কিন্তু এবার বাইক ধার দিয়ে এক অন্যরকম বিপাকে পড়লেন মালিক। উপকার করতে গিয়ে নিজেরই চরম ক্ষতি করে বসলেন হায়দরাবাদের বাসিন্দা। এ যেন জেনে বুঝে ঘরে বিপদ ডেকে আনা!

সোমবার হায়দরাবাদের এক বাসিন্দা স্থানীয় এক ব্যক্তিকে তাঁর বাইকটি ধার দিয়েছিলেন। পরে জানা যায়, পথে বাইক দুর্ঘটনায় মৃত্যু হয় ওই ব্যক্তির। তড়িঘড়ি খবর পৌঁছায় মৃতের পরিবারের কাছে। ঘটনাস্থানে পৌঁছায় পুলিশ। এর পর উঠে আসে নতুন তথ্য। জানা যায়, ওই আরোহী মদ্যপান করেছিলেন। এমনকি তাঁর কাছে হেলমেটও ছিল না। গাড়ির কাগজপত্রের সূত্র ধরে বাইকের মালিকের বাড়ি পৌঁছায় পুলিশ। জেরা করে জানা যায়, তিনি বাইকটি ধার দিয়েছিলেন। এর পর তড়িঘড়ি বাইকের মালিককে গ্রেফতার করা হয়। ঘটনা প্রসঙ্গে পুলিশের বক্তব্য, এই ভাবে কাউকে বাইক দেওয়া নৈতিক অপরাধ। বাইক মালিকের বেশ কয়েকটি বিষয় দেখা উচিৎ ছিল। চালক মদ্যপ কি না তা জানা উচিৎ ছিল। তাছাড়া হেলমেট ছাড়া বাইক দেওয়াটাও যুক্তিসঙ্গত নয়।

পুলিশের তরফে জানানো হয়েছে, স্থানীয়দের জেরা করে ঘটনার পূর্ণাঙ্গ বিবরণ নেওয়া হচ্ছে। আশপাশের CCTV ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। ওই বাইকের মালিকের সঙ্গে মৃতের কোনও সম্পর্ক ছিল কি না, সেটাও খতিয়ে দেখা হচ্ছে। তার পরই পুরো বিষয়টি পরিষ্কার হয়ে যাবে বলে দাবি তাদের।

প্রসঙ্গত, হেলমেট পরা নিয়ে আরও কঠোর বিধিনিষেধ জারি করেছে কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রক। এক্ষেত্রে এই বছর ১ জুন থেকে প্রত্যেককে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) স্বীকৃত ও ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড মার্ক (ISI) দেওয়া হেলমেটই পরতে হবে। মন্ত্রকের তরফে জানানো হয়েছে, মানুষের সুরক্ষার কথা ভেবে এই সিদ্ধান্ত। পাশাপাশি, খারাপ মানের হেলমেট বিক্রি কমানোর চেষ্টাও করা হচ্ছে। তবে হেলমেটের ওজন নিয়ে কোনও কিছু নির্দিষ্ট করে দেওয়া হয়নি। তার মাঝে এই ধরনের ঘটনা ক্রমেই বাড়াচ্ছে প্রশাসনের উদ্বেগ।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Bike, Helmet, Man

পরবর্তী খবর